দুর্দান্ত ক্যামেরা ও প্রিমিয়াম ফিচারের সাথে Samsung Galaxy S23 ও‌ Galaxy S23 Plus ভারতে আসছে

Avatar

Published on:

Samsung Galaxy S23 Plus Gets Bis Certification

দীর্ঘদিন ধরেই স্যামসাং (Samsung)-এর পরবর্তী প্রজন্মের Galaxy S23 সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলিকে নিয়ে জল্পনা চলছে। দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি সংস্থাটি আগামী বছরের শুরুতেই এই হ্যান্ডসেটগুলি বিশ্ববাজারে লঞ্চ করতে পারে। এই লাইনআপের ডিভাইসগুলির হার্ডওয়্যার এবং ডিজাইন সম্পর্কে ইতিমধ্যেই অসংখ্য তথ্য অনলাইনে ফাঁস হয়েছে। আর এখন S23 সিরিজে অন্তর্ভুক্ত Samsung Galaxy S23 এবং Galaxy S23+ মডেলগুলিকে ভারতের বিআইএস (BIS) সার্টিফিকেশন ওয়েবসাইটে খুঁজে পাওয়া গেছে, যা এদেশের বাজারে এই ফ্ল্যাগশিপ স্যামসাং ফোনগুলির দ্রুত লঞ্চের দিকেই ইঙ্গিত করছে। চলুন সার্টিফিকেশন সাইট থেকে Galaxy S23 এবং S23+ সম্পর্কে কি কি তথ্য উঠে এল, জেনে নেওয়া যাক।

Samsung Galaxy S23 সিরিজের একাধিক মডেল পেল BIS-এর অনুমোদন

স্যামসাংয়ের আসন্ন এস২৩ সিরিজের স্ট্যান্ডার্ড মডেলটি SM-S911B/DS মডেল নম্বর সহ এবং গ্যালাক্সি এস২৩ প্লাস ফোনটি SM-S916B মডেল নম্বর সহ ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS)-এর সাইটে তালিকাভুক্ত হয়েছে। যদিও, মডেল নম্বর ব্যতীত সাইটের তালিকাটি অন্য কোনও বিবরণ প্রকাশ করেনি। তবে, ইতিমধ্যেই বিভিন্ন রিপোর্ট ও লিক থেকে এই ডিভাইসগুলির সম্পর্কে একাধিক তথ্য প্রকাশ্যে এসেছে, আসুন এগুলি একবার দেখে নেওয়া যাক।

স্যামসাং গ্যালাক্সি এস২৩ এবং এস২৩ প্লাস-এর সম্ভাব্য স্পেসিফিকেশন – Samsung Galaxy S23, S23+ Expected Specifications

সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, গ্যালাক্সি এস২৩-এ ৬.১ ইঞ্চির ফুল-এইচডি+ অ্যামোলেড (AMOLED) স্ক্রিন থাকবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। অন্যদিকে, এস২৩+-এ ৬.৬ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) স্ক্রিন থাকবে বলে জানা গেছে। ফাঁস হওয়া ডিজাইন রেন্ডার অনুসারে, ফোনটিতে ফ্ল্যাট ডিসপ্লে এবং ডিসপ্লের ওপরের মধ্যবর্তী স্থানে একটি পাঞ্চ-হোল কাটআউট দেখা যাবে। আবার অঞ্চলের ওপর নির্ভর করে, এস২৩ সিরিজের হ্যান্ডসেটগুলি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ বা স্যামসাংয়ের এক্সিনস ২৩০০ প্রসেসর দ্বারা চালিত হবে। এগুলি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ান ইউআই ৫.০ (One UI 5.0) ইউজার ইন্টারফেসে রান করবে বলে মনে করা হচ্ছে।

ফটোগ্রাফির জন্য, Galaxy S23-এর রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরার সিস্টেম থাকবে, যার মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং একটি ১০ মেগাপিক্সেলের টেলিফটো সেন্সর অন্তর্ভুক্ত থাকতে পারে৷ আর সেলফির জন্য, ফোনের সামনে একটি ১২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উপস্থিত থাকবে। এই S-সিরিজের ফোনগুলি ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে বলে জানা গেছে। এছাড়া, S23-এ পূর্বসূরি S22-এ থাকা ৩,৭০০ এমএএইচ সেলের চেয়ে বড় ব্যাটারি ব্যবহার করা হবে বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, Samsung Galaxy S23 সিরিজের লঞ্চের তারিখ সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। তবে, সম্প্রতি একটি প্রতিবেদনে উল্লেখ হয়েছে যে, এই ফ্ল্যাগশিপ ফোনগুলি আগামী ৫ জানুয়ারী বিশ্ববাজারে পা রাখবে। তবে, আলোচ্য তথ্যগুলি অসমর্থিত সূত্র মারফৎ সামনে এসেছে। তাই এগুলি কতটা সত্যি, তা সময়ই বলতে পারবে।

সঙ্গে থাকুন ➥