Samsung Galaxy M14 5G সস্তা ফোন হলেও মোটামুটি ভাল প্রসেসরকে সঙ্গী হিসাবে পাবে

Avatar

Published on:

Samsung Galaxy M14 5G Bluetooth SIG certified

স্যামসাং (Samsung) তাদের M-সিরিজের অধীনে Galaxy M14 5G নামে একটি নতুন বাজেট-রেঞ্জ স্মার্টফোন বাজারে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। ডিভাইসটি ইতিমধ্যেই গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম এবং বিআইএস (BIS) সার্টিফিকেশন সাইটে উপস্থিত হয়েছে, যা ইঙ্গিত করে যে এটি শীঘ্রই ভারতের মার্কেটে পা রাখবে। এছাড়া, বিভিন্ন রিপোর্ট এবং লিক থেকেও সাশ্রয়ী মূল্যের Galaxy M14 5G সম্পর্কে একাধিক তথ্য জানা গেছে। আর এখন, এটিকে ব্লুটুথ এসআইজি (Bluetooth SIG)-এর সাইটে স্পট করে গেছে যা এর বাণিজ্যিক নামটি নিশ্চিত করার পাশাপাশি এর ব্লুটুথ সংস্করণটিও প্রকাশ করেছে। চলুন তাহলে আসন্ন লঞ্চের আগে Samsung Galaxy M14 5G সম্পর্কে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

Samsung Galaxy M14 5G পেল Bluetooth SIG-এর অনুমোদন

SM-M146B_DSN মডেল নম্বর সহ স্যামসাং গ্যালাক্সি এম১৪ ৫জি ফোনটি ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG)-এর সাইটে তালিকাভুক্ত হয়েছে। তালিকাটি প্রকাশ করে যে, ডিভাইসটি ব্লুটুথ ৫.২ সংযোগ সাপোর্ট করবে। যদিও এটি ছাড়া, তালিকায় হ্যান্ডসেটটির সম্পর্কে আর কোনও বিবরণ প্রকাশ করা হয়নি। তবে, গ্যালাক্সি এম১৪ ৫জি-এর কিছু স্পেসিফিকেশন ইতিমধ্যেই এর গিকবেঞ্চ (Geekbench) তালিকার মাধ্যমে প্রকাশিত হয়েছে।

প্রসঙ্গত, জানা গেছে এই বাজেট রেঞ্জের স্যামসাং ফোনে এক্সিনস এস৫ই৮৫৩৫ অক্টা-কোর চিপসেটটি ব্যবহার করা হয়েছে, যা আসন্ন এক্সিনস ১৩৩০ প্রসেসর হতে পারে। এটি মোটামুটি ভাল পারফরম্যান্স দেবে। চিপটিতে দুটি ২.৪ গিগাহার্টজ-ক্লকড কোর এবং ছয়টি ২.০০ গিগাহার্টজ-ক্লকড কোর রয়েছে। গ্যালাক্সি এম১৪ ৫জি-তে ৪ জিবি র‍্যাম পাওয়া যাবে। তবে, স্যামসাং এই ফোনের আরও র‍্যাম এবং স্টোরেজ অপশন বাজারে আনতে পারে। গ্যালাক্সি এম১৪ ৫জি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে এবং এর ওপর ওয়ান ইউআই ৫.০ (One UI 5.0) কাস্টম স্কিনের একটি স্তর থাকবে বলে আশা করা হচ্ছে।

যদিও এর অন্যান্য বৈশিষ্ট্যগুলি এখনও অজানা, তবে এতে এর পূর্বসূরি, Galaxy A13 5G-এর তুলনায় কিছু ক্রমবর্ধমান উন্নতি আশা করা যায়। উল্লেখ্য, গতবছর ডিসেম্বরে আত্মপ্রকাশ করা A13 5G-তে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫ ইঞ্চির এইচডি+ ডিসপ্লে রয়েছে৷ ডিভাইসটি ৬ জিবি পর্যন্ত র‍্যামের সাথে যুক্ত এন্ট্রি-লেভেল মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ চিপসেট দ্বারা চালিত। আর পাওয়ার ব্যাকআপের জন্য, এতে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

আবার ফটোগ্রাফির জন্য, Galaxy M13 5G-তে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর সমন্বিত ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। আর সেলফির জন্য, ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। এছাড়াও, M13 5G একটি টাইপ-সি চার্জিং কানেক্টর এবং একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অফার করে।

সঙ্গে থাকুন ➥