Redmi A3x সস্তায় লঞ্চ হতে বেশি দেরি নেই, আমআদমির জন্য হবে পারফেক্ট ফোন

Avatar

Published on:

Redmi A3x Launch Date

শাওমি (Xiaomi) শীঘ্রই একটি নতুন এন্ট্রি-লেভেল স্মার্টফোন উন্মোচন করতে চলেছে, যার নাম Redmi A3x। ফোনটি ইতিমধ্যেই বিভিন্ন সার্টিফিকেশন প্ল্যাটফর্মের অনুমোদন লাভ করেছে এবং স্পেসিফিকেশনও সামনে এসেছে। আর এখন সংযুক্ত আরব আমিরশাহীর টিডিআরএ (TDRA) প্ল্যাটফর্মে Redmi A3x-কে দেখা গিয়েছে। এই লিস্টিংটি কি কি তথ্য প্রকাশ করেছে, আসুন জেনে নেওয়া যাক।

Redmi A3x-কে দেখা গেল TDRA সার্টিফিকেশন প্ল্যাটফর্মে

সংযুক্ত আরব আমিরশাহীর টেলিকমিউনিকেশনস অ্যান্ড ডিজিটাল গভর্নমেন্ট রেগুলেটরি অথরিটি সার্টিফিকেশন ডেটাবেসে 24048RN6CG মডেল নম্বর সহ একটি আসন্ন রেডমি হ্যান্ডসেটকে দেখা গেছে। টিডিআরএ সার্টিফিকেশনটি নিশ্চিত করেছে যে, 24048RN6CG মডেল নম্বর সহ ফোনটি রেডমি এ৩এক্স নামে বাজারে আসবে। এর আগে, স্মার্টফোনটিকে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS), ইউরোপিয়ান ইকোনমিক কমিউনিটি (EEC) এবং আইএমডিএ (IMDA) সার্টিফিকেশন ওয়েবসাইটগুলিতে দেখা গিয়েছিল। কিন্তু এই সার্টিফিকেশনগুলি এর নামটি নিশ্চিত করেনি।

টিডিআরএ সার্টিফিকেশন Redmi A3x-এর কোনও স্পেসিফিকেশন প্রকাশ করেনি। তবে, সেখানে আসন্ন ডিভাইসটির উপস্থিতি থেকে বোঝা যায় যে এটি খুব শীঘ্রই লঞ্চ হতে চলেছে। এছাড়াও, ডিভাইসের মডেল নম্বরে স্ট্রিং 2404 রয়েছে, যা নির্দেশ করে যে হ্যান্ডসেটটি চলতি মাসে আত্মপ্রকাশ করতে পারে।

এর আগে, 24048RN6CI মডেল নম্বর সহ Redmi A3x ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ড সার্টিফিকেশন সাইট থেকে অনুমোদন পেয়েছে, তাই এটা নিশ্চিত যে ফোনটি ভারতীয় বাজারেও লঞ্চ হবে। মনে করা হচ্ছে Redmi A3x মডেলটি Redmi A3-এর একটি সামান্য পরিবর্তিত মডেল হবে, যা ফেব্রুয়ারিতে এদেশে উন্মোচন করা হয়েছিল।

জানিয়ে রাখি, Redmi A3-এ MediaTek Helio G36 প্রসেসর এবং 6 জিবি পর্যন্ত র‍্যাম রয়েছে। স্মার্টফোনটি 500 নিট পিক ব্রাইটনেস এবং কর্নিং গরিলা গ্লাস 3 সুরক্ষা সহ 90 হার্টজের এলসিডি ডিসপ্লে অফার করে। এই A-সিরিজের স্মার্টফোনটি 5,000 এমএএইচ ব্যাটারি এবং 10 ওয়াট চার্জিং সাপোর্ট সহ এসেছে। এটি চার্জিং এবং ডেটা ট্রান্সফারের জন্য ইউএসবি টাইপ-সি পোর্টের ওপর নির্ভর করে। ফটোগ্রাফির জন্য, Redmi A3 একটি 8 মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং একটি 5 মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অফার করে। Redmi A3-এ একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্তর্ভুক্ত রয়েছে এবং এটি লেক ব্লু, অলিভ গ্রিন ও মিডনাইট ব্ল্যাক কালার অপশনগুলিতে পাওয়া যায়।

সঙ্গে থাকুন ➥