ফিচার্সে টইটম্বুর! Redmi Note 13 Pro+ এর বিশেষত্ব জানলে আপনিও চমকে উঠবেন

Avatar

Updated on:

Redmi Note 13 Pro Plus 5G India launch date

গত সেপ্টেম্বরে চীনের বাজারে উন্মোচন করার পর, শাওমি (Xiaomi) শীঘ্রই ভারতে তাদের বহুল প্রত্যাশিত Redmi Note 13 5G সিরিজটি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। আগামী ৪ জানুয়ারি এই লাইনআপের স্মার্টফোনগুলি ওপর থেকে পর্দা সরানো হবে। কিন্তু অফিসিয়াল লঞ্চের আগেই এখন কোম্পানি একটি অফিসিয়াল টিজার শেয়ার করে টপ-এন্ড Redmi Note 13 Pro+ 5G মডেলের কিছু আকর্ষণীয় বৈশিষ্ট্য প্রকাশ করেছে।

সামনে এল Redmi Note 13 Pro+ 5G-এর ফ্রন্ট এবং রিয়ার প্যানেলের ডিজাইন

চীনা ব্র্যান্ড দ্বারা শেয়ার করা অফিসিয়াল টিজারটি নিশ্চিত করেছে যে, রেডমি নোট ১৩ প্রো প্লাস হবে বিশ্বের প্রথম স্মার্টফোন, যা মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০০ আল্ট্রা প্রসেসরের সাথে আসবে। এছাড়া, ডিভাইসটির সামনে ১.৫কে রেজোলিউশনের সহ কার্ভড ডিসপ্লে থাকবে বলেও জানানো হয়েছে। কোম্পানি রিয়ার প্যানেলের ডিজাইনটিকে ‘ফিউশন ডিজাইন’ বলে অভিহিত করেছে। যার অর্থ পিছনে ভিগান লেদার প্যানেল রয়েছে।

এছাড়াও জানা গেছে যে, রেডমি নোট ১৩ প্রো প্লাস-এ ভিসি হিট ডিসিপেশন সিস্টেম রয়েছে, যা বিশাল ৪,০০০ বর্গ মিলিমিটার এলাকা জুড়ে অবস্থান করে। ফটোগ্রাফির জন্য, পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ বিদ্যমান, যার মধ্যে ২০০ মেগাপিক্সেলের স্যামসাং আইএসওসেল এইচপি৩ প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর রয়েছে।

অন্যদিকে, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করছে। পাওয়ার ব্যাকআপের জন্য, রেডমি নোট ১৩ প্রো প্লাস-এ বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে৷ উল্লেখ্য, Redmi Note 13 Pro সিরিজটি কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট এবং অফলাইন স্টোরগুলির সাথে ই-কমার্স প্ল্যাটফর্ম, ফ্লিপকার্টে বিক্রি করা হবে বলে ইতিমধ্যেই নিশ্চিত করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥