Samsung ডুয়াল ও ট্রিপল ক্যামেরা সস্তা ফোন বাজারে আনছে, প্রসেসর-ব্যাটারি কেমন হবে জানুন

Avatar

Published on:

Samsung Galaxy A05 A05s Schematics Leaked

স্যামসাং (Samsung)-এর পরবর্তী বাজেট স্মার্টফোন হিসেবে Galaxy A05 এবং Galaxy A05s মডেল দুটি খুব শীঘ্রই বাজারে পা রাখতে চলেছে। উভয় ডিভাইসকেই সম্প্রতি বিভিন্ন সার্টিফিকেশন সাইটে দেখা গেছে। পাশাপাশি, A05 সিরিজের ডিজাইন রেন্ডারও প্রকাশ্যে এসেছে৷ আর এখন, Galaxy A05 এবং A05s উভয় ফোনের স্কেচ ইমেজ অনলাইনে ফাঁস হয়েছে, যা ক্যামেরা সেটআপ সহ নির্দিষ্ট কিছু বৈশিষ্ট্য প্রকাশ করেছে।

সামনে এল Samsung Galaxy A05 এবং Galaxy A05s-এর স্কিম্যাটিক

ফাঁস হওয়া স্কিম্যাটিক প্রকাশ করেছে যে, স্ট্যান্ডার্ড স্যামসাং গ্যালাক্সি এ০৫-এর পিছনে ডুয়েল-ক্যামেরা সিস্টেম থাকবে, যা এর আগে ফাঁস হওয়া ছবিগুলিতে দেখা গেছে। অন্যদিকে, গ্যালাক্সি এ০৫এস-এ ট্রিপল ক্যামেরা সিস্টেম সহ নিয়ার-ফিল্ড-কমিউনিকেশন (NFC) সাপোর্ট মিলবে। এই দুটি স্মার্টফোনেই ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরার পাশাপাশি একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর উপস্থিত থাকবে বলে আশা করা হচ্ছে।

Samsung Galaxy A05 A05s Schematics Leaked

সাম্প্রতিক একটি রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে, গ্যালাক্সি এ০৫এস ফোনটিতে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ইউনিট যুক্ত থাকবে। এই ডিভাইসটিকে ইতিমধ্যেই গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মেও দেখা গেছে, যার এতে মিডিয়াটেক হেলিও জি৮৫ চিপসেট এবং ৪ জিবি র‍্যামের উপস্থিতি নিশ্চিত করেছে। মনে করা হচ্ছে গ্যালাক্সি এ০৫-এও একই চিপ ব্যবহৃত হবে। সফ্টওয়্যারের ক্ষেত্রে, এই স্যামসাং ফোনগুলি অ্যান্ড্রয়েড ১৩-এর ওপর ভিত্তি করে ওয়ান ইউআই ৫ (One UI 5) ইউজার ইন্টারফেসে রান করবে।

এছাড়া, গুগল প্লে কনসোল (Google Play Console)-এর ডেটাবেসে থেকে জানা গেছে যে, Samsung Galaxy A05-এ ৭২০ x ১,৬০০ পিক্সেল রেজোলিউশন এবং ২০:৯ অ্যাসপেক্ট রেশিও সহ ৬.৬ ইঞ্চির ডিসপ্লে থাকবে। A05 লাইনআপের উভয় মডেলই মাইক্রোএসডি কার্ডের জন্য একটি ডেডিকেটেড স্লট সহ ডুয়েল-সিম সাপোর্টের সাথে আসবে বলে আশা করা হচ্ছে। তবে এখনও পর্যন্ত হ্যান্ডসেটগুলির ইন-বিল্ট স্টোরেজ ক্ষমতা সম্পর্কে কোন তথ্য উপলব্ধ নেই। যদিও, স্যামসাং এই ফোন দুটির লঞ্চের তারিখ এখনও ঘোষণা করেনি। তবে আশা করা যায় খুব শীঘ্রই এবিষয়ে অনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে।

সঙ্গে থাকুন ➥