Samsung এর এই স্মার্টফোনে বছরের অন্তিম পর্বে Android 13 আপডেট চলে এল

Avatar

Published on:

Samsung Galaxy A13 receives Android 13 update

Samsung যেন চলতি বছর শেষ হওয়ার আগেই তাদের বেশিরভাগ স্মার্টফোনের অপারেটিং সিস্টেম Android 13 ভার্সনে আপডেট করার পরিকল্পনা নিয়ে রেখেছে। সাম্প্রতিক সময়ে দক্ষিণ কোরিয়ান সংস্থাটির তরফে Galaxy A23 হ্যান্ডসেটে অ্যান্ড্রয়েডের ত্রয়োদশ সংস্করণ রিলিজ হয়েছিল। এবার একই পথে হেঁটে সাশ্রয়ী মূল্যের ফাইভ-জি মডেল বলে পরিচিত Galaxy A13 ফোনে ওই আপডেট দেওয়া হয়েছে বলে খবর সামনে এসেছে।

স্যামমোবাইল এর প্রতিবেদন অনুযায়ী, দক্ষিণ কোরিয়ান স্মার্টফোন নির্মাতাটি Galaxy A13 এর জন্য Android 13 অপারেটিং সিস্টেম আপডেট এশিয়া এবং ইউরোপের বিভিন্ন দেশ যেমন আর্মেনিয়া, আজারবাইজান, ক্রোয়েশিয়া, ফ্রান্স, জর্জিয়া, জার্মানি, আয়ারল্যান্ড, ইতালি, কাজাখস্তান, পোল্যান্ড, পর্তুগাল, সার্বিয়া, স্লোভেনিয়া, ইউক্রেন, চেক প্রজাতন্ত্র এবং যুক্তরাজ্যে রিলিজ করেছে।

Samsung Galaxy A13 হ্যান্ডসেটে আপডেটটি A135FXXU2BVL2 ফার্মওয়্যার ভার্সনের সঙ্গে এসেছে৷ যা লেটেস্ট One UI 5.0 ইউজার ইন্টারফেস এবং নভেম্বর মাসের সিকিউরিটি প্যাচ নিয়ে এসেছে। উল্লেখ্য, এই স্মার্টফোন ৪ + ৬৪ জিবি এবং ৬ জিবি + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে উপলব্ধ৷ এবং ভারতে দাম যথাক্রমে ১৩,৯৯৯ টাকা ও ১৬,৪৯৯ টাকা।

স্পেসিফিকেশনের প্রসঙ্গে আসলে, এতে ৬.৬ ইঞ্চি ফুল-এইচডি ডিসপ্লে, এক্সিনস ৮৫০ প্রসেসর, ৫০ মেগাপিক্সেল (মেইন, ৫ মেগাপিক্সেল (আলট্রা ওয়াইড) এবং ২ মেগাপিক্সেলের একজোড়া ম্যাক্রো ও ডেপ্থ ক্যামেরা, ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা, এবং ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি বর্তমান।

সঙ্গে থাকুন ➥