‘হ্যাং’ শব্দ ভুলে যাবেন, বিশ্বের প্রথম 24 জিবি LPDDR5T র‍্যামের স্মার্টফোন আনছে Redmi

Published on:

Redmi K70 Ultra Specification Leaked

রেডমি চীনা বাজারে তাদের পারফরম্যান্স-কেন্দ্রিক K-সিরিজের অধীনে Redmi K70 Ultra ফ্ল্যাগশিপ ফোনটির ওপর কাজ করছে বলে জানা গেছে। গত বছরের শেষের দিকে, এক নির্ভরযোগ্য টিপস্টার স্পষ্টভাবে নাম উল্লেখ না করেই এই ডিভাইসটির স্পেসিফিকেশনগুলি শেয়ার করেছিলেন। আর এখন ওই একই টিপস্টার K70 Ultra সম্পর্কে আরও কিছু তথ্য প্রকাশ করেছেন, যা শুনলে পিলে চমকে যেতে হবে।

Redmi K70 Ultra-এর আরও স্পেসিফিকেশন ফাঁস

সুপরিচিত টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন তার সাম্প্রতিক ওয়েইবো (চীনা মাইক্রো ব্লগিং সাইট) পোস্টে নাম উল্লেখ না করে একটি আসন্ন ফোন সম্পর্কে কিছু তথ্য প্রকাশ করেছেন। চীনা মিডিয়া এবং ওয়েইবো পোস্টের কমেন্টে সেকশনে এবিষয়ে আলোচনা করা ব্যক্তিরা মনে করছেন যে, ডিসিএস তার পোস্টে সম্ভবত রেডমি কে৭০ আল্ট্রা সম্পর্কেই কথা বলছেন।

টিপস্টারের মতে, ডিভাইসটি ৮টি এলটিপিও ওলেড (8T LTPO OLED) প্যানেল থাকবে, যা সুপার-স্লিম বেজেল দ্বারা বেষ্টিত হবে। স্ক্রিনটি ১.৫কে রেজোলিউশন এবং সর্বোচ্চ ৫,০০০ নিট পিক ব্রাইটনেস অফার করবে। ডিভাইসটিতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০ চিপসেটটি ব্যবহৃত হবে। আগের একটি রিপোর্টও দাবি করেছে যে, ডাইমেনসিটি ৯৩০০ চিপসেট সহ আসন্ন রেডমি ফোনটিকে চীনা বাজারে রেডমি কে৭০ আল্ট্রা বলা হবে।

এছাড়াও ডিজিটাল চ্যাট স্টেশন জানিয়েছেন যে, Redmi K70 Ultra ২৪ জিবি এলপিডিডিআর৫টি র‍্যাম সহ আসবে, যা র‍্যাম প্রযুক্তির সাম্প্রতিক অগ্রগতির দিকে নির্দেশ করে। বর্তমানে, শুধুমাত্র Vivo X100 এবং X100 Pro হ্যান্ডসেটগুলিই এলপিডিডিআর৫টি র‍্যাম প্রযুক্তি সাপোর্ট করে। কিন্তু এগুলি সর্বাধিক ১৬ জিবি র‍্যাম অফার করে এবং X100 সিরিজের এলপিডিডিআর৫টি ভ্যারিয়েন্টগুলি শুধুমাত্র চীনা বাজারেই পাওয়া যায়। রিপোর্টে বলা হয়েছে যে, Redmi K70 Ultra ২৪ জিবি এলপিডিডিআর৫টি র‍্যাম অফার করা প্রথম স্মার্টফোনগুলির মধ্যে অন্যতম হতে পারে।

উল্লেখ্য, Redmi K70 Ultra ১ টিবি ইউএফএস ৪.০ স্টোরেজ অফার করবে। অন্যান্য রিপোর্ট অনুসারে, ডিভাইসটি পূর্বসূরি K60 Ultra মতো একটি আইপি৬৮ (IP68)-রেটেড চ্যাসিস অফার করতে পারে। এটি স্থায়িত্বের জন্য একটি অ্যালুমিনিয়াম-নির্মিত ফ্রেম সহ আসবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥