বাজার কাঁপাতে Samsung Galaxy S23 FE আসছে এই দুই প্রসেসরের সাথে, থাকবে জবরদস্ত ক্যামেরা সহ খাস ফিচার

Avatar

Published on:

Samsung Galaxy S23 FE Launch Date

Samsung এর নতুন ফোন Samsung Galaxy S23 FE শীঘ্রই বাজারে আসবে। এই আসন্ন ডিভাইসটিকে কয়েক মাস আগে বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম গিকবেঞ্চে দেখা গিয়েছিল। এখান থেকে ফোনটির হার্ডওয়্যার সম্পর্কে তথ্য সামনে এসেছে। আবার Samsung Galaxy S23 FE ইতিমধ্যেই বিআইএস অর্থাৎ ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস সাইট থেকে ছাড়পত্র পেয়েছে। সম্প্রতি আবার এই ফোনের দামও ফাঁস হয়েছে। পাশাপাশি এর রেন্ডারও প্রকাশ্যে এসেছে। আসুন ডিভাইসটি সম্পর্কে আপাতত কি কি তথ্য সামনে এসেছে জেনে নেওয়া যাক।

Samsung Galaxy S23 FE এর ডিজাইন এবং স্পেসিফিকেশন

টেনা সার্টিফিকেশন সাইটে Samsung Galaxy S23 FE এর ছবি আপলোড করা হয়েছে। এতে এলইডি ফ্ল্যাশসহ ট্রিপল ক্যামেরা সেটআপ দেখা যাবে। ফোনটির ডিজাইন অনেকটা গ্যালাক্সি এস২৩ এর মতোই হবে। এর ডান দিকে ভলিউম এবং পাওয়ার বাটন থাকবে। আর সামনে পাঞ্চ-হোল কাটআউট সহ একটি ডিসপ্লের দেখা মিলবে।

স্পেসিফিকেশনের কথা বললে, স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফই মডেলে ২৩৪০×১০৮০ পিক্সেল রেজোলিউশনের ৬.৩ ইঞ্চি ডিসপ্লে থাকবে। এই ডিসপ্লে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। টেনা সার্টিফিকেশন সাইট অনুযায়ী, এই ফোনে আপনি ৮ জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ পাবেন। প্রসেসর হিসেবে এই ডিভাইসের ইউএস ভ্যারিয়েন্টে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ ব্যবহার করা হবে। আর গ্লোবাল ভ্যারিয়েন্টে থাকবে এক্সিনস ২২০০ চিপসেট। 

ফটোগ্রাফির জন্য স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফই মডেলের ব্যাক প্যানেলে এলইডি ফ্ল্যাশসহ তিনটি ক্যামেরা দেখা যাবে। এই ক্যামেরাগুলি হবে ৮ মেগাপিক্সেল সেন্সর, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ১২ মেগাপিক্সেল সেন্সর। একই সঙ্গে সেলফি তোলার জন্য ফোনের সামনে ১২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য দেওয়া হবে ৪৩৭০ এমএএইচ ব্যাটারি, যা ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

সঙ্গে থাকুন ➥