Redmi Note 13 5G vs Poco X5 Pro: রেডমির নতুন ফোন নাকি পোকোর ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা স্মার্টফোন সেরা হবে

Avatar

Published on:

Redmi Note 13 Vs Poco X5 Pro Compared

Redmi Note 13 Vs Poco X5 Pro : Xiaomi চলতি মাসের প্রথম সপ্তাহে ভারতে তাদের বহুল প্রতীক্ষিত Redmi Note 13 স্মার্টফোন সিরিজের ঘোষণা করেছে। এক্ষেত্রে নবাগত এই লাইনআপের স্ট্যান্ডার্ড মডেল অর্থাৎ Redmi Note 13 5G -এর দাম মাত্র ১৮,৯৯৯ টাকা থেকে শুরু হচ্ছে। দেখতে গেলে প্রায় একই বিক্রয় মূল্যের সাথে গত বছর Poco X5 Pro স্মার্টফোনটি (১৬,৯৯৯ টাকা) লঞ্চ হয়েছিল। এমনকি উল্লেখিত হ্যান্ডসেট দুটির – স্টোরেজ, সেলফি সেন্সর, ব্যাটারি ক্যাপাসিটি, ডিসপ্লে ও সিকিউরিটি ফিচারও অনুরূপ। এমত অবস্থায় কম টাকা খরচ করে Poco X5 Pro স্মার্টফোন কেনা উচিত হবে, নাকি একটু বেশি টাকা খসিয়ে লেটেস্ট লঞ্চ Redmi Note 13 কেনা লাভজনক হবে? এই প্রশ্ন এখন বহু ক্রেতাদের মধ্যেই জেগেছে। তাই সিদ্ধান্তে পৌঁছানোর জন্য আজ আমরা উক্ত দুটি ফোনের দাম ও ফিচারগত তুলনামূলক আলোচনা করার সিদ্ধান্ত নিয়েছে।

Redmi Note 13 Vs Poco X5 Pro : দাম

রেডমি নোট ১৩ ৫জি স্মার্টফোনের ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম ১৬,৯৯৯ টাকা রাখা হয়েছে। আর উচ্চতর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ অপশনের দাম থাকছে যথাক্রমে – ১৮,৯৯৯ টাকা ও ২০,৯৯৯ টাকা। এটি – প্রিজম গোল্ড, আর্কটিক হোয়াইট এবং স্টিলথ ব্ল্যাক কালার বিকল্পে এসেছে।

পোকো এক্স৫ প্রো ৫জি স্মার্টফোন দুটি স্টোরেজ কনফিগারেশনে এসেছে। যার মধ্যে বেস ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২২,৯৯৯ টাকা। আর ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের বিক্রয় মূল্য থাকছে ২৪,৯৯৯ টাকা। এটি – অ্যাস্ট্রাল ব্ল্যাক, হোরাইজন ব্লু, ইয়েলো কালারে পাওয়া যাবে।

Redmi Note 13 Vs Poco X5 Pro : ডিসপ্লে, সেন্সর

রেডমি নোট ১৩ ৫জি স্মার্টফোনে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন সহ ৬.৬৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০ × ২,৪০০ পিক্সেল) AMOLED ১০-বিট প্যানেল ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১,০০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। আবার নিরাপত্তার জন্য এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্তর্ভুক্ত।

পোকো এক্স৫ প্রো ৫জি স্মার্টফোনে রয়েছে ৬.৬৭-ইঞ্চি ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ-হোল স্টাইলের এবং এটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১,২০০ নিট পিক ব্রাইটনেস ও এইচডিআর১০+ প্রযুক্তি সাপোর্ট করে। সিকিউরিটি ফিচার হিসাবে এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

Redmi Note 13 Vs Poco X5 Pro : প্রসেসর, অপারেটিং সিস্টেম, র‌্যাম, স্টোরেজ

ভালো পারফরম্যান্স প্রদানের জন্য রেডমি নোট ১৩ ৫জি স্মার্টফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০৮০ প্রসেসর এবং মালি জি৫৭ জিপিইউ ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ কাস্টম স্কিনে রান করে। এই ডিভাইস সর্বোচ্চ ১২ জিবি LPDDR4x র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত UFS 2.2 স্টোরেজের সাথে এসেছে। যদিও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ক্যাপাসিটি বাড়ানো যাবে।

অভ্যন্তরীণ স্পেসিফিকেশনের কথা বললে, পোকো এক্স৫ প্রো ৫জি স্মার্টফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি চিপসেট‌ ব্যবহার করা হয়েছে। অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ কাস্টম স্কিন প্রি-লোডেড থাকছে। আবার স্টোরেজ হিসাবে ৮ জিবি পর্যন্ত র‌্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি মেমরি পাওয়া যাবে।

Redmi Note 13 Vs Poco X5 Pro : ক্যামেরা সেটআপ

Redmi Note 13 5G স্মার্টফোনের রিয়ার প্যানেলে LED ফ্ল্যাশ সহ ডুয়েল রিয়ার ক্যামেরা বিদ্যমান। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৭ অ্যাপারচার সহ ১০০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর। আবার ফোনের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা লক্ষ্যণীয়।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য Poco X5 Pro 5G ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর। এদিকে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে।

Redmi Note 13 Vs Poco X5 Pro : ব্যাটারি, কনেক্টিভিটি বিকল্প

রেডমি নোট ১৩ ৫জি স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। কানেক্টিভিটি বিকল্প হিসাবে – ডুয়েল সিম স্লট, ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫.১০ এবং ইউএসবি টাইপ-সি পোর্ট অন্তর্ভুক্ত থাকছে।

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে পোকো এক্স৫ প্রো ৫জি স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৬৭ ওয়াট চার্জিং সাপোর্ট করে। এছাড়া কানেক্টিভিটি অপশন হিসাবে – ৫জি, ৪জি ভিওএলটিই, আইআর ব্লাস্টার, এনএফসি, একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক এবং একটি ইউএসবি-সি পোর্ট সামিল থাকছে।

Redmi Note 13 Vs Poco X5 Pro : পরিমাপ

রেডমি নোট ১৩ স্মার্টফোনের পরিমাপ ১৬১.১x৭৫x৭.৬ মিমি এবং ওজন ১৭৩.৫ গ্রাম।

পোকো এক্স৫ প্রো স্মার্টফোনের পরিমাপ ১৬২.৯x৭৬x৭.৯ মিমি এবং ওজন ১৮১ গ্রাম।

সঙ্গে থাকুন ➥