ট্রিপল ক্যামেরার নতুন ফোন বাজারে আনছে Samsung, মিড-রেঞ্জে থাকবে সেরা ফিচার্স

Avatar

Published on:

Samsung Galaxy A55 Launch Date

স্যামসাং (Samsung)-এর Galaxy S24 সিরিজের লঞ্চ ইভেন্টটি আগামী ১৭ জানুয়ারি অনুষ্ঠিত হতে চলেছে, তবে Galaxy S24-এর জন্য আগে থেকেই ভারতে প্রি-রিজার্ভেশন প্রক্রিয়া চালু হয়ে গিয়েছে। Galaxy S-সিরিজের রিলিজের পর পরই, স্যামসাং সাধারণত তাদের প্রিমিয়াম মিড-রেঞ্জের Galaxy A সিরিজের স্মার্টফোনগুলি উন্মোচন করে থাকে। ফলে চলতি বছর Galaxy A সিরিজের ডিভাইস হিসেবে Samsung Galaxy A55 ফোনটি খুব শীঘ্রই বাজারে আসবে বলে আশা করা হচ্ছে। আর আনুষ্ঠানিক লঞ্চের আগে এখন একটি রিপোর্টের মাধ্যমে Samsung Galaxy A55-এর একাধিক রেন্ডার প্রকাশ্যে এসেছে, যা ডিজাইন এবং রঙের বিকল্পগুলিও প্রদর্শন করেছে।

সামনে এল Samsung Galaxy A55-এর রেন্ডার

অ্যান্ড্রয়েড হেডলাইন-এর রিপোর্টে প্রকাশিত রেন্ডার অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি এ৫৫-এ তিনটি প্রসারিত ক্যামেরার রিং সহ একটি ফ্ল্যাট ব্যাক থাকবে। যদিও এর ধারগুলি মূলত ফ্ল্যাট। তবে সাইডে পাওয়ার বাটন এবং ভলিউম রকার যেখানে স্থাপন করা হয়েছে, সেই স্থানটিতে সম্পূর্ণ সমতলের পরিবর্তে একটি উত্থিত এবং কার্ভ ডিজাইন দেখা যাবে।

জল্পনা শোনা যাচ্ছে যে, স্যামসাং গ্যালাক্সি এ৫৫-এর ফ্রেমটি এবার ধাতু দিয়ে নির্মিত হতে পারে এবং এর রেন্ডার দেখে এমনটাই মনে করা হচ্ছে। অন্যদিকে, ডিভাইসের ডিসপ্লের ওপরে ও দুইধারে লক্ষণীয় বেজেল দেখা যাবে, তবে নীচের অংশটি তুলনামূলক পুরু হবে। ফ্রন্ট ক্যামেরার জন্য এতে পাঞ্চ হোলও অবস্থান করবে। স্যামসাং গ্যালাক্সি এ৫৫ ফোনটি আইসব্লু, লিলাক এবং নেভি কালার অপশনে উপলব্ধ হবে।

এছাড়া, Samsung Galaxy A55-এর স্পেসিফিকেশন সম্পর্কে খুব বেশি তথ্য এখনও প্রকাশ্যে আসেনি। তবে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম থেকে জানা গেছে যে ফোনটিতে Exynos 1480 প্রসেসরটি ব্যবহৃত হবে, যা ২.৭৫ গিগাহার্টজ ক্লক স্পিডের চারটি পারফরম্যান্স কোর এবং ২.০৫ গিগাহার্টজ গতির চারটি পারফরম্যান্স কোর দ্বারা গঠিত। সঙ্গে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ থাকতে পারে। আশা করা যায়, এটি অ্যান্ড্রয়েড ১৪ ওএস-এর সাথে আত্মপ্রকাশ করবে এবং ওয়ান ইউআই ৬.১ (One UI 6.1) কাস্টম স্কিন সহ লঞ্চ হবে।

সঙ্গে থাকুন ➥