Samsung Galaxy A05s পুজোর আগে 5000mAh ব্যাটারি ও 50MP ক্যামেরা সহ লঞ্চ হল, দাম 15 হাজার টাকার কম

Avatar

Published on:

Samsung Galaxy A05s launched in india price rs 17499 with 5000mah battery specifications

আজ ১৮ই অক্টোবর ভারতে লঞ্চ হল Samsung-এর A-সিরিজের লেটেস্ট স্মার্টফোন, Samsung Galaxy A05s। এই ডিভাইসটির দাম রাখা হয়েছে ২০,০০০ টাকার কম। এতে আছে ফুল এইচডি প্লাস ডিসপ্লে ও কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর। সাথে স্যামসাংয়ের এই ফোনে পাওয়া যাবে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও ৫০ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা। আসুন Samsung Galaxy A05s এর দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Samsung Galaxy A05s-এর মূল্য, উপলব্ধতা

স্যামসাং গ্যালাক্সি এ০৫এস ফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১৭,৪৯৯ টাকা। তবে লঞ্চ অফারে কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট থেকে এটি ১৪,৯৯৯ টাকায় কেনা যাবে। আবার স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI)-এর কার্ড ব্যবহার করে স্মার্টফোনটি কিনলে অতিরিক্ত হাজার টাকা ছাড় পাওয়া যাবে।

উল্লেখ্য, স্যামসাং গ্যালাক্সি এ০৫এস কালো, হালকা সবুজ এবং হালকা বেগুনি, এই তিন রঙের মধ্যে বেছে নেওয়া যাবে।

Samsung Galaxy A05s-এর স্পেসিফিকেশন ও ফিচার

Samsung Galaxy A05s স্মার্টফোনের সামনে আছে ৬.৭ ইঞ্চি ফুল-এইচডি+ (রেজোলিউশন ১০৮০×২৪০০ পিক্সেল) পিএলএস এলসিডি ডিসপ্লে। পারফরম্যান্সের জন্য এতে দেওয়া হয়েছে অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর। ডিভাইসটি ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ পাওয়া যাবে। এতে ৬ জিবি ভার্চুয়াল র‌্যামও দেওয়া হয়েছে। আবার পাওয়ার ব্যাকআপের জন্য এই বাজেট রেঞ্জের হ্যান্ডসেটে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টযুক্ত ৫,০০০ এমএএইচ ব্যাটারি উপস্থিত।

ফটোগ্রাফির জন্য Samsung Galaxy A05s ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর (অ্যাপারচার এফ/২.৪), ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। আর সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য এতে মিলবে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। অন্যদিকে সফ্টওয়্যার ফ্রন্টে ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ান ইউআই ৫.১ কাস্টম স্কিনে চলবে।

সিকিউরিটির জন্য এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। এদিকে সাউন্ডের জন্য এই ফোনে ডলবি অ্যাটমস অডিও সাপোর্ট রয়েছে। আবার কানেক্টিভিটি অপশন হিসেবে এই Samsung ফোনে আছে ৩.৫ মিমি অডিও জ্যাক, ইউএসবি টাইপ সি পোর্ট, ডুয়েল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.১ ইত্যাদি অপশন।

সঙ্গে থাকুন ➥