৫০ মেগাপিক্সেল সনি ক্যামেরা সহ কার্ভড ডিসপ্লে, Redmi Note 12 Pro+ বাজার মাতাবে

Avatar

Published on:

Redmi Note 12 Pro Plus teased with curved Display

Redmi আজ তাদের লেটেস্ট Note 12 স্মার্টফোনের সিরিজের আগমনের তারিখ নিশ্চিত করেছে। আগামী ২৭শে অক্টোবর এই সিরিজের উপর থেকে পর্দা সরানো হবে। আলোচ্য লাইনআপের অধীনে মোট চারটি মডেল চীনের বাজারে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে, যথা – Note 12, Note 12 Pro, Note 12 Pro+, এবং Note 12 Pro Ultra। তবে লঞ্চের দিন ঘোষণার পাশাপাশি সংস্থাটি তাদের এই আপকামিং সিরিজটির ‘Pro’ মডেলগুলির ক্যামেরা কনফিগারেশন সম্পর্কিত কয়েকটি তথ্যও প্রকাশ্যে এনেছে। জানা গেছে, Note 12 Pro+ ফোনে সম্ভবত OIS সমর্থিত Sony -র একটি প্রাইমারি সেন্সর থাকবে।

লঞ্চের আগেই প্রকাশ্যে এলো Redmi Note 12 সিরিজের Pro মডেল-ত্রয়ীর ক্যামেরা স্পেসিফিকেশন

সম্প্রতি এক টুইটার ব্যবহারকারীর একটি প্রোডাক্ট ব্যানার শেয়ার করেছিল, যেখানে আসন্ন রেডমি নোট ১২ সিরিজের একটি ফোনকে কার্ভড ডিসপ্লে প্যানেল সহ দেখা গিয়েছিল, যা সম্ভবত রেডমি নোট ১২ প্রো প্লাস হবে। আর আজ রেডমি স্বয়ং তাদের অফিসিয়াল ওয়েইবো (Weibo) হ্যান্ডেলে একটি ছবি পোস্ট করেছে, যেখানে নব্য প্রজন্মের রেডমি ১২ লাইনআপের ‘প্রো’ মডেলগুলির রিয়ার ক্যামেরা মডিউলে ৫০ মেগাপিক্সেল Sony IMX766 প্রাইমারি সেন্সর উপস্থিত থাকবে বলে জানানো হয়েছে। এই মুখ্য সেন্সরটি ১/১.৫৬″ আউটসোল ও ‘অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন’ বা OIS টেকনোলজি সমর্থন করবে বলেও জানতে পেরেছি আমরা।

সংস্থার বিবৃতি অনুসারে, রেডমি নোট ১২ প্রো মডেলে শাওমি (Xiaomi) -এর নিজস্ব ইমেজিং টেকনোলজি ব্যবহার করা হবে এবং এটি আরও ভাল ইমেজ কোয়ালিটি অপ্টিমাইজেশান, উন্নত স্পিড ও ইনটেন্ট রিকগনিশন অফার করবে। এছাড়া এই হ্যান্ডসেটে আরও উন্নত মানের ইমেজিং স্টাইল সহ একাধিক অ্যাডভান্স ক্যামেরা ফিচার পাওয়া যাবে বলেও দাবি করা হয়েছে।

Redmi Note 12 সিরিজের একগুচ্ছ কী-ফিচার হল ফাঁস

আসন্ন রেডমি নোট ১২ সিরিজকে হাই রিফ্রেশ রেট সমর্থিত একটি AMOLED ডিসপ্লে প্যানেল সহ নিয়ে আসা হতে পারে। পারফরম্যান্সের জন্য, প্রো মডেলগুলি সম্ভবত মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ চিপসেট দ্বারা চালিত হবে। এক্ষেত্রে, এই চিপসেটটি অক্টা-কোর সিপিইউ আর্কিটেকচার ডিজাইন এবং ২.৬ গিগাহার্টজ ক্লক রেটের আর্ম কর্টেক্স-এ৭৮ কোর ও আর্ম মালি-জি৬৮ জিপিইউ সহ আসবে। তদুপরি, সিরিজের ভ্যানিলা মডেল অর্থাৎ রেডমি নোট ১২ ফোনে ৬৭ ওয়াট চার্জিং সমর্থন করতে পারে। যেখানে কিনা রেডমি নোট ১২ প্রো এবং নোট ১২ প্রো+ যথাক্রমে ১২০ ওয়াট ও ২১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ আসবে।

সঙ্গে থাকুন ➥