DSLR ফেল, Redmi Note 13 Pro ও Note 13 Pro+ আসছে 200 মেগাপিক্সেল ক্যামেরার সাথে, ফাঁস করল TENAA

Published on:

Redmi Note 13 Pro Note 13 Pro Plus Camera

Xiaomi -এর সাব-ব্র্যান্ড Redmi বর্তমানে পরবর্তী প্রজন্মের Note-সিরিজের স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। জনপ্রিয় টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন (Digital Chat Station) দাবি করেছেন আসন্ন Redmi Note 13 লাইনআপের অধীনে তিনটি মডেল আত্মপ্রকাশ করতে পারে, যথা – Redmi Note 13, Note 13 Pro, এবং Note 13 Pro+। যার মধ্যে ‘Pro+’ মডেলটির কয়েকটি কী-ফিচার ইতিমধ্যেই ফাঁস করেছেন এই টিপস্টার। পাশাপাশি সিরিজের অন্যান্য ডিভাইসগুলি MIUI Server সহ EEC, IMEI সার্টিফিকেশন সাইটে উপস্থিত হয়েছে। আজ আবার ডিজিটাল চ্যাট স্টেশন -এর একটি লেটেস্ট উইবো (Weibo) পোস্ট থেকে জানা গেছে, আসন্ন Redmi Note 13 Pro এবং Note 13 Pro+ স্মার্টফোন দুটিকে TENAA সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত করা হয়েছে৷

TENAA সার্টিফিকেশন সাইটের ছাড়পত্র পেল Redmi Note 13 Pro এবং Note 13 Pro+ স্মার্টফোন

TENAA সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হওয়ার দরুন আনুষ্ঠানিকভাবে লঞ্চের আগেই রেডমি নোট ১৩ প্রো এবং নোট ১৩ প্রো+ ফোন দুটির মডেল নম্বরের পাশাপাশি প্রায় সম্পূর্ণ ফিচার তালিকা প্রকাশ্যে এসে গেছে। জানা গেছে, সিরিজের প্রো+ হ্যান্ডসেটের মডেল নম্বর হবে 23090RA98C এবং রেডমি নোট ১৩ প্রো আসবে 2312DRA50C মডেল নম্বর সহ। এছাড়া সার্টিফিকেশন সাইটটির লিস্টিং নিশ্চিত করেছে যে, আসন্ন ডিভাইসগুলিতে ৫জি কানেক্টিভিটি সাপোর্ট করবে।

প্রসঙ্গত, EEC সার্টিফিকেশন সাইট অনুসারে রেডমি নোট ১৩ প্রো+ (23090RA98C) -এর গ্লোবাল ভ্যারিয়েন্টের মডেল নম্বর থাকছে 23090RA98G। জানিয়ে রাখি, মডেল নম্বরে পাশে ‘C’ থাকলে চীন এবং ‘G’ থাকলে গ্লোবাল মার্কেট বোঝায়।

যাইহোক প্রসঙ্গে ফিরে আসি আবার। TENAA সার্টিফিকেশন সাইটের লিস্টিং থেকে জানা গেছে, Redmi Note 13 Pro+ ১.৫কে রেজোলিউশন (২৭১২x১২২০ পিক্সেল) ও ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সমর্থিত ৬.৬৭-ইঞ্চির OLED ডিসপ্লে সহ আসবে। এই ফোনকে – ৮ জিবি / ১২ জিবি / ১৬ জিবি / ১৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি / ২৫৬ জিবি / ৫১২ জিবি / ১ টেরাবাইট স্টোরেজ ভ্যারিয়েন্ট সহ পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য আলোচ্য ডিভাইসে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হতে পারে, যা ১২০ ওয়াট ওয়্যারড ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এর পরিমাপ ১৬১.৪৩×৭৪.২×৯.০ মিমি এবং ওজন ২০৩.৯৬ গ্রাম হবে।

অন্যদিকে, Redmi Note 13 Pro মডেলটি আসবে ৬ জিবি / ৮ জিবি / ১২ জিবি / ১৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি / ২৫৬ জিবি / ৫১২ জিবি / ১ টেরাবাইট স্টোরেজের সাথে। এতে ৫,১৬০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হবে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই ‘প্রো’ মডেলটি ১৬১.১৫×৭৪.২৪×৭.৯৮ মিমি পুরু এবং ওজনে ১৮৭ গ্রাম হবে।

Redmi Note 13 সিরিজের উভয় স্মার্টফোনই এক সমান ক্যামেরা অফার করতে পারে। অর্থাৎ এগুলিতে – ২০০ মেগাপিক্সেল Samsung HP3 প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল Sony IMX 355 আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল সেকেন্ডারি শ্যুটার এবং ২ মেগাপিক্সেল OmniVision OV2B10 ম্যাক্রো/ডেপথ লেন্স যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা থাকবে। আর সামনে ১৬ মেগাপিক্সেলের OmniVision OV16A1Q সেলফি ক্যামেরা দেখা যেতে পারে।

TENAA সার্টিফিকেশন সাইটের লিস্টিং আরো নিশ্চিত করেছে যে, আপকামিং Redmi Note 13 Pro এবং Note 13 Pro+ দুটি ভিন্ন প্রসেসরের সাথে আসবে যেগুলির ক্লক স্পিড হবে যথাক্রমে ২.৪ গিগাহার্ট এবং ২.৮ গিগাহার্টজ। এছাড়া, ডিভাইসগুলি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৫ ( MIUI 15) স্কিনে রান করবে বলে উল্লেখ আছে MIUI Server -এ।

সঙ্গে থাকুন ➥