সস্তা Samsung Galaxy A34 ফোনে এল Android 14 আপডেট, এভাবে ডাউনলোড করুন

Avatar

Published on:

samsung-galaxy-a34-gets-android-14-based-one-ui-6-beta-update-check-changelog

Galaxy A54 এবং Galaxy S23 সিরিজের পর এবার Galaxy A34 স্মার্টফোনকে One UI 6.0 beta প্রোগ্রামের অধীনে যুক্ত করল Samsung। Android 14 ভিত্তিক আপডেটের ফার্মওয়্যার ভার্সন A346BXXU4ZWI1, এবং ডাউনলোডিং সাইজ ২ জিবি। Samsung এর পক্ষ থেকে জানানো হয়েছে যে, আগামী কয়েক দিনের মধ্যেই দক্ষিণ কোরিয়ার পাশাপাশি চীন, জার্মানি, ভারত, পোল্যান্ডেও আপডেটটি রোলআউট করার কাজ শুরু করা হবে।

আগেই জানিয়ে রাখি, Samsung Galaxy A34 স্মার্টফোনের জন্য রিলিজ করা এই আপডেটটি বর্তমানে বিটা ভার্সনে আছে। অর্থাৎ স্টেবল ভার্সন আসতে আরও কিছুদিন লাগবে। আর এই স্টেবল ভার্সনের জন্য ব্যবহারকারীদের One UI 6.0 এর এই beta প্রোগ্রামে অংশগ্রহণ করতে হবে।

Android 14 ভিত্তিক One UI 6.0 beta প্রোগ্রামের রেজিস্টার করার পদ্ধতি

Samsung Galaxy A34 ফোন ব্যবহারকারী Android 14 ভিত্তিক One UI 6.0 beta প্রোগ্রামে অংশ নেওয়ার জন্য নিম্নলিখিত ধাপসমূহ অনুসরণ করুন –

  • প্রথমেই স্মার্টফোনে প্রি-ইনস্টল থাকা ‘Samsung Members’ অ্যাপ ওপেন করতে হবে।
  • এখানে One UI 6.0 Beta প্রোগ্রামের একটি ব্যানার দেখা যাবে৷ ইউজারদের এই ব্যানারে ট্যাপ করে নিজেকে আলোচ্য প্রোগ্রামে রেজিস্টার করতে হবে।
  • রেজিস্ট্রেশন প্রক্রিয়া শেষ হওয়ার পর, ইউজাররা নিজেদের ডিভাইসে একটি সফ্টওয়্যার আপডেটের নোটিফিকেশন পাবেন।
  • যদি কোনো নোটিফিকেশন না আসে তবে ম্যানুয়ালিও চেক করার উপায় আছে। এর জন্য ডিভাইসের ‘Settings’ মেনুতে গিয়ে ‘Software update’ বিকল্পকে বেছে নিতে হবে।
  • এখানে ‘Download and Install’ লেখা সেকশনের অধীনে One UI 6.0 সফ্টওয়্যারের বিটা সংস্করণের নোটিফিকেশন নজরে পড়বে। এতে ট্যাপ করে সফ্টওয়্যারটিকে ফোনে ইনস্টল করতে হবে।

প্রসঙ্গত যেহেতু One UI 6.0 এই মুহূর্তে বিটা ভার্সনে আছে, সেহেতু এতে বাগ সংক্রান্ত সমস্যা দেখা দিতেই পারে। তাই নিরাপত্তার খাতিরে এই বিটা আপডেটটি ইনস্টল করার আগে ডিভাইসে থাকা যাবতীয় ডেটার ব্যাকআপ রেখে দেওয়া উচিত হবে।

Android 14 ভিত্তিক One UI 6 Beta এর অফিসিয়াল চেঞ্জলগ :

অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক স্যামসাং -এর এই নতুন স্কিন সম্পূর্ণ পরিবর্তিত লেআউট যুক্ত কুইক প্যানেল অফার করে। অর্থাৎ ডিভাইসের ‘কুইক সেটিং’ -এর অধীনে সবচেয়ে বেশি ব্যবহৃত ফাংশন যেমন – ওয়াই-ফাই এবং ব্লুটুথ বিকল্প দুটিকে স্ক্রিনের উপরে ডেডিকেটেড বাটন হিসাবে রাখা হয়েছে। আর ভিজ্যুয়াল ফিচার, যেমন – ডার্ক মোড এবং আই কমফোর্ট বিকল্পকে নীচে সরানো হয়েছে।

এদিকে লক স্ক্রিনের ক্লক বা ঘড়ির অবস্থান পরিবর্তন করার বিকল্প পাওয়া যাবে নতুন এই ওএসে। আবার অ্যাপ আইকনের লেবেলগুলিকে আকর্ষণীয় লুক দেওয়ার জন্য কিছু ছোটোখাটো পরিবর্তন করেছে স্যামসাং। যেমন কয়েকটি অ্যাপের নাম থেকে “Galaxy” এবং “Samsung” শব্দকে সরিয়ে দেওয়া হয়েছে। যাতে অ্যাপের নাম ছোট হয় এবং সহজে নজরে পড়ে। এক কথায় বললে, সহজ আইকন লেবেল পাওয়া যাবে।

নয়া One UI 6 Beta ভার্সনে আরও মার্জিত এবং আধুনিক ডিফল্ট ফন্ট অন্তর্ভুক্ত করা হয়েছে৷ এছাড়া অন্যান্য পরিবর্তনগুলির মধ্যে সামিল রয়েছে – মিউজিক বা ভিডিও প্লে করার সময় ‘অ্যালবাম আর্ট’ ফিচার নোটিফিকেশন প্যানেলের সমগ্র মিডিয়া কন্ট্রোলারকে কভার করবে। পৃথক কার্ড হিসাবে নোটিফিকেশন প্রদর্শিত হবে। এক্ষেত্রে ইউজাররা প্রয়োজন -এর ভিত্তিতে নোটিফিকেশন সেট করার পরিবর্তে ‘রিসেন্ট টাইম’ বা সাম্প্রতিক সময়ে আসা নোটিফিকেশনগুলিকে ডিসপ্লের উপরে রাখতে পারবেন।

সঙ্গে থাকুন ➥