প্রথমবার রেডমি ফোনে এমন ডিজাইন, Redmi Turbo 3 বাজেটের মধ্যে ঝড় তুলতে আসছে

Avatar

Published on:

Redmi Turbo 3 Launch Date

Xiaomi সম্প্রতি তাদের সাব-ব্র্যান্ড Redmi -এর অধীনে নতুন Turbo-সিরিজ নিয়ে আসার ঘোষণা করেছে। নয়া এই লাইনআপের প্রথম হ্যান্ডসেট হিসাবে খুব শীঘ্রই Redmi Turbo 3 আত্মপ্রকাশ করবে বলে সংস্থার তরফ থেকে নিশ্চিত করা হয়েছে। যদিও নাম ব্যতীত এর স্পেসিফিকেশন সম্পর্কিত কোনো তথ্য এতদিন শেয়ার করা হয়নি। তবে হালফিলে হ্যান্ডসেটটি গিকবেঞ্চে তালিকাভুক্ত হয়েছে। এই বেঞ্চমার্কিং সাইটের লিস্টিং ফোনটির প্রসেসর ভ্যারিয়েন্ট সম্পর্কিত তথ্য প্রকাশ্যে এনেছে। আবার এখন হ্যান্ডসেটটির রেন্ডার এবং হ্যান্ডস-অন ইমেজ অনলাইনে ফাঁস করা হয়েছে। সদ্য প্রকাশ্যে আসা ছবি অনুসারে Redmi Turbo 3 অনন্য ব্যাক ডিজাইন অফার করবে, যা এর আগে অন্য কোনো Redmi ব্র্যান্ডেড ফোনে দেখা যায়নি।

আনুষ্ঠানিক লঞ্চের আগেই Redmi Turbo 3 স্মার্টফোনের ডিজাইন ফাঁস হল

রেন্ডারে দেখা গেছে, রেডমি টার্বো 3 স্মার্টফোনের উপরি অংশ জুড়ে ক্যামেরা মডিউল অবস্থান করছে। কিন্তু সবথেকে নজর কাড়ছে ক্যামেরা সেন্সরগুলির সাজানোর স্টাইল। আসলে ক্যামেরা মডিউলের বাঁ দিকে উল্লম্বভাবে স্ট্যাক করা দুটি বড় বৃত্তাকার ক্যামেরা কাটআউট দেখা গেছে। এই দুটি কাটআউটের মধ্যে একটিতে ‘অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন’ (OIS) সমর্থিত 200 মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা থাকবে বলে জানা গেছে। আবার ঠিক মধ্যভাগে একটি ছোট কাটআউট লক্ষ্যণীয়, যাতে সম্ভবত ম্যাক্রো সেন্সর অবস্থান করবে। আবার ডান প্রান্তের উপরের দিকে একটি রিং-আকৃতির এলইডি এবং এর ঠিক নীচে ব্র্যান্ড লোগো রয়েছে।

প্রকাশ্যে আসা হ্যান্ডস-অন ইমেজ কিছুটা ঝাপসা। তাসত্ত্বেও বোঝা যাচ্ছে যে, রেডমি সংস্থার আপকামিং হ্যান্ডসেটটি ডুয়াল-টোন ডিজাইনের ব্যাক প্যানেল অফার করবে। আবার ভালো গ্রিপ প্রদানের জন্য সম্ভবত কার্ভড এজ সহ আসবে।

আমরা আগেই বলেছি যে, Redmi Turbo 3 স্মার্টফোন হালফিলে গিকবেঞ্চ দ্বারা অনুমোদিত হয়েছে। যার লিস্টিং এর প্রসেসর ভ্যারিয়েন্ট সম্পর্কিত তথ্য নিশ্চিত করেছে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন 8এস জেন 3 প্রসেসর দ্বারা চালিত হবে, যার সাথে 16 জিবি পর্যন্ত র‌্যাম সংযুক্ত থাকবে।

জানিয়ে রাখি একটি রেডমি ব্র্যান্ডের ফোন গত মাসে 3C বা CCC সার্টিফিকেশন সাইটে খুঁজে পাওয়া গেছে। মনে করা হচ্ছে এটি Redmi Turbo 3। উক্ত সাইটের লিস্টিং অনুযায়ী, তালিকাভুক্ত ফোনটি 90 ওয়াট চার্জিং সমর্থন করবে।

এছাড়া পূর্বে প্রকাশিত কয়েকটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, এই হ্যান্ডসেট 120 হার্টজ রিফ্রেশ রেটের 6.67 ইঞ্চি OLED ডিসপ্লে, 5,500 এমএএইচ ব্যাটারি এবং অ্যান্ড্রয়েড 14 ভিত্তিক হাইপারওএস কাস্টম স্কিনের সাথে চলতি মাসের শেষের দিকে লঞ্চ হবে।

সঙ্গে থাকুন ➥