50MP ক্যামেরা ও শক্তিশালী ব্যাটারি সহ নয়া ফোন আনছে Samsung, ফিচার্সের খুঁটিনাটি রইল

Published on:

Samsung Galaxy A24 4G Bluetooth SIG TUV Certified

স্যামসাং (Samsung) গত মাসে তাদের A-সিরিজের অধীনে একাধিক নতুন মডেল উন্মোচন করার পর, বর্তমানে আরেকটি স্মার্টফোন এই লাইনআপে যুক্ত করার জন্য প্রস্তুতি নিচ্ছে। এটি হল Samsung Galaxy A24 4G নামে একটি ৪জি হ্যান্ডসেট, যা খুব শীঘ্রই বাজারে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। সম্প্রতি একটি রিপোর্টের মাধ্যমে ডিভাইসটির ডিজাইন, দাম এবং স্পেসিফিকেশন সম্পর্কিত তথ্য সামনে এসেছিল এবং এর লুকটিও গত মাসে প্রকাশিত একটি কেস রেন্ডারের মাধ্যমে সামনে এসেছে। আর এখন Samsung Galaxy A24 4G ব্লুটুথ এসআইজি (Bluetooth SIG) এবং টিইউভি (TUV)- উভয় সার্টিফিকেশন সাইটে দেখা গিয়েছে, যা ইঙ্গিত করছে যে খুল শীঘ্রইলঞ্চ হবে এটি। এছাড়াও, সার্টিফিকেশন তালিকাগুলি আর কি কি তথ্য প্রকাশ্যে এনেছে, জেনে নেওয়া যায়।

Samsung Galaxy A24 4G পেল একাধিক সার্টিফিকেশন প্ল্যাটফর্মের অনুমোদন

স্যামসাং গ্যালাক্সি এ২৪ ৪জি-এর ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG) সার্টিফিকেশন তালিকাটি প্রকাশ করেছে যে, এটি ব্লুটুথ ভি৫.৩ সংযোগ সাপোর্ট করবে। অন্যদিকে, টিইউভি (TUV) সার্টিফিকেশনটি থেকে জানা গেছে যে, ডিভাইসটি ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের সাথে আসবে। যদিও এগুলি ছাড়া, গ্যালাক্সি এ২৪ ৪জি-এর স্পেসিফিকেশন সম্পর্কিত অন্য কোনও বিবরণ এই সার্টিফিকেশন তালিকাগুলি প্রকাশ করেনি। তবে ইতিমধ্যেই সূত্র মারফৎ ডিভাইসটির কিছু প্রধান বৈশিষ্ট্য সম্পর্কে জানা গেছে, আসুন এগুলি দেখে নেওয়া যাক।

Samsung Galaxy A24-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এ২৪ ৪জি শীঘ্রই লঞ্চ হবে বলে শোনা যাচ্ছে এবং এতে ৯০ হার্টজ রিফ্রেশ রেট ও ১,০৮০ x ২,৪০৮ পিক্সেলের ফুলএইচডি+ রেজোলিউশন সহ ৬.৫ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে থাকতে পারে। এটি সম্ভবত অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর দ্বারা চালিত হবে এবং অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ান ইউআই ৫ (One UI 5) কাস্টম স্কিনে রান করবে। ডিভাইসটি ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সহ আসবে বলে আশা করা হচ্ছে। তবে এর স্টোরেজ ক্ষমতা মাইক্রোএসডি কার্ড স্লটের মাধ্যমে বাড়ানো যেতে পারে।

আবার ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy A24 4G-এর রিয়ার প্যানেলে ট্রিপল-ক্যামেরা সেটআপ থাকবে বলে জানা গেছে, যার মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৫ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর অবস্থান করতে পারে। আর সেলফি এবং ভিডিও কলের জন্য, ফোনের সামনে সম্ভবত একটি ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Galaxy A24 4G ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসতে পারে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

সঙ্গে থাকুন ➥