কম দামে 5G ফোন, সারাদিন ব্যবহারের জন্য বিশাল ব্যাটারি, নয়া চমক আনছে Samsung

Avatar

Published on:

Samsung Galaxy M15 5G Battery

স্যামসাং (Samsung) শীঘ্রই ভারতে তাদের Galaxy M সিরিজের বেশ কয়েকটি স্মার্টফোন লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে। সম্প্রতি Samsung Galaxy M55 5G-এর একটি টিজার অ্যামাজন (Amazon India)-এর প্ল্যাটফর্মে দেখা গেছে। দক্ষিণ কোরিয়ার ব্র্যান্ডটি এবার একই ই-কমার্স ওয়েবসাইটে Samsung Galaxy M15 5G ফোনটির একটি মাইক্রোসাইট প্রকাশ করেছে। এটি থেকে ফোনটির সম্পর্কে কি কি তথ্য উঠে এসেছে, আসুন জেনে নেওয়া যাক।

Samsung Galaxy M15 5G-এর মাইক্রোসাইট লাইভ হল Amazon India-এ

স্যামসাং গ্যালাক্সি এম15 5জি-এর অ্যামাজন মাইক্রোসাইটটি প্রকাশ করেছে যে, এতে বিশাল 6,000 এমএএইচ ব্যাটারি এবং এস-অ্যামোলেড (sAMOLED) ডিসপ্লে রয়েছে। ডিভাইসটি একটি অ্যামাজন এক্সক্লুসিভ ফোন হতে পারে, কারণ এটিকে একটি “অ্যামাজন স্পেশাল” লঞ্চ হিসাবে প্রচার করা হচ্ছে৷ যদিও টিজারে গ্যালাক্সি এম15 5জি সম্পর্কে আর কোনও বিশদ তথ্য প্রকাশ করা হয়নি, তবে কোম্পানি এমাসের শুরুর দিকে হ্যান্ডসেটটিকে ইরাক ও লেভান্ট অঞ্চল সহ কিছু নির্বাচিত বাজারে উন্মোচন করেছিল। তাই ফোনটির প্রধান বৈশিষ্ট্যগুলি আর গোপন নেই। আসুন এগুলির ওপর চোখ বুলিয়ে নেওয়া যাক।

Samsung Galaxy M15 5G-এর স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এম15 5জি-তে 90 হার্টজ রিফ্রেশ রেট এবং 1,080 x 2,340 পিক্সেল রেজোলিউশন সহ 6.5 ইঞ্চির এস-অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। স্মার্টফোনটিতে যুক্ত রয়েছে একটি 2.2 গিগাহার্টজের অক্টা-কোর প্রসেসর, যা মিডিয়াটেক ডাইমেনসিটি 6100প্লাস চিপসেট হওয়ার সম্ভাবনাই বেশি। প্রসেসরটি 4 জিবি র‍্যাম এবং 128 জিবি স্টোরেজের সাথে যুক্ত। তবে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ আরও বাড়ানো সম্ভব।

ফটোগ্রাফির ক্ষেত্রে, Samsung Galaxy M15 5G-এর রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে, যা 50 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি 5 মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি 2 মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স দ্বারা গঠিত। আর ফোনের সামনে অবস্থিত ওয়াটার-ড্রপ নচের মধ্যে একটি 13 মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান। এছাড়া সফ্টওয়্যারের ক্ষেত্রে, ডিভাইসটি লেটেস্ট অ্যান্ড্রয়েড 14 অপারেটিং সিস্টেমে রান করে। পরিশেষে পাওয়ার ব্যাকআপের জন্য, এতে 25 ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বিশাল 6,000 এমএএইচ ব্যাটারি উপস্থিত রয়েছে।

সঙ্গে থাকুন ➥