32MP সেলফি ক্যামেরা ও অ্যামোলেড ডিসপ্লের সঙ্গে Samsung Galaxy A54 5G ভারতে লঞ্চ হবে 15 মার্চ, দাম জেনে নিন

Avatar

Published on:

Samsung Galaxy A54 5G India launch date

স্যামসাং (Samsung) বর্তমানে তাদের A-সিরিজের অধীনে বেশ কয়েকটি নতুন স্মার্টফোন বাজারে লঞ্চ করার পরিকল্পনা করছে। তার মধ্যে সবচেয়ে প্রিমিয়াম হ্যান্ডসেটটি Galaxy A54 5G নামে বাজারে আত্মপ্রকাশ করবে বলে জানা গেছে। আর এখন, ভারতীয় বাজারের জন্য এই মডেলটির আনুষ্ঠানিক লঞ্চের তারিখ নিশ্চিত করেছে স্যামসাং। এই গ্যালাক্সি ফোনটি আগামী সপ্তাহেই এদেশের বাজারে পা রাখবে। এর পাশাপাশি, দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে Galaxy A54 5G-এর জন্য একটি মাইক্রোসাইটও তৈরি করেছে গুরুত্বপূর্ণ ফিচার এবং স্পেসিফিকেশনগুলি প্রকাশ করেছে।

প্রকাশ্যে এল Samsung Galaxy A54 5G-এর লঞ্চের তারিখ ও মূল স্পেসিফিকেশন

স্যামসাং ঘোষণা করেছে যে, তাদের সাম্প্রতিক মিড-রেঞ্জ স্মার্টফোন, গ্যালাক্সি এ৫৪ ৫জি আগামী ১৬ মার্চ ভারতের বাজারে লঞ্চ হবে। কোম্পানির অফিসিয়াল সাইটে ফোনটির একটি মাইক্রোসাইটও লাইভ হয়েছে। জানা যাচ্ছে যে, গ্যালাক্সি এ৫৪ ৫জি-তে ফুল-এইচডি+ রেজোলিউশন সহ ৬.৪ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। ডিভাইসটি ৫ ন্যানোমিটার প্রযুক্তিতে নির্মিত এক্সিনস ১২৮০ প্রসেসর দ্বারা চালিত হবে। এই ইন-হাউস চিপটি ৫জি সংযোগ প্রদান করে।

ফোনটিতে সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইন-বিল্ট স্টোরেজ পাওয়া যাবে। ওয়েবসাইট অনুসারে, স্মার্টফোনটি জল ও ধুলো প্রতিরোধের জন্য আইপি৬৭ (IP67) রেটিং সহ আসবে। ফটোগ্রাফির জন্য, Galaxy A54 5G-এর রিয়ার প্যানেলে অবস্থিত কোয়াড-ক্যামেরা সেটআপে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, একটি ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর উপস্থিত থাকবে৷

ফোনের সামনে পাঞ্চ-হোল কাটআউটের মধ্যে একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Galaxy A54 5G-তে ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ান ইউআই ৫.১ (One UI 5.1) ইউজার ইন্টারফেসে রান করবে।

দামের ক্ষেত্রে, Galaxy A54 5G ভারতের বাজারে মোটামুটি ৩৫,০০০ টাকায় বিক্রি হবে বলে আশা করা হচ্ছে। এই গ্যালাক্সি ফোনটি ব্ল্যাক, গ্রীন, পার্পল, হোয়াইট এবং ইয়োলো সহ বিভিন্ন কালার অপশনে পাওয়া যাবে। এখনও পর্যন্ত এই তথ্যগুলিই সামনে এসেছে, ডিভাইসটি সম্পর্কে আরও জানতে অফিসিয়াল লঞ্চ পর্যন্ত অপেক্ষা করতেই হবে।

সঙ্গে থাকুন ➥