সাপোর্ট পেজ এখন লাইভ! দুর্ধর্ষ ফিচার্স নিয়ে Samsung Galaxy S23 FE লঞ্চ হতে বেশি দেরি নেই

Published on:

Samsung Galaxy S23 FE Launch Date

স্যামসাং তাদের S-সিরিজের অধীনে Samsung Galaxy S23 FE/ Fan Edition স্মার্টফোনটি খুব শীঘ্রই লঞ্চ করবে বলে শোনা যাচ্ছে। বহু প্রতীক্ষার পর অবশেষে সাশ্রয়ী মূল্যের FE মডেলটি Galaxy S21 FE-এর উত্তরসূরি হিসেবে বাজারে পা রাখতে চলেছে। দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি কোম্পানিটি লঞ্চের তারিখ প্রকাশ না করলেও, অনুমান করা যায় আগামী সেপ্টেম্বর মাসের শেষের দিকে ডিভাইসটি আত্মপ্রকাশ করবে। মনে করা হচ্ছে কাজাখস্তান হবে অন্যতম মার্কেট, যেখানে Samsung Galaxy S23 FE মডেলটি প্রাথমিকভাবে উন্মোচিত হবে। কারণ আপকামিং ফোনের সাপোর্ট পেজটি এখন কাজাখস্তানে স্যামসাংয়ের ওয়েবসাইটে লাইভ হয়েছে৷ এই পেজ আসন্ন ডিভাইসটির সম্পর্কে কি কি তথ্য প্রকাশ করেছে, আসুন জেনে নেওয়া যাক।

Samsung Galaxy S23 FE-কে দেখা গেল কোম্পানির সাপোর্ট পেজে

স্যামসাং কাজাখস্তানের সাইটে গ্যালাক্সি এস২৩ ফ্যান এডিশনটিকে SM-S711B/DS মডেল নম্বর সহ দেখা গেছে। তালিকাটিতে ফোনের স্পেসিফিকেশন সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করা হয়নি। তবে সাপোর্ট পেজটির নিছক উপস্থিতিই ইঙ্গিত করছে যে, এটি লঞ্চ হতে আর খুব বেশি দিন বাকি নেই। মনে করা হচ্ছে কাজাখস্তানে স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফই মডেলটি সবার আগে লঞ্চ করা হতে পারে। এছাড়াও, ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG)-এর সার্টিফিকেশনের ডেটাবেসে স্মার্টফোনটিকে মডেল নম্বর SM-S711U, SM-S711W, SM-S711U1, SM-S7110, SM-S711B_DS, এবং SM-S711B মডেল নম্বর সহ দেখা গেছে। ওয়্যারলেস পাওয়ার কনসোর্টিয়াম (WPC)-এর প্ল্যাটফর্মেও এই হ্যান্ডসেট উপস্থিত হয়েছে।

গ্যালাক্সি এস২৩ এফই সম্পর্কিত যা যা রিপোর্ট এখনও পর্যন্ত সামনে এসেছে, সেগুলির ওপর ভিত্তি করে বলা যায় যে, এটি সেপ্টেম্বর মাসের শেষের দিকে আত্মপ্রকাশ করতে পারে এবং এবছরের শেষ ত্রৈমাসিকে বেশ কয়েকটি বাজারে পা রাখতে পারে৷ আর ২০২৪ সালের প্রথম ত্রৈমাসিকের মধ্যে স্যামসাংয়ের এই হ্যান্ডসেটটি বাকি বাজারগুলিতেও প্রবেশ করবে৷ তবে দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি এখনও এসম্পর্কে আনুষ্ঠানিকভাবে কিছু নিশ্চিত করেনি। আসুন লঞ্চের আগে ফোনটির ফাঁস হওয়া স্পেসিফিকেশনগুলির ওপর চোখ বুলিয়ে নেওয়া যাক।

Samsung Galaxy S23 FE স্পেসিফিকেশন (সম্ভাব্য)

Samsung Galaxy S23 FE-তে ৬.৪ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে থাকবে, যা ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। ফোনটি দেশ ভেদে ইন-হাউস Exynos 2200 চিপসেট বা Snapdragon 8 Gen 1 প্রসেসর ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। ডিভাইসটি ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ অফার করতে পারে। Galaxy S23 FE অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ান ইউআই ৫.১ (One UI 5.1) সফ্টওয়্যার স্কিনে রান করবে।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy S23 FE-এর ব্যাক প্যানেলে অবস্থিত ট্রিপল ক্যামেরা সেটআপে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS)-এনেবল ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ২x অপটিক্যাল জুম সহ একটি ৮ মেগাপিক্সেলের টেলিফোটো ক্যামেরা এবং একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা অন্তর্ভুক্ত থাকবে।

আর সেলফি তোলা ও ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে একটি ১০ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা অবস্থান করবে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Galaxy S23 FE-তে ২৫ ওয়াট ওয়্যার্ড এবং ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহৃত হতে পারে৷

সঙ্গে থাকুন ➥