স্মার্টফোনের সবচেয়ে বড় দুই ঝামেলা মেটাতে চলেছে Vivo, অভিযোগের জায়গা থাকবে না

Updated on:

Vivo X100 Ultra Battery

ভিভো তাদের X100 সিরিজের নতুন সংযোজন হিসাবে Vivo X100s, Vivo X100s Pro এবং Vivo X100 Ultra স্মার্টফোনগুলি আগামী ১৩ মে চীন লঞ্চ করবে বলে জানা গেছে। যদিও এই হ্যান্ডসেটগুলির ক্যামেরা সম্পর্কে অনেক তথ্যই ইতিমধ্যে অনলাইনে ছড়িয়ে পড়েছে, তবে এগুলির ব্যাটারির আকার এবং চার্জ করার ক্ষমতা এখনও পর্যন্ত অজানাই রয়েছে। কিন্তু এখন এক চীনা টিপস্টার এই তিনটি ফোনের অন্যান্য স্পেসিফিকেশনের পাশাপাশি ব্যাটারি এবং চার্জিং স্পিডের ওপরও আলোকপাত করেছেন। আসুন এগুলো দেখে নেওয়া যাক।

Vivo X100s এবং Vivo X100s Pro: স্পেসিফিকেশন (সম্ভাব্য)

টিপস্টার দাবি করেছেন যে, ভিভো এক্স১০০এস ফটোগ্রাফির উন্নতির জন্য একটি ভি২ ইমেজিং চিপের সাথে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০প্লাস চিপসেটকে ইন্টিগ্রেট করবে। এতে ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,১০০ এমএএইচ ব্যাটারি থাকবে। এতে ওয়্যারলেস চার্জিংয়ের জন্য সাপোর্টের অভাব থাকবে বলে মনে করা হচ্ছে। এতে ভিশনক্স (Visionox) দ্বারা নির্মিত ১.৫কে রেজোলিউশনের ফ্ল্যাট ওলেড (OLED) ডিসপ্লে থাকবে।

অন্যদিকে, ভিভো এক্স১০০এস প্রো একই ডাইমেনসিটি ৯৩০০প্লাস চিপসেট সহ আসবে। এর সাথে ভি৩ ইমেজিং চিপটিও যুক্ত থাকবে, যা ফোনের ইমেজিং ক্ষমতাকে আরও উন্নত করবে। এটি ১০০ ওয়াট ওয়্যার্ড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সহ ৫,৪০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি অফার করবে। এক্স১০০এস প্রো মডেলে ভিশনক্সের কার্ভড-এজের ওলেড (OLED) ডিসপ্লে থাকবে, যা ১.৫কে রেজোলিউশন অফার করবে।

তুলনামূলকভাবে দেখলে, Vivo X100 এবং Vivo X100 Pro মডেল দুটি গত বছর নভেম্বরে লঞ্চ হওয়া MediaTek Dimensity 9300 চিপসেটে চলে। Vivo X100-এ ১২০ ওয়াট দ্রুত চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে, আর Vivo X100 Pro ফোনটি ১০০ ওয়াট ওয়্যার্ড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৫,৪০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।

Vivo X100 Ultra: স্পেসিফিকেশন (সম্ভাব্য)

Vivo X100 Ultra ফোনে ফ্ল্যাগশিপ Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেটটি ব্যবহৃত হবে, যার সাথে লেটেস্ট V3+ ইমেজিং চিপটি যুক্ত থাকবে। এটি ৮০ ওয়াট ওয়্যার্ড এবং ৩০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৫,৫০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে। X100 Ultra হ্যান্ডসেটে স্যামসাং ই৭ অ্যামোলেড (Samsung E7 AMOLED) কার্ভড-এজ স্ক্রিন থাকবে, যা ২কে রেজোলিউশন অফার করবে। তিনটি ফোনেরই স্ক্রিন সাইজ সম্ভবত ৬.৭৮ ইঞ্চি হবে।

সঙ্গে থাকুন ➥