200MP ক্যামেরার চমক নিয়ে গ্লোবাল মার্কেটে Redmi Note সিরিজের ফোন লঞ্চ হতে চলেছে

Avatar

Published on:

Redmi note 13 pro global variant appears on geekbench with 8gb ram

Redmi Note 13 সিরিজ গত সেপ্টেম্বরে চীনে লঞ্চ হয়েছে। স্ট্যান্ডার্ড, প্রো এবং প্রো প্লাস মডেল সমন্বিত লেটেস্ট Note লাইনআপটি শীঘ্রই বিশ্ববাজারে পা রাখবে বলে শোনা যাচ্ছে। Redmi Note 13 Pro সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের এফসিসি (FCC)-এর সাইটে দেখা গিয়েছে। আর এখন, ফোনটির গ্লোবাল ভার্সন গিকবেঞ্চ ডেটাবেসে উপস্থিত হয়েছে। উল্লেখযোগ্য বিষয় হল, বেঞ্চমার্ক সাইটে উল্লিখিত স্পেসিফিকেশন রেডমি নোট থার্টিনের চীনা ভ্যারিয়েন্টের মতোই।

Redmi Note 13 Pro হাজির গিকবেঞ্চে

2312DRA50G মডেল নম্বর সহ রেডমি নোট ১৩ প্রো গিকবেঞ্চে উপস্থিত হয়েছে। বেঞ্চমার্ক ডেটাবেসের লিস্টিং অনুযায়ী, মাদারবোর্ডটির কোডনেম গ্যামেট (Gamet) এবং এতে চারটি কোর রয়েছে, যেগুলির ক্লক স্পিড ১.৯৬ গিগাহার্টজ এবং বাকি চারটি কোর ২.৪০ গিগাহার্টজে রান করে। এই কনফিগারেশন কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭এস জেন ২ প্রসেসরের সাথে মিলে যায়। এছাড়াও, জানা গিয়েছে যে, রেডমি নোট ১৩ প্রো ৮ জিবি র‍্যাম সহ আসবে এবং অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে।

এছাড়া, রেডমি নোট ১৩ প্রো গিকবেঞ্চের সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর টেস্টে যথাক্রমে ১,০২১ পয়েন্ট এবং ২,৮৫৫ পয়েন্ট পেয়েছে। ইতিমধ্যেই, মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন প্রকাশ করেছে যে, নোট ১৩ প্রো-এ ৫,০২০ এমএএইচ ব্যাটারি ব্যবহৃত হবে।

আরও শোনা যাচ্ছে যে, Redmi Note 13 Pro মডেলটি পোকো (Poco) ব্র্যান্ডের ফোন হিসেবে বিশ্ববাজারে আত্মপ্রকাশ করবে। Redmi Note 13 সিরিজের গ্লোবাল লঞ্চ টাইমলাইন এখনও অজানা। তবে বর্তমানে এই সিরিজের মডেলগুলি বিভিন্ন দেশের অনুমোদন পেতে শুরু করেছে, তাই আশা করা যায় যে এগুলি খুব শীঘ্রই বিশ্ব বাজারে লঞ্চ হবে।

জানিয়ে রাখি, চীনে লঞ্চ হওয়া Redmi Note 13 Pro-এ রয়েছে ৬.৬৭ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে, যা ১.৫কে রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১,৮০০ নিট পিক ব্রাইটনেস, ডলবি ভিশন (Dolby Vision) এবং ইন্টিগ্রেটেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অফার করে। এতে ৮ মেগাপিক্সেলের এবং ২ মেগাপিক্সেলের লেন্সের সাথে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS)-সহ যুক্ত ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি বর্তমান।

সঙ্গে থাকুন ➥