HomeMobiles50MP টেলিফটো ক্যামেরা, সঙ্গে 2K ডিসপ্লে, কাঁপিয়ে দেবে Redmi K80 Pro-র ফিচার্স

50MP টেলিফটো ক্যামেরা, সঙ্গে 2K ডিসপ্লে, কাঁপিয়ে দেবে Redmi K80 Pro-র ফিচার্স

রেডমি চলতি মাসেই Redmi K70 Ultra স্মার্টফোনটি লঞ্চ করবে বলে শোনা যাচ্ছে। এরপর শাওমির সাব-ব্র্যান্ডটি সম্ভবত চীনে Redmi K80 সিরিজ প্রকাশ করবে। এসপ্তাহের শুরুর দিকের একটি রিপোর্ট প্রকাশ করেছে যে, লাইনআপের প্রো মডেলটিতে একটি ৩x টেলিফটো লেন্স এবং একটি আল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে। আর এখন এক সুপরিচিত টিপস্টার Redmi K80 Pro মডেলটির সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ্যে করেছেন। আসুন এগুলি দেখে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Redmi K80 Pro ফোনের ক্যামেরা এবং ডিসপ্লে স্পেসিফিকেশন

সুপরিচিত টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন এটি নিশ্চিত করেছেন যে, রেডমি কে৮০ প্রো প্রকৃতপক্ষে ৫০ মেগাপিক্সেলের ৩x টেলিফটো লেন্সের সাথে আসবে। এছাড়াও, টিপস্টার উল্লেখ করেছে যে ফোনটিতে ২কে ফ্ল্যাট ডিসপ্লে থাকবে এবং কোয়ালকমের আসন্ন স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ চিপ দ্বারা চালিত হবে।

টিপস্টার আগেও প্রকাশ করেছিল যে, ফোনটিতে ৫,৫০০ এমএএইচ ব্যাটারি অন্তর্ভুক্ত থাকবে এবং ১২০ ওয়াট চার্জিং সাপোর্ট করবে। এছাড়া স্মার্টফোন সম্পর্কে অন্যান্য বিবরণগুলি এখনও অজানাই রয়েছে। রেডমি কে৮০ প্রো ফোনের সাথে স্ট্যান্ডার্ড রেডমি কে৮০ মডেলটিও লঞ্চ হবে। আগের একটি রিপোর্ট অনুসারে, স্ট্যান্ডার্ড কে৮০ স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেটে চলবে।

Redmi K80 Pro মডেলের মতো, Redmi K80 ফোনে ২কে রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ফ্ল্যাট ওলেড (OLED) স্ক্রিন থাকবে বলে আশা করা হচ্ছে। যদিও, Redmi K80 Pro ফোনে আগের প্রজন্মের Redmi K70 Pro হ্যান্ডসেটের মতোই একটি টেলিফোটো ক্যামেরা থাকতে পারে, তবে এটা স্পষ্ট নয় যে স্ট্যান্ডার্ড K80 মডেলেও টেলিফটো ক্যামেরা থাকবে কিনা। আরেক টিপস্টার উল্লেখ করেছে যে, উভয় ফোনের রিয়ার শেলে একটি নতুন ডিজাইন থাকবে, একটি নতুন কাঁচের উপাদান ব্যবহার করা হবে।

তাছাড়া, গত মাসে একটি রিপোর্ট প্রকাশ করেছে যে এবছর Redmi K70E ফোনের উত্তরসূরি হিসেবে K80 সিরিজে Redmi K80E মডেলটি অন্তর্ভুক্ত থাকবে না। এর কারন হিসেবে বলা হচ্ছে যে, শাওমি বর্তমানে Redmi K সিরিজের প্রিমিয়াম ডিভাইসগুলিতে বেশি ফোকাস করছে। Xiaomi 15 সিরিজটি সর্বপ্রথম Qualcomm Snapdragon 8 Gen 4 প্রসেসরের সাথে লঞ্চ হবে বলে শোনা যাচ্ছে। আর নভেম্বরে মাসেই Redmi K80 সিরিজটি বাজারে আসবে বলে আশা করা হচ্ছে।

RELATED ARTICLES

আরও পড়ুন