৫০ মেগাপিক্সেল ক্যামেরা ও শক্তিশালী ব্যাটারির Redmi Note 12 Pro আজ লঞ্চ হচ্ছে, তার আগে গিকবেঞ্চে দেখা গেল

Avatar

Published on:

Redmi Note 12 Pro Spotted on Geekbench

রেডমি (Redmi) আজ চীনে তাদের লেটেস্ট Note 12 সিরিজের স্মার্টফোনগুলির ওপর থেকে পর্দা সরাতে চলছে। দীর্ঘদিন ধরেই এই ডিভাইসগুলিকে নিয়ে জল্পনা চলছিল এবং এগুলি সম্পর্কে একাধিক তথ্যও অনলাইনে ফাঁস হয়েছে। আর এখন লঞ্চের মাত্র কয়েক ঘন্টা আগে, Redmi Note 12 Pro-কে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং ডেটাবেসে খুঁজে পাওয়া গেছে। এই বেঞ্চমার্ক তালিকাটি আসন্ন হ্যান্ডসেটটির কিছু মূল স্পেসিফিকেশন প্রকাশ করেছে। আসুন Note 12 Pro-এর গিকবেঞ্চ তালিকাটি থেকে কি কি তথ্য সামনে এল, বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Redmi Note 12 Pro-কে দেখা গেল Geekbench-এর সাইটে

22101316C মডেল নম্বর সহ রেডমি নোট ১২ সিরিজের একটি ডিভাইস গিকবেঞ্চ ৫ (Geekbench 5) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে। অনুমান করা হচ্ছে, এটি রেডমি নোট ১২ প্রো। সাইটের তালিকাটি প্রকাশ করেছে যে, এই ফোনে রুবি (Ruby) কোডনেম যুক্ত একটি মাদারবোর্ড এবং একটি অক্টা-কোর প্রসেসর উপস্থিত রয়েছে। এই চিপসেটটির সর্বাধিক ক্লক স্পিড ২.৬ গিগাহার্টজ এবং বেস ফ্রিকোয়েন্সি ২.০০ গিগাহার্টজ। চিপসেটটি গ্রাফিক্সের জন্য মালি জি৬৮ জিপিইউ (Mali G68 GPU)-এর সাথে যুক্ত রয়েছে। এই বিবরণগুলি নির্দেশ করে যে, এটি মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ প্রসেসর।

এছাড়া, রেডমি নোট ১২ প্রো ৬ জিবি র‍্যামের সাথে আসবে, তবে কোম্পানি আসন্ন স্মার্টফোনের জন্য একাধিক র‍্যাম অপশন অফার করবে বলে আশা করা হচ্ছে। এছাড়া, ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক, এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করবে। ডিভাইসটি সম্ভবত কয়েক মাসের মধ্যে অ্যান্ড্রয়েড ১৩ আপডেট পাবে।

বেঞ্চমার্ক ফলাফলের ক্ষেত্রে, গিকবেঞ্চ ৫-এর সিঙ্গেল-কোর টেস্টে Redmi Note 12 Pro ৭৬৭ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ২০০৮ পয়েন্ট অর্জন করেছে। যদিও, বেঞ্চমার্কিং সাইটের তালিকায় আর কোনও বিবরণ প্রকাশ করা হয়নি, তবে একটি সাম্প্রতিক রিপোর্টে আসন্ন ডিভাইসটির সম্পর্কে সমস্ত তথ্য প্রকাশ করা হয়েছে।

রেডমি নোট ১২ প্রো-এর স্পেসিফিকেশন – Redmi Note 12 Pro Specifications

রেডমি নোট ১২ প্রো-এ ফুল এইচডি+ রেজোলিউশন সহ ৬.৬৭ ইঞ্চির ফ্ল্যাট অ্যামোলেড (AMOLED) স্ক্রিন রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৯০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। স্ক্রিনটি ডলবি ভিশন, এইচডিআর, এইচডিআর১০+ এবং ১০ বিট কালার সাপোর্ট করে। নোট ১২ প্রো ডাইমেনসিটি ১০৮০ চিপসেট দ্বারা চালিত হবে। এই মডেলটি ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ- এই চারটি কনফিগারেশনে আসবে বলে জানা গেছে।

ফটোগ্রাফির জন্য, Note 12 Pro-তে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো স্ন্যাপার সহ ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi Note 12 Pro-এ ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥