দুর্দান্ত ফিচারের Redmi Note 12 Pro+ ভারতে আসছে Xiaomi 12i Hypercharge নামে

Avatar

Published on:

Redmi Note 12 Pro Plus Launching in India as Xiaomi 12i Hypercharge name

শাওমি (Xiaomi)-এর জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড রেডমি সম্প্রতি চীনে তাদের নতুন Redmi Note 12 সিরিজটি লঞ্চ করেছে। কোম্পানি এই সিরিজের অধীনে Redmi Note 12 5G, Note 12 Pro 5G, Note 12 Pro+ 5G এবং Note 12 Explorer Edition-এই চারটি মডেল হোম মার্কেটে নিয়ে এসেছে। যদিও, আশা করা হচ্ছে Redmi Note 12 সিরিজের ভারতীয় সংস্করণগুলি চীনা ভ্যারিয়েন্টগুলির থেকে আলাদা হবে। তবে, শাওমি ভিন্ন নামে চীনের Redmi Note 12 ফোন ভারতে বাজারে আনার পরিকল্পনা করছে। Redmi Note 12 Pro+ 5G মডেলটি আগামী বছরের শুরুতে ভারতে Xiaomi 12i Hypercharge নামে আত্মপ্রকাশ করবে বলে শোনা যাচ্ছে। চলুন এসম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Redmi Note 12 Pro+ 5G-এর রিব্র্যান্ডেড সংস্করণ ভারতে আসতে চলেছে Xiaomi 12i Hypercharge নামে

এমআইইউআই (MIUI) পরীক্ষক ক্যাসপার স্ক্রেজিপেক (Kacper Skrzypek) জানিয়েছেন যে, চীনে লঞ্চ হওয়া রেডমি নোট ১২ প্রো প্লাস ৫জি মডেলটি শাওমি ১২আই হাইপারচার্জ হিসেবে ভারতে লঞ্চ হবে। তিনি এমআইইউআই কোডে ডিভাইসগুলিকে খুঁজে পেয়েছেন। জানিয়ে রাখি, শাওমির হাইপারচার্জ সিরিজটি একটি সুপার ফাস্ট চার্জিং গতি প্রদানের ওপর ফোকাস করে। এর আগে শাওমি ১১আই হাইপারচার্জ ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সহ এসেছে। যদি নোট ১২ প্রো প্লাস ৫জি মডেলটি শাওমি ১২আই হাইপারচার্জ নামে ভারতে আসে, তাহলে এতেও ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করতে পারে।

চীনে লঞ্চ হওয়া রেডমি ১২ প্রো ৫জি মডেলটি ভারতে বেস শাওমি ১২আই হাইপারচার্জ হিসাবে লঞ্চ হবে কিনা সে সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। তবে, ১১আই সিরিজে দুটি ডিভাইস অন্তর্ভুক্ত রয়েছে বিবেচনা করে, ১২আই সিরিজেরও দুটি মডেল থাকবে বলে আশা করা হচ্ছে। যদিও, শাওমি ভারতে ১২আই সিরিজ লঞ্চ করার বিষয়ে কোনও তথ্য নিশ্চিত করেনি। তবে, কোম্পানিটি ২০২৩ সালের প্রথম দিকে ভারতে তাদের নতুন হাইপারচার্জ সিরিজের ফোনগুলি লঞ্চ করতে পারে৷ আসুন শাওমি ১২আই হাইপারচার্জ, ওরফে রেডমি নোট ১২ প্রো প্লাস ৫জি-এর স্পেসিফিকেশন এবং ফিচারগুলি একবার দেখে নেওয়া যাক৷

শাওমি ১২আই হাইপারচার্জ-এর সম্ভাব্য স্পেসিফিকেশন – Xiaomi 12i Hypercharge Expected Specifications

Xiaomi 12i Hypercharge ফোনে চীনের Redmi Note 12 Pro+ 5G-তে থাকা একই ধরণের স্পেসিফিকেশন থাকতে পারে। এটিতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৭ ইঞ্চির ফুল-এইচডি+ ওলেড (OLED) ডিসপ্লে দেখা যেতে পারে, যা ৯০০ নিট পিক ব্রাইটনেস অফার করবে। এই ডিসপ্লেটির ওপরের মধ্যবর্তী স্থানে একটি পাঞ্চ-হোল কাটআউট উপস্থিত থাকবে। ডিভাইসটি ৬ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ প্রসেসর দ্বারা চালিত হবে। 12i Hypercharge ভারতে ৮ জিবি/১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ অফার করবে বলে আশা করা হচ্ছে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১২-ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করবে।

ফটোগ্রাফির জন্য, Xiaomi 12i Hypercharge-এর ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ দেখা যাবে, যার মধ্যে নতুন ২০০ মেগাপিক্সেলের স্যামসাং এইচপিএক্স (Samsung HPX) প্রাইমারি ক্যামেরা সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর অবস্থান করবে। আর সেলফির জন্য, ফোনটির সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উপস্থিত থাকবে। পাওয়ার ব্যাকআপের জন্য, 12i Hypercharge-এ ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে।

উল্লেখ্য, চীনে Redmi Note 12 Pro+ 5G-এর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে ২,১৯৯ ইউয়ান (প্রায় ২৫,১০০ টাকা)। আর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটির মূল্য ২,৩৯৯ ইউয়ান (প্রায় ২৭,৪০০ টাকা) নির্ধারণ করা হয়েছে। আশা করা হচ্ছে ৮ জিবি র‍্যাম মডেলটির দাম ভারতে ৩০,০০০ টাকার মধ্যেই রাখা হতে পারে।

সঙ্গে থাকুন ➥