Redmi Note 11SE চার্জার ছাড়া কম দামে লঞ্চ হল, রয়েছে 64 মেগাপিক্সেল ক্যামেরা

Avatar

Published on:

Redmi note 11se launched in India

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড রেডমি আজ (২৬ আগস্ট) তাদের Note 11 সিরিজের অধীনে Redmi Note 11SE হ্যান্ডসেটটি ভারতের বাজারে লঞ্চ করেছে। এখনও পর্যন্ত, Redmi Note 11 সিরিজের অধীনে পাঁচটি ডিভাইস বাজারে আত্মপ্রকাশ করেছে, এগুলো হল, Redmi Note 11, Note 11S, Note 11T 5G, Note 11 Pro এবং Note 11 Pro+ 5G। তবে, নবাগত Note 11SE এই লাইনআপের ষষ্ঠ ডিভাইস হলেও, এটি আসলে সামান্য পরিবর্তন সহ গতবছরের Redmi Note 10S-এরই একটি রিব্র্যান্ডেড সংস্করণ। এই হ্যান্ডসেটটি ফুল-এইচডি+ অ্যামোলেড ডিসপ্লে, MediaTek Helio G95 প্রসেসর, ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। প্রসঙ্গত, এর প্রধান পরিবর্তনটি পরিলক্ষিত হবে ইন-বক্স অ্যাক্সেসরিজের ক্ষেত্রে। Redmi Note 11SE ইন-বক্স চার্জারের সাথে আসেনি, যা এই প্রথমবার কোনও Note 11 সিরিজের স্মার্টফোনের ক্ষেত্রে দেখা গেল। এই ডিভাইসটি আগামী সপ্তাহ থেকে ভারতে বিক্রির জন্য উপলব্ধ হবে। আসুন Redmi Note 11SE-এর মূল্য এবং সকল স্পেফিকেশনগুলি দেখে নেওয়া যাক।

ভারতে রেডমি নোট ১১ এসই-এর মূল্য এবং লভ্যতা (Redmi Note 11SE Price in India and Availability)

রেডমি নোট ১১ এসই-এর একমাত্র ৬ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১৩,৪৯৯ টাকা। হ্যান্ডসেটটি ব্ল্যাক, পার্পল, হোয়াইট এবং ব্লু- এই চারটি কালার অপশনে বেছে নেওয়া যাবে। নোট ১১ এসই আগামী ৩১ আগস্ট প্রথমবার ই-কমার্স প্ল্যাটফর্ম ফ্লিপকার্ট (Flipkart) এবং সংস্থার অফিসিয়াল সাইট (Mi.com)-এর মাধ্যমে বিক্রি হবে।

রেডমি নোট ১১ এসই-এর স্পেসিফিকেশন এবং ফিচার (Redmi Note 11SE Specifications and Features)

রেডমি নোট ১১ এসই-এ ৬.৪৩ ইঞ্চির সুপার অ্যামোলেড ডিসপ্লে রয়েছে, যা ৬০ হার্টজ রিফ্রেশ রেট, ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ১,১০০ নিট পিক ব্রাইটনেস অফার করে৷ ডিভাইসটি সর্বাধিক ২.০৫ গিগাহার্টজ ক্লক স্পিডের মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর দ্বারা চালিত। ফোনটিতে ৬ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ৬৪ জিবি ইউএফএস ২.২ স্টোরেজ পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য, Redmi Note 11SE ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেলের সেন্সর দ্বারা গঠিত কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ সহ এসেছে৷ আর ফোনের সামনে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, একটি ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi Note 11SE ফোনে শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা টাইপ-সি পোর্টের ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। যদিও, ডিভাইসটি ইন-বক্স চার্জারের সাথে আসেনি। তবে, গ্রাহকরা যদি ফোনের সাথেই চার্জারটি কেনেন তাহলে এটি মাত্র ১৯৯ টাকায় পেয়ে যাবেন।

উল্লেখ্য, Redmi Note 11SE-এর একটি হতাশাজনক দিক হল এর সফটওয়্যার। এই ডিভাইসটি পুরোনো অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১২.৫ (MIUI 12.5) কাস্টম স্কিনে রান করে। এছাড়া, এই ফোনটিতে একটি ডুয়েল স্টেরিও স্পিকার সেটআপ, একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, এবং একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত রয়েছে। সবশেষে, জল ও ধুলো প্রতিরোধের জন্য Note 11SE-তে আইপি৫৩ (IP53) রেটিং প্রাপ্ত বিল্ড রয়েছে।

সঙ্গে থাকুন ➥