চোখের নিমেষে ফুল চার্জ হবে Redmi Note 12 সিরিজ, ২১০ ওয়াট ফাস্ট চার্জিং সহ আগামী মাসেই আসছে

Avatar

Published on:

Redmi Note 12 Series 210W Fast Charging

Redmi Note 12 সিরিজ গুঞ্জন থামলো। আজ অর্থাৎ ২১শে অক্টোবর সংস্থাটি স্বয়ং তাদের অফিসিয়াল ওয়েইবো (Weibo) হ্যান্ডেলে আলোচ্য স্মার্টফোন লাইনআপের অস্তিত্ব নিশ্চিত করলো। কোম্পানির তরফে শেয়ার করা পোস্টার অনুযায়ী, চলতি মাসেই আত্মপ্রকাশ করতে চলেছে Redmi Note 12 সিরিজ। যদিও নির্দিষ্ট কোনো তারিখ বা টাইমলাইন জানানো হয়নি। তবে জানা যাচ্ছে যে, আপকামিং এই সিরিজের অধীনে হয়তো মোট ৪টি হ্যান্ডসেট আসবে এবং এগুলিতে দুটি নতুন টেকনোলজি-কেন্দ্রিক আপগ্রেড দেখা যাবে, যা Note-সিরিজের প্রথমবারের জন্য সংযুক্ত হতে চলেছে বলে দাবি করছে Redmi।

Redmi Note 12 সিরিজ লঞ্চের জন্য টিজার শেয়ার করলো সংস্থা

শাওমি (Xioami) মালিকাধীন সংস্থাটি তাদের অফিসিয়াল ওয়েইবো হ্যান্ডেলে একটি টিজার পোস্টার শেয়ার করেছে। যেখানে রেডমি নোট ১২ সিরিজের স্মার্টফোনগুলিকে এই মাসে অর্থাৎ অক্টোবরে লঞ্চ করে দেওয়া হবে বলে নিশ্চিত করা হয়েছে। যদিও নির্দিষ্ট ভাবে কোনো তারিখ উল্লেখ ছিল না এই পোস্টে।

প্রসঙ্গত, পূর্বে ফাঁস হওয়া রিপোর্ট অনুসারে এই সিরিজটিতে সম্ভবত – Redmi Note 12, Note 12 Pro, Note 12 Pro+ ও একটি স্পেশাল এডিশন অন্তর্ভুক্ত থাকবে। আর আসন্ন রেডমি নোট ১২ মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ চিপসেট সহ আসা বিশ্বের প্রথম স্মার্টফোন সিরিজ হবে।

রিপোর্টে আরও উল্লেখ ছিল যে, আলোচ্য সিরিজের টপ-মডেলটি ২১০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থন করবে। অর্থাৎ, আপকামিং iQOO 10 Pro যা মূলত ২০০ ওয়াট ফাস্ট চার্জিং সহ আসবে, তার থেকেও দ্রুত চার্জিং স্পিড অফার করবে রেডমি আনীত এই হ্যান্ডসেট। তবে সংস্থার পক্ষ থেকে রেডমি নোট ১২ সিরিজের অভ্যন্তরীণ স্পেসিফিকেশন সম্পর্কে এখনও কিছু জানানো হয়নি।

যদিও টিপস্টাররা বলেছে, সিরিজের স্ট্যান্ডার্ড মডেল অর্থাৎ Note 12, Note 12 Pro এবং Note 12 Pro+ ফোনকে যথাক্রমে ৬৭ ওয়াট, ১২০ ওয়াট, ও ২১০ চার্জিং স্পিড সহ নিয়ে আসা হবে। আবার, Redmi Note 12 Pro Ultra নামের একটি চতুর্থ মডেলও নোট-পরিবারের সদস্য হিসাবে যুক্ত হতে পারে এমন খবরও রটেছে অনলাইনে। যদিও এই তথ্যের সত্যতা সম্পর্কে আমরা খুব একটা নিশ্চিত নই।

যাইহোক আরো শোনা গেছে যে, আসন্ন Redmi Note 12 সিরিজে একটি AMOLED ডিসপ্লে প্যানেল, ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির বড় ব্যাটারি এবং ৫০-মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সরের একটি রিয়ার ক্যামেরা ইউনিট বিদ্যমান থাকবে৷

সঙ্গে থাকুন ➥