প্রসেসর থেকে শুরু করে ব্যাটারি, অভিযোগের জায়গা থাকবে না, বড় পদক্ষেপ নিচ্ছে Redmi

Avatar

Published on:

Redmi K80 Pro Processor

রেডমি গত বছরের নভেম্বরে শাওমি (Xiaomi)-এর নতুন সফ্টওয়্যার, HyperOS-এর সাথে Redmi K70 সিরিজ লঞ্চ করেছিল, যা শক্তিশালী Qualcomm Snapdragon 8 Gen 3 (Pro ভ্যারিয়েন্ট) প্রসেসরে চলে। এতে 4,000 নিট পিক ব্রাইটনেস সহ 2K AMOLED প্যানেল রয়েছে। গত বছর লঞ্চের সময় সিরিজটির প্রারম্ভিক মূল্য ছিল মাত্র 2,499 ইউয়ান (প্রায় 28,830 টাকা)৷ বর্তমানে কোম্পানি এর উত্তরসূরি মডেলগুলির ওপর কাজ শুরু করেছে। আর এখন এক টিপস্টার Redmi K80 সিরিজের ব্যাটারি, প্রসেসর এবং ডিসপ্লে সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য ফাঁস করেছেন। সেই সূত্রের দাবি, আসন্ন লাইনআপে Snapdragon 8-সিরিজের নতুন চিপসেট ব্যবহৃত হবে।

Redmi K80 সিরিজের ব্যাটারি, প্রসেসর ও ডিসপ্লে স্পেসিফিকেশন

এক চীনা টিপস্টার আগে জানিয়েছিলেন যে, কোম্পানি রেডমি কে-সিরিজের জন্য প্রিমিয়াম হার্ডওয়্যারের ওপর ফোকাস করছে এবং এর ফলস্বরূপ এ বছর শুধুমাত্র দুটি মডেল বাজারে আসতে পারে – রেডমি কে80 এবং রেডমি কে80 প্রো। আর সাশ্রয়ী মূল্যের রেডমি কে80ই-এর উত্তরসূরিটি রেডমি নোট সিরিজের অধীনে লঞ্চ করা হতে পারে।

এখন ওই একই টিপস্টার উল্লেখ করেছেন যে, রেডমি কে80 সিরিজের বিকাশের গতি ত্বরান্বিত হয়েছে। এতে বিশাল 5,500 এমএএইচ ব্যাটারি থাকবে, যা পূর্বসূরির চেয়ে 500 এমএএইচ বেশি। ডিসপ্লে সম্পর্কে বললে, রেডমি কে80 এবং রেডমি কে80 প্রো-তে 2K রেজোলিউশন সাপোর্ট করবে। তবে, টিপস্টার সর্বোচ্চ উজ্জ্বলতার মাত্রা উল্লেখ করেননি। তবে ইন্ডাস্ট্রির ট্রেন্ড দেখে মনে হয় এতে আগের চেয়ে উচ্চতর ব্রাইটনেস লেভেল সাপোর্ট করতে পারে।

টিপস্টারের মতে, Redmi K80 সিরিজটি স্ট্যান্ডার্ড এবং প্রো মডেলগুলি ভিন্ন প্রসেসরের সাথে আসবে। যথাক্রমে Qualcomm Snapdragon 8 Gen 3 এবং Snapdragon 8 Gen 4 ব্যবহৃত হবে। এমনটা এর আগে Redmi K70 সিরিজের ক্ষেত্রেও দেখা গেছে। লাইনআপের স্ট্যান্ডার্ড এবং প্রো মডেলটি SD8G2 এবং SD8G3 চিপসেট দ্বারা চালিত। এছাড়া, Redmi K80 গ্লাস ব্যাক এবং মেটাল ফ্রেমের সাথে আসবে বলে জানা গেছে৷

যদি, Redmi K80 সিরিজে নতুন Qualcomm Snapdragon 8 Gen 4-এর ব্যবহারের বিষয়টি সত্যি হয়, তাহলে এটি অক্টোবরের আগে আগে বাজারে আসবে না। কেননা অক্টোবরেই ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন চিপটির লঞ্চ হওয়ার কথা। সম্ভবত আগামী নভেম্বর মাস নাগাদ Redmi K80 লাইনআপটির ওপর থেকে পর্দা সরানো হতে পারে।

সঙ্গে থাকুন ➥