ক্যামেরা নিয়ে গুচ্ছের অভিযোগ, তড়িঘড়ি আপডেট দিয়ে সমাধান করল Samsung

Avatar

Updated on:

Samsung Galaxy S23 Series get Update

স্যামসাং গত ফেব্রুয়ারিতে Samsung Galaxy S23 সিরিজটি বিশ্ববাজারে লঞ্চ করে। এই লাইনআপে Galaxy S23, S23 Plus, S23 Ultra- এই তিনটি প্রিমিয়াম ফ্ল্যাগশিপ হ্যান্ডসেট অন্তর্ভুক্ত রয়েছে। ডিভাইসগুলি গত মাসে ভারত এবং অন্যান্য বাজারে বিক্রির জন্য উপলব্ধ হয়েছে। তবে, লঞ্চের পরও Galaxy S23 লাইনআপটি নানা কারণে সংবাদে ছিল, বিশেষ করে সবচেয়ে হাই-এন্ড মডেল, Galaxy S23 Ultra-এর ক্যামেরা সেটআপ সংক্রান্ত সমস্যার কারণে। দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি ইউজারদের আশ্বাস দেয় যে, খুব শীঘ্রই এই সমস্যাগুলির সমাধান করা হবে। আর এখন স্যামসাং Galaxy S23 সিরিজের জন্য একটি নতুন আপডেট প্রকাশ করেছে, যা বেশ কিছু উন্নতি নিয়ে এসেছে। S91xNKSU1AWC8 সংস্করণ নম্বর সহ আপডেটটির আকার প্রায় ৯২২.৮৮ মেগাবাইট। এটি S23 সিরিজের ক্যামেরা এক্সপেরিয়েন্স উন্নত করবে। আপডেটটি সম্পর্কে জানাতে, স্যামসাংয়ের এক কর্মকর্তা লেটেস্ট S-সিরিজের ক্যামেরা সিস্টেমের মূল আপগ্রেডগুলির একটি তালিকা প্রকাশ করেছেন।

প্রকাশিত হল Samsung Galaxy S23 সিরিজের ক্যামেরা আপডেট

স্যামসাং গ্যালাক্সি এস২৩ সিরিজটি একটি নতুন ক্যামেরা-কেন্দ্রিক আপডেট পেয়েছে। কোম্পানির দাবি এই আপডেটটি অটোফোকাসের গতি এবং নির্ভুলতা বৃদ্ধি করবে। এছাড়াও, এই আপডেটের পর ফোনগুলিতে ক্যামেরা এবং গ্যালারি অ্যাপগুলি দ্রুত লোড হবে আশা করা যায়। স্যামসাংয়ের এক এক্সিকিউটিভ বলেছেন যে, লেটেস্ট আপডেটটি এস২৩ সিরিজের ক্যামেরা ফাংশন এবং ছবির গুণমানকেও উন্নত করবে। তার পাশাপাশি, গ্যালারিতে একটি নতুন ফিচার যুক্ত হয়েছে, যা ব্যবহারকারীদের ক্যামেরা ব্যবহার করে শুট করার পরেই প্রসেস করা ফটোগুলি মুছে ফেলতে দেয়।

এদিকে, নতুন আপডেট গ্যালাক্সি এস২৩ সিরিজের অটোফোকাস (AF) অ্যালগরিদমে একটি পরিবর্তন এনেছে, যা এখন ফোকাস পুরোপুরি লক না থাকলেও ব্যবহারকারীদের ফটো ক্লিক করতে দেয়। ইউজাররা এই পরিবর্তনটি না চাইলে এবং সেটিংস অ্যাডজাস্ট করতে চাইলে, ক্যামেরা অ্যাসিস্ট্যান্ট > প্রায়োরিটি ইস ফোকাস ওভার স্পিড অন অপশনটি বেছে নিতে পারেন। এর ফলে, ক্যামেরাটি ব্যবহারকারীদের শাটারে ক্লিক করতে এবং ফোকাস সম্পূর্ণ ও সঠিক হলেই ফটো ক্যাপচার করতে দেবে।

এছাড়াও, আল্ট্রা-ওয়াইড ক্যামেরার সুপার স্টেডি মোডের সাথে কম আলোতে ভিডিও রেকর্ড করার সময়, তীক্ষ্ণতা বৃদ্ধি পায়, সেইসাথে ফ্লিকার হ্রাস পায়। স্যামসাংয়ের সুপার স্টেডি মোডের জন্য উজ্জ্বল আলোর প্রয়োজন, তাই যখনই ইউজার সুপার স্টেডি মোড এনেবল করবেন তখন ক্যামেরা অ্যাপটি আপনাকে এই বিষয়ে অবহিত করার জন্য একটি অ্যালার্ট পপ-আপ করবে।

জানিয়ে রাখি, আপডেটটি সবুজ লাইন সৃষ্টি হওয়ার সমস্যাটিও ঠিক করে, যা ফটো মোডে শুটিং করার সময় ক্যামেরা অ্যাপের বাম দিকে তৈরি হচ্ছিল। Galaxy S23-এর ব্যবহারকারীরা এখন আশা করতে পারেন যে আপডেটটি রিয়ার ভিডিওতে অটো ফ্রেম পার সেকেন্ড (FPS) অফ করার পরে ১,০৮০ পিক্সেল ৬০ এফপিএস ভিডিও শুটিং করার সময় উন্নত ইমেজ স্ট্যাবিলাইজেশন অফার করবে। কোম্পানি লিনিয়ার স্টেটের ব্যান্ডিং নয়েজ উন্নত করেছে যা মিড-লাইট এবং লো-লাইট আকাশে তৈরি হয়। নতুন আপডেটটি পর্যায়ক্রমে Galaxy S23 সিরিজের ইউজারদের জন্য রোল আউট করা হচ্ছে।

প্রসঙ্গত, লাইনআপের শীর্ষে থাকা Samsung Galaxy S23 Ultra-এর কোয়াড-ক্যামেরা সেটআপে ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা রয়েছে। আর প্রধান সেন্সরের সাথে একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স, ৩x অপটিক্যাল জুম সহ একটি ১০ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা এবং ১০x অপটিক্যাল জুম সহ আরেকটি ১০ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা যুক্ত রয়েছে।

অন্যদিকে, Galaxy S23 এবং Galaxy S23 Plus মডেলগুলিতে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যা ৫০ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং ৩x অপটিক্যাল জুম সহ একটি ১০ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা দ্বারা গঠিত৷ সেলফির জন্য, তিনটি ফোনেই একটি ১২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেন্সর বর্তমান।

সঙ্গে থাকুন ➥