Samsung Galaxy A14 5G লঞ্চ হয়ে গেল, অল্প দামে পাবেন প্রয়োজনীয় ফিচার্স

Avatar

Published on:

Samsung Galaxy A14 5G Launched

স্যামসাং আজ (৫ জানুয়ারি) চুপিসারে Galaxy A14 5G নামে একটি নতুন স্মার্টফোনহগ্লোবাল মার্কেটে লঞ্চ করেছে। যা সংস্থার বাজেট ফাইভ-জি মডেলের তালিকায় নবতম সংযোজন। এটি Galaxy A13 5G-এর উত্তরসূরি হিসেবে এসেছে এবং একাধিক ক্ষেত্রে আপগ্রেড নিয়ে হাজির হয়েছে। খুব শীঘ্রই ভারতেও Samsung Galaxy A14 5G লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। ফোনটি বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইউরোপে পাওয়া যাচ্ছে। এতে প্লাস্টিকের পলিকার্বোনেট ব্যাক এবং ফ্রেম দেখা যায়। এই ফোনে আইপিএস এলসিডি ডিসপ্লে, MediaTek Dimensity 700 প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি আছে। আসুন Samsung Galaxy A14 5G-এর দাম, ফিচার এবং সকল স্পেসিফিকেশনগুলি দেখে নেওয়া যাক।

স্যামসাং গ্যালাক্সি এ১৪ ৫জি-এর স্পেসিফিকেশন – Samsung Galaxy A14 5G Specifications

স্যামসাং গ্যালাক্সি এ১৪ ৫জি-এ ফুল-এইচডি+ রেজোলিউশন সহ ৬.৬ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে। এই স্ক্রিনটি ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে৷ এছাড়া, ফ্রন্ট ক্যামেরার জন্য ডিসপ্লের ওপরের দিকে একটি ওয়াটারড্রপ নচ রয়েছে। ফোনটির চারপাশে মোটামুটি সরু বেজেল রয়েছে। তবে, ফোনের চিনটি অপেক্ষাকৃত পুরু। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর দ্বারা চালিত, যার সাথে সর্বাধিক ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ যুক্ত রয়েছে। আবার, মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে গ্যালাক্সি এ১৪ ৫জি-এর স্টোরেজ ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো সম্ভব।

ফটোগ্রাফির জন্য, Galaxy A14 5G-এর রিয়ার প্যানেলে অবস্থিত ট্রিপল-ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর উপস্থিত রয়েছে। আর ক্যামেরা সেন্সরের পাশে একটি এলইডি ফ্ল্যাশ মডিউলও রয়েছে। সেলফির জন্য, ফোনটির সামনে একটি ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। আর পাওয়ার ব্যাকআপের জন্য, Galaxy A14 5G-তে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। কোম্পানির দাবি, ডিভাইসটি অ্যাডাপটিভ পাওয়ার-সেভিং প্রযুক্তির সাথে একবার চার্জে তিন দিন পর্যন্ত চলতে পারে।

এছাড়াও, স্যামসাংয়ের এই বাজেট ৫জি স্মার্টফোনটি, লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করে। এটির ওপরে ওয়ান ইউআই ৫.০ (One UI) 5.0 কোর সংস্করণের একটি স্তর রয়েছে। Galaxy A14 5G দুটি বড় অ্যান্ড্রয়েড আপডেট এবং চার বছরের সিকিউরিটি আপগ্রেড পাবে বলে কোম্পানির তরফে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। এই ফোনে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট অন্তর্ভুক্ত রয়েছে। Galaxy A14 5G ওয়াই-ফাই ৫ এবং এনএফসি সাপোর্ট করে। সবশেষে, ডিভাইসটির ওজন প্রায় ২০৪ গ্রাম এবং এর পরিমাপ ১৬৭.৭ x ৭৮ x ৯.১ মিলিমিটার।

স্যামসাং গ্যালাক্সি এ১৪ ৫জি-এর দাম এবং লভ্যতা – Samsung Galaxy A14 5G Price and Availability

স্যামসাং গ্যালাক্সি এ১৪ ৫জি দুটি স্টোরেজ অপশনে এসেছে। এর বেস স্টোরেজ কনফিগারেশন ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ অফার করে। এছাড়াও এই ফোনের একটি উচ্চতর ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টও বাজারে মিলবে। মার্কিন যুক্তরাষ্ট্রে ফোনটির প্রারম্ভিক মূল্য ২০০ ডলার (প্রায় ১৬,৫০০ টাকা)। আর ইউরোপে, গ্যালাক্সি এ১৪ ৫জি-এর দাম শুরু হচ্ছে ২৯৯ ইউরো (প্রায় ২০,১০০ টাকা) থেকে। হ্যান্ডসেটটি ব্ল্যাক, সিলভার, ডার্ক রেড এবং লাইট গ্রিন- এর মতো কালার অপশনে বেছে নেওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥