Samsung Galaxy A05 ও A05s-এর সমস্ত ফিচার্স লিক, অল্প দামে ক্রেতাদের মন জয় করতে শীঘ্রই লঞ্চ

Avatar

Published on:

Samsung Galaxy A05 A05s Renders Leaked

স্যামসাং (Samsung) শীঘ্রই গ্লোবাল মার্কেটে সস্তায় Galaxy A05 এবং A05s লঞ্চ করতে চলেছে। এর মধ্যেই মালয়শিয়ার এসআইআরআইএম (SIRIM), সংযুক্ত আরব আমিরাতের টিডিআরএ (TDRA), থাইল্যান্ডের এনবিটিসি (NBTC)-র মতো একাধিক আঞ্চলিক ছাড়পত্র লাভ করেছে স্মার্টফোনগুলি। আর এখন, A05 সিরিজের দুই মডেলের ডিজাইন সহ সম্পূর্ণ স্পেসিফিকেশন অনলাইনে ফাঁস হয়ে গিয়েছে।

Samsung Galaxy A05 সিরিজের ডিজাইন

টিপস্টার অ্যালভিন এক্স (সাবেক টুইটার) হ্যান্ডেলে স্যামসাং গ্যালাক্সি এ০৫ এবং গ্যালাক্সি এ০৫এস-এর স্পেসিফিকেশন এবং রেন্ডার প্রকাশ করেছেন। পোস্টে শেয়ার করা ইমেজ অনুযায়ী, উভয় স্মার্টফোন একই কালার অপশনে পাওয়া যাবে – লাইট গ্রীন, সিলভার এবং ব্ল্যাক। গ্যালাক্সি এ০৫-এর রিয়ার প্যানেলে ডুয়েল-ক্যামেরা কনফিগারেশন থাকবে। অন্যদিকে, গ্যালাক্সি এ০৫এস-এর পিছনের দিকে ট্রিপল-ক্যামেরা সেটআপ দেখা যাবে। এবার স্পেসিফিকেশনে চোখ বুলানো যাক।

Samsung Galaxy A05 এবং A05s: স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এ০৫-এ ৬.৭ ইঞ্চির এইচডি+ পিএলএস এলসিডি ডিসপ্লে থাকবে। ডিভাইসটি মিডিয়াটেকের হেলিও জি৮৫ চিপসেট দ্বারা চালিত হবে, যা ৪ জিবি র‍্যাম/ ৬ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি/ ১২৮ জিবি স্টোরেজ অফার করবে। ফটোগ্রাফির জন্য, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর উপস্থিত থাকবে৷

সেলফির জন্য, সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য, গ্যালাক্সি এ০৫ শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ২৫ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করবে। তবে, এটি লক্ষণীয় যে, ফোনের বাক্সে কোনও চার্জিং অ্যাডাপ্টার সরবরাহ করা হবে না।

অন্যদিকে, Samsung Galaxy A05s-এ ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চির ফুলএইচডি+ পিএলএস এলসিডি ডিসপ্লে থাকবে। ফোনটিতে Qualcomm Snapdragon 680 চিপসেট ব্যবহার করা হবে, যা ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের সাথে যুক্ত থাকবে। এতে একটি বহুমুখী ক্যামেরা সেটআপ দেখা যাবে, যার মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স উপস্থিত থাকবে৷

এছাড়া সেলফি তোলার জন্য, ফোনের সামনে একটি ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য, A05s-এ ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহৃত হবে। Galaxy A05-এর মতোই, Galaxy A05s-এর রিটেইল বাক্সে চার্জিং অ্যাডাপ্টার থাকবে না।

সঙ্গে থাকুন ➥