Redmi Note সিরিজে Android 13 নির্ভর MIUI 14 আপডেট রিলিজের প্রস্তুতি নিচ্ছে Xiaomi

Avatar

Published on:

Redmi Note 10 Pro Max get Android 13 based MIUI 14 update

MIUI 14 হল শাওমি (Xiaomi)-এর মোবাইল অপারেটিং সিস্টেমের লেটেস্ট ভার্সন। যা নতুন ভিজ্যুয়াল ডিজাইন, উন্নত হোম স্ক্রিন ফিচার এবং উন্নত সিস্টেম পারফরম্যান্স সহ শাওমি গোষ্ঠীর বিভিন্ন স্মার্টফোনে অনেকগুলি নতুন ফিচার এবং আপগ্রেড-সহ রোলআউট হয়েছে। সার্বিকভাবে MIUI14 পুরনো সংস্করণের বাগগুলি সংশোধন করেছে।

Redmi Note 10 সিরিজের Note 10 Pro / Max মডেলটি এখনও ক্রেতাদের মধ্যে বেশ জনপ্রিয়। কারণ, এটিই Note সিরিজের প্রথম ১০৮ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর যুক্ত স্মার্টফোন হিসেবে। বর্তমানে লক্ষ লক্ষ ব্যক্তি এই হ্যান্ডসেটটি ব্যবহার করে। আর এখন একটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, Redmi Note 10 Pro / Max মডেলগুলিতে MIUI 14 আপডেট আসতে চলেছে। আসুন এবিষয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Redmi Note 10 Pro / Max-এ কবে আসছে MIUI 14 আপডেট?

রেডমি নোট ১০ প্রো/ ম্যাক্স ২০২১ সালে লঞ্চ করা হয়েছিল। মিড-রেঞ্জের স্মার্টফোনগুলির মধ্যে এগুলিকে সেরা হিসাবে বিবেচনা করা হয়। অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১২-এর সাথে লঞ্চ করা হলেও এখন অ্যান্ড্রয়েড ১২ নির্ভর এমআইইউআই ১৩-এ চলছে ওই সিরিজের ফোনগুলি৷ ব্যবহারকারীরা অপেক্ষায় রয়েছেন এমআইইউআই ১৪ আপডেটের জন্য৷ অ্যান্ড্রয়েড ১৩-ভিত্তিক এই সফ্টওয়্যার ভার্সনটি বর্তমানে নোট ১০ প্রো/ ম্যাক্স স্মার্টফোনের জন্য পরীক্ষা করা হচ্ছে। আপডেটটি এখনও প্রস্তুত নয়, তবে এটি ইঙ্গিত দেয় যে, এমআইইউআই ১৪ অদূর ভবিষ্যতে উল্লেখিত ডিভাইসে আসবে।

জানিয়ে রাখি, রেডমি নোট ১০ প্রো/ ম্যাক্স-এর এমআইইউআই ১৪ আপডেটের লেটেস্ট অভ্যন্তরীণ এমআইইউআই গ্লোবাল বিল্ডগুলি হল V14.0.0.2.TKFMIXM, V14.0.0.5.TKFINXM এবং V14.0.0.9.TKFEUXM৷ অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এই কাস্টম স্কিনটি রেডমি নোট ১০ প্রো / ম্যাক্সে পরীক্ষার পর্যায়ে রয়েছে। আপডেটটি হ্যান্ডসেটে অনেক অপ্টিমাইজেশন এবং আপগ্রেড অফার করবে বলে আশা করা যায়।

এছাড়াও, নতুন অ্যান্ড্রয়েড সংস্করণের বিস্ময়কর উন্নতিগুলি MIUI 14 Global-এর আকর্ষণীয় ফিচারগুলির সাথে মিলিত হবে৷ এই আপডেটটি এবছরের দ্বিতীয় ত্রৈমাসিক থেকে Redmi Note 10 Pro / Max-এ রোল আউট করা শুরু হবে বলে মনে করা হচ্ছে। তাই ব্যবহারকারীদের আরও কিছু মাস অপেক্ষা করতেই হবে। তবে, আপডেটটি প্রথমে এমআই পাইলট (Mi Pilots) ডিভাইসগুলিতে আসবে, তারপর জনসাধারণের জন্য উপলব্ধ হবে।

সঙ্গে থাকুন ➥