Samsung Galaxy A14 বড় ব্যাটারির সঙ্গে আসছে, নতুন বছরের শুরুতেই লঞ্চ হতে পারে

Avatar

Published on:

Samsung Galaxy A14 Bluetooth Sig certified launch

স্যামসাং তাদের নতুন বাজেট স্মার্টফোন Samsung Galaxy A14 এর উপর কাজ করছে বলে জানা গেছে। এটি আগামী কয়েক সপ্তাহের মধ্যে আনুষ্ঠানিকভাবে বাজারে আত্মপ্রকাশ করতে পারে। Galaxy A14 ফোনটি 4G এবং 5G উভয় ভ্যারিয়েন্টেই লঞ্চ হবে বলে মনে করা হচ্ছে। আর এখন Galaxy A14 4G ব্লুটুথ এসআইজি (Bluetooth SIG) সার্টিফিকেশন সাইটে দেখা গেছে। আবার ফোনটি ইন্দোনেশিয়ার এসডিপিপিআই (SDPPI) সার্টিফিকেশন এবং ওয়াইফাই অ্যালায়েন্স (WiFi Alliance) সার্টিফিকেশন ওয়েবসাইটেও উপস্থিত হয়েছে।

Samsung Galaxy A14 পেল একাধিক সার্টিফিকেশন সাইটের অনুমোদন

SM-A145P_DS এবং SM-A145R_DSN মডেল নম্বর সহ স্যামসাং গ্যালাক্সি এ১৪ ফোনটি ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG) সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হয়েছে। আবার, SM-A145P_DS মডেল নম্বর সহ একই ডিভাইস ওয়াইফাই অ্যালায়েন্স (WiFi Alliance) সার্টিফিকেশন সাইটের অনুমোদন লাভ করেছে। ফোনটিকে ইন্দোনেশিয়ার এসডিপিপিআই (SDPPI) ডেটাবেসেও দেখা গেছে। যেহেতু, ডিভাইসটি একাধিক সার্টিফিকেশন ডেটাবেসের অনুমোদন লাভ করেছে, তাই আশা করা হচ্ছে যে, এটি যেকোনও সময় লঞ্চ হতে পারে।

স্যামসাং গ্যালাক্সি এ১৪-এর ব্লুটুথ এসআইজি তালিকা অনুসারে, স্মার্টফোনটি ব্লুটুথ ৫.৩ সংযোগ সাপোর্ট করবে। এছাড়া, ওয়াইফাই অ্যালায়েন্স তালিকাতে প্রকাশ করা হয়েছে যে, এটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে। লিস্টিংটি আরও ইঙ্গিত করেছে যে, গ্যালাক্সি এ১৪ ডুয়েল-ওয়াইফাই ব্যান্ডগুলি সাপোর্ট করবে। অর্থাৎ, এই স্মার্টফোনটি ২.৪ গিগাহার্টজ এবং ৫ গিগাহার্টজ- উভয় ওয়াইফাই ব্যান্ডের সাথে কাজ করবে। ওয়াইফাই ৮০২.১১ এ/বি/জি/এন/এসি এবং ওয়াইফাই ডাইরেক্ট স্যামসাং গ্যালাক্সি এ১৪ দ্বারা সমর্থিত হবে। তবে এই তথ্যগুলি ছাড়া, উল্লেখিত তালিকাগুলি কোনও স্পেসিফিকেশন প্রকাশ করেনি।

উল্লেখ্য, Samsung Galaxy A14 5G ফোনটিকে এর আগে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটেও দেখা গেছে, যার লিস্টিং থেকে জানা যায় যে, এটি এক্সিনস ১৩৩০ প্রসেসর দ্বারা চালিত হতে পারে। গিকবেঞ্চ তালিকা অনুসারে, এই স্যামসাং হ্যান্ডসেটটির একটি মিডিয়াটেক ডাইমেনসিটি সংস্করণও থাকবে, যা ডাইমেনসিটি ৭০০ প্রসেসর দ্বারা চালিত হবে।

ডিভাইসের এফসিসি (FCC) সার্টিফিকেশন নিশ্চিত করেছে যে, এটি ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি এবং ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। আশা করা হচ্ছে, খুব শীঘ্রই স্যামসাংয়ের তরফে এই স্মার্টফোনের অফিসিয়াল টিজার প্রকাশ করা হবে, যা থেকে ফোনটির সম্পর্কে আরও তথ্য সামনে আসবে।

সঙ্গে থাকুন ➥