অসাধারণ ডিসপ্লে ও খুব শক্তিশালী প্রসেসর সহ আসছে Redmi K60 Ultra, লঞ্চের আগেই ছবি লিক

Published on:

Redmi K60 Ultra render leaked

রেডমি (Redmi) তার প্রিমিয়াম K60 সিরিজের অধীনে Redmi K60 Ultra নামে একটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চের প্রস্তুতি নিচ্ছে। এটি চলতি বছরের জুলাই থেকে আগস্টের মধ্যে কোনও এক সময় আত্মপ্রকাশ করতে পারে। এটি গত বছর লঞ্চ হওয়া Redmi K50 Ultra-র উত্তরসূরি হিসাবে বাজারে পা রাখবে। এদিকে চীনা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম, ওয়েইবোতে Redmi K60 Ultra-র রেন্ডার ফাঁস হয়েছে। যা ডিভাইসটির ডিজাইন ও স্পেসিফিকেশন সর্ম্পকিত নানা তথ্য তুলে ধরেছে।

Redmi K60 আল্ট্রা ডিজাইন, স্পেসিফিকেশন

রেডমি কে৬০-এর রেন্ডারে ডিসপ্লের ওপরে একটি পাঞ্চ-হোল কাটআউট লক্ষ্য করা গিয়েছে। স্পষ্টভাবে দেখা না গেলেও স্ক্রিনটি আল্ট্রা-স্লিম বেজেল দিয়ে বেষ্টিত বলে মনে হচ্ছে। সূত্রের দাবি, এতে টিসিএলের সি৭ ডিসপ্লে থাকবে, যা 1.5K রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। উল্লেখযোগ্যভাবে, ফ্ল্যাগশিপ শাওমি ১৩ আল্ট্রা-তেও এই একই ডিসপ্লে প্যানেল ব্যবহার করা হয়েছে। রেডমি কে৬০-এ একটি আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর পাওয়া যাবে বলেও অনুমান করা হচ্ছে।

অন্যদিকে, রেডমি কে৬০ আল্ট্রা-এর পিছনে একটি বর্গাকার আকৃতির ক্যামেরা মডিউল দেখা যাবে, যার মধ্যে তিনটি ক্যামেরা সেন্সর এবং একটি এলইডি ফ্ল্যাশ অবস্থান করবে। প্রাইমারি ক্যামেরা হিসাবে এতে একটি ১/১.৫ ইঞ্চির সেন্সর থাকবে, যার রেজোলিউশন ৫০ মেগাপিক্সেল হতে পারে। রেডমি কে৬০ আল্ট্রা সম্ভবত মিডিয়াটেকের ডাইমেনসিটি ৯২০০ প্লাস চিপসেট দ্বারা চালিত হবে। একই প্রসেসর এর আগে আইকো নিও ৭ প্রো এবং ভিভো এক্স৯০এস মডেলেও ব্যবহৃত হয়েছে। নতুন চিপের অন্তর্ভুক্তি ইঙ্গিত দেয় যে, রেডমি কে৬০ আল্ট্রা এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ইউএফএস ৪.০ স্টোরেজ সহ আসবে।

জানিয়ে রাখি, 23078RKD5C মডেল নম্বর সহ Redmi K60 Ultra ফোনটি চীনা কম্পালসারি সার্টিফিকেশন (3C) কর্তৃপক্ষ দ্বারা সম্প্রতি অনুমোদিত হয়েছে৷ যা প্রকাশ করেছে, ডিভাইসটি ১২০ ওয়াটের একটি ফাস্ট চার্জারের সাথে বাজারে আসবে। শোনা যাচ্ছে যে, এই রেডমি ফোনে ৫,০০০ এমএএইচ বা ৫,৫০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি যুক্ত থাকবে। ডিভাইসটি ৩০ ওয়াট ওয়্যারলেস চার্জিংও সাপোর্ট করতে পারে।

সঙ্গে থাকুন ➥