খারাপ খবর, Redmi K30 Ultra, Poco M2 Pro, Redmi 9 Prime ও Redmi 9C NFC ফোনে আর আসবে না নতুন আপডেট

Avatar

Published on:

redmi-k30-ultra-poco-m2-pro-redmi-9-prime-9c-nfc-added-end-of-support-list

প্রতিটি ব্র্যান্ডই পুরানো ফোনগুলির জন্য একসময় সফটওয়্যার সাপোর্ট বন্ধ করে দেয়। বিশেষ করে চীনা স্মার্টফোন কোম্পানি Xiaomi তাদের EOS (এন্ড অফ সাপোর্ট) লিস্ট প্রায়শই আপডেট করে। কিছুদিন আগে ব্র্যান্ডটি এই লিস্টে Redmi Note 9 সহ আরও দুটি ফোনকে অন্তর্ভুক্ত করেছে। এখন আবার এই লিস্টে আরও চারটি ফোনকে যোগ করা হয়েছে।

Xiaomiui এর রিপোর্ট অনুযায়ী, এখন থেকে Redmi K30 Ultra, Poco M2 Pro, Redmi 9 Prime ও Redmi 9C NFC আর কোনো আপডেট পাবে না। কারণ এই চারটি ফোনকে এন্ড অফ সাপোর্ট লিস্টে অন্তর্ভুক্ত করা হয়েছে।

এরমধ্যে, প্রথম তিনটি ডিভাইস অর্থাৎ Redmi K30 Ultra, Poco M2 Pro, Redmi 9 Prime অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অপারেটিং সিস্টেমে চলে। আর Redmi 9C NFC ফোনে আছে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ১২ কাস্টম স্কিন। এটি লঞ্চের পর কেবল সিকিউরিটি আপডেট পেয়েছিল।

যেখানে Redmi K30 Ultra ও Poco M2 Pro ফোনে পরিবর্তীতে MIUI 14 আপডেট আসে। যদিও অ্যান্ড্রয়েড ভার্সন একই আছে। এই দুটি ফোন অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম সহ লঞ্চ হয়েছিল। এদিকে Redmi 9 Prime ফোনটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক অপারেটিং সিস্টেম সহ লঞ্চ হয়েছিল। এখন এতে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক MIUI 14 আপডেট পাওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥