ব্যাটারির চার্জ থাকবে দীর্ঘক্ষণ, Samsung এর স্মার্টফোনে এই ফিচারের অপেক্ষায় ছিল সবাই

Avatar

Published on:

Samsung Galaxy S23 Series offer better Battery Life

দক্ষিণ কোরিয়া ভিত্তিক প্রখ্যাত ইলেকট্রনিক্স প্রস্তুতকারক স্যামসাং (Samsung) তাদের বহু চর্চিত Galaxy S23 সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি শীঘ্রই বিশ্ববাজারে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে৷ গত ফেব্রুয়ারি মাসে বর্তমান প্রজন্মের Galaxy S22 লাইনআপটি লঞ্চ হওয়ার পর থেকেই উত্তরসূরি S23 সিরিজটিকে নিয়ে জল্পনা শুরু হয়ে গেছে। তবে সংস্থার তরফ থেকে কোনও আনুষ্ঠানিক ঘোষণার আগেই, এখন এক সুপরিচিত টিপস্টার দাবি করেছেন যে, Samsung Galaxy S23 সিরিজের আপকামিং হাই-এন্ড ডিভাইসগুলি পূর্বসূরি মডেলগুলির মতো প্রায় একই আকারের ব্যাটারির সাথে আসলেও, এগুলি আরও বেশি সহনশীলতা এবং ব্যাটারি লাইফ অফার করবে। কিভাবে তা সম্ভব, চলুন জেনে নেওয়া যাক।

Samsung Galaxy S23 সিরিজে একই আকারের ব্যাটারি থাকলেও, Light Performance mode-এর সাথে বাড়বে ব্যাটারি লাইফ

স্যামসাং গ্যালাক্সি এস২৩ এবং গ্যালাক্সি এস২৩ প্লাস মডেলগুলি তাদের পূর্বসূরিদের তুলনায় ব্যাটারির আকারের ক্ষেত্রে বড় কোনও পরিবর্তন অফার করবে বলে আশা করা হচ্ছে না। একইভাবে, টপ-এন্ড গ্যালাক্সি এস২৩ আল্ট্রা-তেও এবছরের এস২২ আল্ট্রা-এর মতো একই ব্যাটারি ব্যবহার করা হবে বলে শোনা যাচ্ছে। আর ব্যাটারির আকারে কোনও বড় পরিবর্তন না হওয়া সত্ত্বেও, পরবর্তী প্রজন্মের মডেলগুলির সহনশীলতায় উন্নতি পরিলক্ষিত হবে বলে জানা গেছে। এই তথ্যটি নির্ভরযোগ্য টিপস্টার আইস ইউনিভার্স টুইটারে শেয়ার করেছেন।

টিপস্টারের দাবি অনুযায়ী, গ্যালাক্সি এস২৩ লাইনআপের হ্যান্ডসেটগুলিতে একটি নতুন এবং উন্নত লো পাওয়ার মোড থাকবে। এর ফলে শক্তির খরচ উল্লেখযোগ্যভাবে কমে যাবে, যা নতুন স্মার্টফোনের
ব্যাটারিতে দীর্ঘক্ষণ চার্জ ধরে রাখতে সাহায্য করবে। তবে লো পাওয়ার মোডের খারাপ দিক একটাই। আর সেটা হল এই ফিচারটির জন্য ফোনের রিফ্রেশ রেট কমিয়ে আনা হবে এবং ব্যবহারকারীদের ডিভাইসের পারফরম্যান্সের ক্ষেত্রেও কিছুটা ত্যাগ স্বীকার করতে হবে। টিপস্টার নতুন এস২৩ সিরিজের ফোনের সেটিংসের একটি স্ক্রিনশটও শেয়ার করেছেন, যা প্রকাশ করেছে যে, এটিকে “লাইট পারফরম্যান্স মোড” (Light Performance mode) নামে অভিহিত করা হবে।

উল্লেখ্য, এখনও পর্যন্ত প্রকাশ্যে আসা তথ্যগুলির ভিত্তিতে বলা যায়, নয়া Samsung Galaxy S23+ মডেলে ৪,৭০০ এমএএইচ ব্যাটারি থাকবে, যা Galaxy S22+-এর ৪,৫০০ এমএএইচ ব্যাটারির থেকেও বড়। আবার, এবছর ফেব্রুয়ারিতে Galaxy S22 ছোট ৩,৭০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যেখানে Galaxy S23-এ একটি বড় ৩,৯০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে বলে জানা গেছে। স্যামসাংয়ের আসন্ন S-সিরিজের প্রিমিয়াম গ্রেডের ফোনগুলির বিষয়ে খুব শীঘ্রই আরও তথ্য অনলাইনে প্রকাশিত হবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥