স্যামসাং গ্যালাক্সি এফ১৪ ৫জি কম দামে ভারতে লঞ্চ হল, ৬০০০ এমএএইচ ব্যাটারি সহ রয়েছে ৫০এমপি ক্যামেরা

Avatar

Published on:

Samsung Galaxy F14 5G launched India

স্যামসাং গ্যালাক্সি এফ১৪ ৫জি (Samsung Galaxy F14 5G) আজ ভারতে লঞ্চ হল। এর দাম শুরু হয়েছে ১২,৯৯০ টাকা থেকে। এর ফিচার গ্যালাক্সি এ১৪ ৫জি ও গ্যালাক্সি এম১৪ এর মতোই। নয়া এই ডিভাইসে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে ও এক্সিনস ১৩৩০ প্রসেসর দেওয়া হয়েছে। আবার স্যামসাং গ্যালাক্সি এফ১৪ ৫জি ফোনে ৬,০০০ এমএএইচ ব্যাটারি ও ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা দেওয়া হয়েছে। আসুন এর দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Samsung Galaxy F14 5G এর দাম ও সেলের তারিখ

স্যামসাং গ্যালাক্সি এফ১৪ ৫জি এর ৪ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১২,৯৯০ টাকা। আর এর ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ধার্য করা হয়েছে ১৪,৪৯০ টাকা। এটি ওএমজি ব্ল্যাক, গোট গ্রীন ও বিএই পার্পেল। আগামী ৩০ মার্চ থেকে এর সেল শুরু হবে।

Samsung Galaxy F14 5G এর স্পেসিফিকেশন ও ফিচার

স্যামসাং গ্যালাক্সি এফ১৪ ৫জি ফোনের সামনে দেখা যাবে গরিলা গ্লাস ৫ প্রোটেকশন সহ ৬.৬ ইঞ্চি ফুল এইচডি প্লাস পিএলএস এলসিডি, ওয়াটার ড্রপ নচ ডিজাইনের এই ডিসপ্লে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। পারফরম্যান্সের জন্য এতে এক্সিনস ১৩৩০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। অপারেটিং সিস্টেম হিসেবে এই ফোনে আছে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ানইউআই ৫.১। স্যামসাংয়ের তরফে দাবি করা হয়েছে যে, গ্যালাক্সি এফ১৪ ৫জি ফোনে দুটি বড় অ্যান্ড্রয়েড আপডেট এবং চার বছর সিকিউরিটি আপডেট আসবে।

ফটো ও ভিডিওগ্রাফির কথা বললে, এই ফোনের পিছনে ডুয়েল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে পাওয়া যাবে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

পাওয়ার ব্যাকআপের জন্য স্যামসাং গ্যালাক্সি এফ১৪ ৫জি ফোনে ৬,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এর কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে ডুয়েল সিম, ব্লুটুথ, ওয়াই-ফাই, জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট।

সঙ্গে থাকুন ➥