Redmi Note 12 সিরিজ দেবে ফ্ল্যাগশিপ ফোনের অনুভূতি, লঞ্চ ও সেলের সময় প্রকাশ্যে

Avatar

Published on:

Redmi Note 12 series could launch in October

শাওমি (Xiaomi)-এর জনপ্রিয় বাজেট রেঞ্জের সাব-ব্র্যান্ড রেডমি (Redmi) তাদের Note 11 সিরিজের অধীনে ইতিমধ্যেই অনেকগুলি ডিভাইস বাজারে লঞ্চ করেছে। তবে বর্তমানে মনে করা হচ্ছে যে, ব্র্যান্ডটি এই লাইনআপের সম্ভার পূর্ণ করে ইতিমধ্যেই উত্তরসূরি Redmi Note 12 সিরিজের স্মার্টফোনগুলি উন্মোচন করার জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে। সম্প্রতি একটি নতুন রিপোর্টে দাবি করা হয়েছে যে, আপকামিং Redmi Note 12 সিরিজটি চীনে ডাবল ১১ (Double 11) শপিং ফেস্টিভ্যাল শুরু হওয়ার আগেই লঞ্চ হবে। প্রসঙ্গত, ডাবল ১১ শপিং ফেস্টিভ্যাল হল চীনের সবচেয়ে বড় শপিং ফেস্টিভ্যাল, যেটি প্রতিবছর ১১ নভেম্বর (১১/১১) অনুষ্ঠিত হয়। এটি দেশে “দ্য সিঙ্গেল ডে” নামেও পরিচিত।

Redmi Note 12 সিরিজ আসতে পারে অক্টোবরেই

গিজমোচায়না -এর সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, রেডমি নোট ১২ সিরিজটি অক্টোবরে চীনের বাজারে আত্মপ্রকাশ করবে এবং আগামী ১১ নভেম্বর থেকে এর বিক্রি শুরু হবে। সিরিজটিকে বর্তমানে রেডমির “স্মল ফ্ল্যাগশিপ” অভিহিত করা হচ্ছে, যেখানে রেডমি নোট১১টি লাইনআপটিকে ২০২২-এর “পারফরম্যান্স ফ্ল্যাগশিপ” হিসেবে লঞ্চ করা হয়েছিল। প্রতি বছর দুটি নোট সিরিজ চালু করার এই পরিকল্পনাটি শাওমি চায়নার প্রেসিডেন্ট লু ওয়েইবিং এবছরের শুরুতেই ঘোষণা করেছিলেন।

প্রসঙ্গত শোনা যাচ্ছে যে, এই সিরিজের অধীনে আরও ভালো পারফরম্যান্স-ভিত্তিক বৈশিষ্ট্যের সাথে স্ট্যান্ডার্ড রেডমি নোট ১২ এবং নোট ১২ প্রো মডেল দুটি লঞ্চ হবে। তবে, রেডমি নোট ১২ প্রো প্লাস নামে একটি তৃতীয় ডিভাইসও এই লাইনআপে যোগ দিতে পারে, তবে এটি এখনও নিশ্চিত করা হয়নি।

এছাড়া স্পেসিফিকেশনের ক্ষেত্রে, Redmi Note 12 সিরিজটি মিডিয়াটেক ডাইমেনসিটি ১৩০০ চিপসেট দ্বারা চালিত হবে বলে আশা করা হচ্ছে। এতে ৫০ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সেটআপ এবং ১২০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করতে পারে।
আবার, জনপ্রিয় টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন সম্প্রতি ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং ওয়েবসাইট)-এর একটি পোস্টে উল্লেখ করেছেন যে, এই সিরিজটি একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা অফার করতে পারে, যা Note সিরিজের জন্য প্রথম হবে এবং সম্ভবত Pro বা Pro Plus মডেলে অন্তর্ভুক্ত থাকবে।

এখনও পর্যন্ত, উল্লেখিত তথ্যগুলি ছাড়া Redmi Note 12 সিরিজটি সম্পর্কে আর কিছু জানা যায়নি। তবে লঞ্চের সময় যত এগিয়ে আসবে, ততই আপকামিং সিরিজটি সম্পর্কে আরও সূক্ষ্ম বিবরণ অনলাইনে প্রকাশিত হবে বলে আশা করা যায়।

সঙ্গে থাকুন ➥