HomeMobilesRealme GT 6: ভারতে ফ্ল্যাগশিপ কিলার ফোন আনছে রিয়েলমি, ঘোষণা খোদ সংস্থার...

Realme GT 6: ভারতে ফ্ল্যাগশিপ কিলার ফোন আনছে রিয়েলমি, ঘোষণা খোদ সংস্থার CEO-র

রিয়েলমি (Realme) তাদের লেটেস্ট GT সিরিজে অবশেষে স্ট্যান্ডার্ড Realme GT 6 স্মার্টফোনটি যুক্ত করতে চলেছে। কোম্পানির তরফ থেকে ঘোষণা করা হয়েছে যে এটি হবে আন্তর্জাতিক বাজারের জন্য ব্র্যান্ডের পরবর্তী ফোন। রিয়েলমির প্রতিষ্ঠাতা এবং চিফ এক্সিকিউটিভ অফিসার (CEO) স্কাই লি আসন্ন Realme GT 6 মডেলটিকে নতুন ‘ফ্ল্যাগশিপ কিলার’ হিসেবে উল্লেখ করেছেন এবং দাবি করেছেন যে এটির লঞ্চের মাধ্যমে রিয়েলমি হাই-এন্ড মার্কেটে আলোড়ন সৃষ্টি করবে। ফোনটির গ্লোবাল লঞ্চ সম্পর্কে কি কি তথ্য উঠে এসেছে, চলুন জেনে নেওয়া যাক।

Realme GT 6 হ্যান্ডসেটের গ্লোবাল লঞ্চ নিশ্চিত করা হল

রিয়েলমি জিটি ৬ ইতালি, ভারত, ইন্দোনেশিয়া, স্পেন, থাইল্যান্ড, মালয়েশিয়া, মেক্সিকো, ফিলিপাইন, ব্রাজিল, পোল্যান্ড, তুরস্ক, সৌদি আরব সহ একাধিক আন্তর্জাতিক বাজারে আত্মপ্রকাশ করবে বলে নিশ্চিত করা হয়েছে। এই ফোনটির একটি প্রধান হাইলাইট হল এটি একটি আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (AI) চালিত ফোন, যা ইমেজিং, এফিসিয়েন্সি এবং পার্সোনালাইজেশন – এই তিনটি ক্ষেত্রেই এআই ফাংশনগুলিকে ইন্টিগ্রেড করবে।

রিয়েলমি এখনও আনুষ্ঠানিকভাবে রিয়েলমি জিটি ৬ ফোনের প্রযুক্তিগত বৈশিষ্ট্যগুলি সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেনি৷ তবে, সাম্প্রতিক রিপোর্টগুলি থেকে বোঝা যায় যে এটি সম্প্রতি চীনা বাজারে আত্মপ্রকাশ করা রিয়েলমি জিটি নিও ৬ ফোনের একটি রিব্র্যান্ডেড সংস্করণ হবে৷ তাই রিয়েলমি জিটি ৬ কি কি অফার করতে পারে, সে সম্পর্কে ধারণা পেতে আসুন জিটি নিও ৬-এর মূল স্পেসিফিকেশনগুলির ওপর চোখ বুলিয়ে নেওয়া যাক।

Realme GT Neo 6: স্পেসিফিকেশন

Realme GT Neo 6 ফোনে বিওই (BOE) দ্বারা নির্মিত ৬.৭৮ ইঞ্চির ওলেড এস১ (OLED S1) কার্ভড-এজ স্ক্রিন রয়েছে, যা গরিলা গ্লাস ভিকটাস ২ দ্বারা সুরক্ষিত এবং এতে একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে। ডিসপ্লেটি ১.৫কে রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং সর্বোচ্চ ৬,০০০ নিট ব্রাইটনেস অফার করে৷ GT Neo 6 শক্তিশালী Qualcomm Snapdragon 8s Gen 3 প্রসেসরে চলে, যার সাথে ১৬ জিবি পর্যন্ত এমপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত ইউএফএস ৪.০ স্টোরেজ যুক্ত রয়েছে।

ক্যামেরার ক্ষেত্রে, Realme GT Neo 6 ফোনের রিয়ার ক্যামেরা মডিউলটিতে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের Sony LYT-600 প্রাইমারি ক্যামেরা এবং একটি ৮ মেগাপিক্সেলের Sony IMX355 আল্ট্রা-ওয়াইড লেন্স উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা অবস্থান করছে। পাওয়ার ব্যাকআপের জন্য, হ্যান্ডসেটটিতে ১০০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ বিশাল ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক রিয়েলমি ইউআই ৫ (Realme UI 5) কাস্টম স্কিনে চলে। চীনা বাজারে Realme GT Neo 6 ফোনের বেস ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি ২,০৯৯ ইউয়ান (প্রায় ২৪,১১৫ টাকা) মূল্যে পাওয়া যায়।

উল্লেখ্য, রিয়েলমি জুন বা জুলাই মাসে চীনা বাজারে Snapdragon 8 Gen 3 প্রসেসর চালিত Realme GT 6 লঞ্চ করার পরিকল্পনা করছে। এই ডিভাইসটি গ্লোবাল Realme GT 6 এর মতো হবে না বলেই মনে করা হচ্ছে। কারণ গ্লোবাল মার্কেটে লঞ্চ হতে চলা GT সিরিজের ফোনটি Realme GT Neo 6 হ্যান্ডসেটের রিব্র্যান্ডেড সংস্করণ, যা ইতিমধ্যেই চীনে উপলব্ধ।

RELATED ARTICLES

Most Popular