অপেক্ষার অবসান ঘটিয়ে রেডমির ব্লকবাস্টার ফোন ভারতে আসছে, 200MP ক্যামেরা নিয়ে জানুয়ারিতেই লঞ্চ

Avatar

Updated on:

Redmi note 13 pro plus india launch by January 2024

শাওমি আজ ভারতে পকেট সাশ্রয়ী মূল্যে Redmi 13C এবং Redmi 13C 5G নামে দু’টি স্মার্টফোন উন্মোচন করেছে। তবে এখানেই শেষ নয়, কোম্পানিটি তাদের জনপ্রিয় Note 13 লাইনআপের অধীনে একটি নতুন রেডমি ফোন ভারতে আনতে চলেছে বলে জানা গেছে। যার নাম Redmi Note 13 Pro+ 5G। বর্তমানে এটি ২০০ মেগাপিক্সেল ক্যামেরা সহ নানা অত্যাধুনিক ফিচার্সের সঙ্গে চীনে পাওয়া যায়।

Redmi Note 13 Pro+ 5G শীঘ্রই আসছে ভারতে

একটি নতুন টিজারে, চীনা ব্র্যান্ডটি ভারতে রেডমি নোট ১৩ প্রো প্লাস ৫জি-এর লঞ্চ টাইমলাইন প্রকাশ করেছে। স্মার্টফোনটি এদেশে ২০২৪ সালের জানুয়ারিতে অর্থাৎ, আগামী মাসেই ঘোষণা করা হবে। তবে, টপ-এন্ড নোট ১৩ প্রো প্লাস ৫জি মডেলের পাশাপাশি ব্র্যান্ডটি নোট ১৩ সিরিজের অন্য কোনও মডেল লঞ্চ করবে কিনা তা এই টিজার ইমেজ পোস্টারটি প্রকাশ করেনি।

তবে, হ্যান্ডসেট ছাড়াও একাধিক প্রোডাক্ট থাকতে পারে, যা আগামী মাসের লঞ্চ ইভেন্টের সময় ঘোষণা হবে। জানিয়ে রাখি, রেডমি নোট ১৩ সিরিজে বেস নোট ১৩, নোট ১৩ প্রো এবং নোট ১৩ প্রো প্লাস মডেল অন্তর্ভুক্ত রয়েছে। সম্প্রতি, রেডমি নোট ১৩ প্রো এবং রেডমি নোট ১৩ প্রো প্লাস-এর গ্লোবাল মডেলগুলিকে সংযুক্ত আরব আমিরশাহীর টিডিআরএ (TDRA) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে দেখা গেছে, যা এগুলির গ্লোবাল লঞ্চের ইঙ্গিত দেয়।

উল্লেখ্য, সূত্র মারফৎ ইউরোপীয় বাজার Redmi Note 13 Pro সিরিজের দাম সামনে এসেছে। দুটি ফোনই সেখানে ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজের সিঙ্গেল কনফিগারেশনে পাওয়া যাবে। Redmi Note 13 Pro-এর দাম প্রায় ৪৫০ ইউরো (প্রায় ৪০,৫০০ টাকা) এবং Note 13 Pro+-এর দাম প্রায় ৫০০ ইউরো (প্রায় ৪৫,০০০ টাকা) হবে বলে মনে করা হচ্ছে। তবে, ভারতের বাজারে এগুলির দাম তার থেকে অনেকটাই কত হতে চলেছে।

সঙ্গে থাকুন ➥