Redmi K60 সিরিজে কোন প্রসেসর থাকবে? নাম প্রকাশ করল Xiaomi

Avatar

Published on:

Redmi K60 Pro Specifications

শাওমি (Xiaomi)-এর জনপ্রিয় সাব-ব্র্যান্ড রেডমি চীনে Redmi K-সিরিজের পরবর্তী প্রজন্মের হ্যান্ডসেটগুলি লঞ্চ করার জন্য জোরকদমে প্রস্তুতি নিচ্ছে। আসন্ন Redmi K60 সিরিজটি আগামী ২৭ ডিসেম্বর চীনে আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করবে। এই সিরিজে তিনটি মডেল আসবে – Redmi K60, Redmi K60E এবং Redmi K60 Pro। এবার তিনটি স্মার্টফোনেরই প্রসেসরের নাম প্রকাশ করেছে সংস্থা। পাশাপাশি, ব্র্যান্ডটি লঞ্চ টিজারের মাধ্যমে Redmi K60 Pro-এর কিছু ফিচারও সামনে এনেছে। আসুন এগুলি সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Redmi K60 সিরিজের প্রসেসরের বিবরণ

শাওমি লেটেস্ট লঞ্চ টিজারের মাধ্যমে প্রকাশ করেছে যে, রেডমি কে৬০ প্রো কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর দ্বারা চালিত হবে। অন্যদিকে, স্ট্যান্ডার্ড রেডমি কে৬০-তে স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেটটি ব্যবহার করা হবে। আর সম্ভবত রেডমি কে৬০ই মডেলটি সিরিজের সবচেয়ে সস্তা স্মার্টফোন হবে, যা মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ প্রসেসরের সাথে আসবে।

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর এর সাথে, রেডমি কে৬০ প্রো ফোনটি আইকো ১১ এবং মোটো এক্স৪০-এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে। যেখানে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট সহ রেডমি কে৬০ মডেলটি আইকো নিও ৭ রেসিং এডিশন এবং ওয়ানপ্লাস ১০টি-কে টক্কর দেবে।

আবার, ব্র্যান্ডের দ্বারা শেয়ার করা আরেকটি টিজার প্রকাশ করেছে যে, Redmi K60 Pro ১৬ জিবি পর্যন্ত র‍্যামের সাথে আসবে। কোম্পানির আসন্ন K-সিরিজের ফ্ল্যাগশিপে এলপিডিডিআর৫ র‍্যাম ব্যবহার করা হবে। এছাড়াও, ব্র্যান্ডটি Redmi K60 Pro-তে ইউএফএস ৪.০ স্টোরেজ স্ট্যান্ডার্ড ব্যবহার করবে।

অন্যদিকে, আরেক অফিসিয়াল টিজার থেকে জানা গেছে যে, Redmi K60 Pro-এ ৫,০০০ বর্গ মিলিমিটার ভেপার চেম্বার লিকুইড কুলিং এরিয়া থাকবে। যদিও এগুলি ছাড়া, ব্র্যান্ড আপাতত Redmi K60 সিরিজ সম্পর্কে আর কিছুই প্রকাশ করেনি। তবে বিভিন্ন সূত্র মারফৎ Redmi K60 সিরিজের স্মার্টফোনগুলির স্পেসিফিকেশন সংক্রান্ত বেশকিছু তথ্য ফাঁস হয়েছে।

Redmi K60 সিরিজ ২কে (2K) পর্যন্ত রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে অফার করবে। আসন্ন Redmi K60 সিরিজের স্মার্টফোনগুলিতে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ ট্রিপল-রিয়ার ক্যামেরা থাকবে বলে জানা গেছে। এই ডিভাইসগুলিতে ৫,৫০০ এমএএইচ পর্যন্ত ব্যাটারি থাকতে পারে।

সঙ্গে থাকুন ➥