Samsung Galaxy M14 5G ভারতে 12 জিবি র‌্যাম ও 6000mAh ব্যাটারি সহ লঞ্চ হল, দাম মাত্র 14990 টাকা

Avatar

Updated on:

Samsung Galaxy M14 5G Launched in India

Samsung Galaxy M14 5G আজ অর্থাৎ ১৭ এপ্রিল ভারতে লঞ্চ হল। এদেশে ফোনটির দাম শুরু হয়েছে ১৩,৪৯০ টাকা থেকে। এর আগে নয়া এই গ্যালাক্সি এম সিরিজের ডিভাইসটি ইউক্রেনে আত্মপ্রকাশ করেছিল। Samsung Galaxy M14 5G ফোনে রয়েছে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে ও সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আবার এতে পাওয়া যাবে এক্সিনস ১৩৩০ প্রসেসর ও ১৩ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। আসুন স্যামসাং গ্যালাক্সি এম১৪ ৫জি ফোনের দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Samsung Galaxy M14 5G Price in India (স্যামসাং গ্যালাক্সি এম১৪ ৫জি এর-দাম)

Samsung Galaxy M14 5G ফোনের ৪ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১৪,৯৯০ টাকা। আর এর ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ধার্য করা হয়েছে ১৬,৪৯০ টাকা। এটি তিনটি কালারে এসেছে – স্মোকি টিল, আইসি সিলভার ও বেরি ব্লু। আগামী ২১ এপ্রিল থেকে Amazon‌ ও Samsung Online Store এর মাধ্যমে ফোনটির সেল শুরু হবে।

Samsung Galaxy M14 5G-এর স্পেসিফিকেশন এবং ফিচার

স্পেসিফিকেশনের কথা বললে স্যামসাং গ্যালাক্সি এম১৪ ৫জি ফোনের সামনে দেখা যাবে ৬.৬ ইঞ্চি ফুলএইচডি প্লাস আইপিএস এলসিডি ইনফিনিটি-ইউ ডিসপ্লে। এই প্যানেলটি ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। ডিসপ্লের প্রোটেকশনের জন্য এতে কর্নিং গরিলা গ্লাস ৫ উপস্থিত। পারফরম্যান্সের জন্য এই ফোনে এক্সিনস ১৩৩০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ১৩টি ৫জি ব্যান্ড সহ আসা স্যামসাং গ্যালাক্সি এম১৪ ৫জি ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। আর এতে ৬ জিবি ভার্চুয়াল র‌্যাম সাপোর্ট করবে। এছাড়া মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ফোনের স্টোরেজ আরও বাড়ানো যাবে।

হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ান ইউআই ৫ (OneUI 5) ইউজার ইন্টারফেসে রান করে। ফটোগ্রাফির জন্য Samsung Galaxy M14 5G ফোনের পিছনে তিনটি ক্যামেরা দেওয়া হয়েছে। এই ক্যামেরাগুলি হল এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে।

পাওয়ার ব্যাকআপের জন্য Samsung Galaxy M14 5G ফোনে দেওয়া হয়েছে ৬,০০০ এমএএইচ ব্যাটারি, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এই ব্যাটারি ১৫৫ ঘন্টা (প্রায় ছয় দিন) অডিও প্লেব্যাক, ৫৮ ঘন্টা টকটাইম, ২৭ ঘন্টা ওয়েব ব্রাউজিং এবং ২৫ ঘন্টা ভিডিও প্লেব্যাক টাইম অফার করবে৷

সিকিউরিটির জন্য এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। এই স্যামসাং স্মার্টফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে ডুয়েল-সিম সাপোর্ট, ৫জি, ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.২, এনএফসি, জিপিএস ও ইউএসবি টাইপ সি পোর্ট।

সঙ্গে থাকুন ➥