লঞ্চের আগেই Samsung Galaxy A05-এর ছবি ফাঁস, এই সস্তা ফোনে কেমন স্পেসিফিকেশন জেনে রাখুন

Avatar

Published on:

Samsung Galaxy A05 Google Play Console Listing

স্যামসাং (Samsung)-এর আসন্ন এন্ট্রি লেভেল স্মার্টফোন সিরিজ, Galaxy A05-এর বেস মডেলটির লাইভ ইমেজ সম্প্রতি ইন্টারনেটে ফাঁস হয়েছে, যা এর ডিজাইন সম্পর্কে একটি সম্যক ধারণা প্রদান করেছে। আর এখন লঞ্চের আগে, Galaxy A05 গুগল প্লে কনসোল (Google Play Console)-এর তালিকায় উপস্থিত হয়েছে, যা এর কিছু স্পেসিফিকেশন প্রকাশ করেছে। আসুন তাহলে এগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক।

Samsung Galaxy A05-কে দেখা গেল Google Play Console-এর ডেটাবেসে

স্যামসাং গ্যালাক্সি এ০৫ ফোনটি তার একটি হাই-রেজোলিউশনের ছবির সাথে গুগল প্লে কনসোলের তালিকায় হাজির হয়েছে। এই ছবি অনুযায়ী, ডিভাইসটিতে ডুয়েল ক্যামেরা সেটআপ সহ একটি উল্লম্ব লাইন ডিজাইন প্যাটার্নে সজ্জিত ফ্ল্যাট ব্যাক প্যানেল থাকবে। অন্যদিকে, হ্যান্ডসেটটির ডিসপ্লের ওপরের অংশে একটি ওয়াটার ড্রপ নচ এবং নীচের দিকে অপেক্ষাকৃত পুরু বেজেল দেখা যাবে, যা এন্ট্রি লেভেল ফোনের ক্ষেত্রে খুবই সাধারণ বিষয়।

এছাড়াও, গুগল প্লে কনসোলের লিস্টিংটি প্রকাশ করেছে যে গ্যালাক্সি এ০৫-এ মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসরটি ব্যবহৃত হবে, যা ৪ জিবি র‍্যামের সাথে যুক্ত থাকবে। যেহেতু এটি একটি এন্ট্রি-লেভেল স্মার্টফোন, তাই এতে ৬ জিবি র‍্যাম থাকার সম্ভাবনা খুবই কম।

জানিয়ে রাখি, সাম্প্রতিক রিপোর্টগুলি ইঙ্গিত করেছে যে Samsung Galaxy A05-এ ৭২০ x ১,৬০০ পিক্সেলের এইচডি+ ডিসপ্লে থাকবে, যা ৩০০পিপিআই-এর পিক্সেল ডেনসিটি অফার করবে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অপারেটিং সিস্টেমে রান করবে বলে আশা করা যায়, যার ওপর স্যামসাংয়ের নিজস্ব ওয়ানইউআই (OneUI) কাস্টম স্কিনের স্তর থাকবে। এই স্পেসিফিকেশনগুলি দেখে বোঝাই যাচ্ছে যে, গত প্রজন্মের তুলনায় Samsung Galaxy A05-এর চিপসেট বিভাগে উন্নতি দেখা যাবে। পিক্সেলের ঘনত্বও কিছুটা বৃদ্ধি পাবে। ফোনটি আর কি কি আপগ্রেডের সাথে লঞ্চ হয়, তাই এখন দেখার। আপাতত এর অন্যান্য বৈশিষ্ট্যগুলি সম্পর্কে ধারণা পেতে আসুন পূর্বসূরি Samsung Galaxy A04-এর স্পেসিফিকেশনগুলির ওপর চোখ বুলিয়ে নেওয়া যাক।

Samsung Galaxy A04 স্পেসিফিকেশন

Samsung Galaxy A04-এ ৭২০ x ১,৬০০ পিক্সেলের এইচডি+ রেজোলিউশন এবং ৬০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫ ইঞ্চির পিএলএস এলসিডি স্ক্রিন রয়েছে। ফোনটি MediaTek-এর অক্টা-কোর Helio P35 প্রসেসর দ্বারা চালিত, যা ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের সাথে যুক্ত রয়েছে। ফটোগ্রাফির জন্য, ডিভাইসটির পিছনে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ ডুয়েল ক্যামেরা সেটআপ এবং সামনে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা উপস্থিত রয়েছে। এছাড়া, Galaxy A04 ফোনটি ৪জি ভিওএলটিই কানেক্টিভিটি সাপোর্ট করে এবং পাওয়ার ব্যাকআপের জন্য বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি অফার করে।

সঙ্গে থাকুন ➥