হাত থেকে পড়ে গেলেও ভাঙবে না, Samsung Galaxy S23 সিরিজের কেস ও অ্যাক্সেসরিজ প্রকাশ্যে এল

Avatar

Published on:

Samsung Galaxy S23 Ultra Series Cases & Accessories

আগামী মাস ফোন প্রেমীদের জন্য খুবই রোমাঞ্চকর হতে চলেছে। কেননা ফেব্রুয়ারিতে একগুচ্ছ নতুন স্মার্টফোন বাজারে পা রাখবে। যার মধ্যে একটি হল বহুল প্রতীক্ষিত Samsung Galaxy S23 সিরিজ, যা ১লা ফেব্রুয়ারি আত্মপ্রকাশ করবে৷ আসন্ন এই লাইনআপের অধীনে – Galaxy S23, Galaxy S23 Plus এবং Galaxy S23 Ultra এই তিনটি মডেল বাজারে আসবে৷ আর লঞ্চের -সময় যত এগিয়ে আসছে, ততই এই Galaxy S-সিরিজের ফোনগুলি সম্পর্কে নতুন নতুন তথ্য অনলাইনে ফাঁস হচ্ছে। এখন আবার মিডিয়া রিসার্চ কোম্পানি উইনফিউচার (WinFuture) Galaxy S23 সিরিজের অফিসিয়াল অ্যাক্সেসরিজগুলির ছবি অনলাইনে শেয়ার করেছে৷ যার মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে – স্ক্রিন প্রোটেক্টর এবং বিভিন্ন ডিজাইনের ব্যাক প্যানেল কেস সহ আরো অনেক কিছু।

আনুষ্ঠানিক লঞ্চের আগেই ফাঁস হল Samsung Galaxy S23 সিরিজের অফিসিয়াল অ্যাক্সেসরিজ তালিকা

উইনফিউচার দ্বারা শেয়ার করা ছবি অনুসারে, স্যামসাং একাধিক রিয়ার প্যানেল কেস বিকল্প অফার করবে। যার মধ্যে সামিল রয়েছে – ক্লিয়ার বা ট্রান্সপারেন্ট TPU (থার্মোপ্লাস্টিক পলিউরেথেন) কভার, স্মার্ট ভিউ কভার এবং ফাউক্স লেদার কভার। এই কেসগুলি ফোনের বডিকে ধুলো এবং ড্রপ থেকে সুরক্ষিত রাখবে। পাশাপাশি কেসগুলি সামান্য পুরু হওয়ায়, সরাসরি সমতল পৃষ্ঠের সংযোগে এসে আসন্ন ডিভাইসের ক্যামেরা মডিউলে যাতে স্ক্র্যাচ না লাগে তাও নিশ্চিত করবে। আবার কিছু কেসের পিছনে একটি রিং হ্যান্ডেলও দেখা গেছে। ছবি দেখে মনে হচ্ছে, এই ধরণের রিং সহ আসা কেসগুলি অতিরিক্ত গ্রিপ প্রদান করবে এবং একই সাথে হ্যান্ডস-ফ্রি মোডে কনটেন্ট দেখার জন্য কিকস্ট্যান্ড হিসাবেও ব্যবহার করা যাবে।

যাইহোক, স্যামসাংয়ের আসন্ন সিরিজকে কেন্দ্র করে পূর্বে একাধিক তথ্য ফাঁসের ঘটনা ঘটেছে। যার মধ্যে সাম্প্রতিক একটি লিকে দাবি করা হয়েছে যে, গ্যালাক্সি এস২৩ আল্ট্রা মডেল বড়সড় কিছু আপগ্রেড পেতে চলেছে। অন্যদিকে, রেগুলার গ্যালাক্সি এস২৩ এবং গ্যালাক্সি এস২৩ প্লাস ফোনের ডিজাইনে সামান্য পরিবর্তন দেখার সম্ভাবনা রয়েছে। তবে প্রত্যেকটি ডিভাইসই প্রিমিয়াম হার্ডওয়্যার অফার করবে। চলুন Samsung Galaxy S23 সিরিজের সম্ভাব্য স্পেসিফিকেশন এবং ফিচার সম্পর্কে জেনে নেওয়া যাক এবার…

Samsung Galaxy S23 সিরিজের স্পেসিফিকেশন (সম্ভাব্য)

সিরিজের টপ-অফ-দ্য-লাইন মডেল স্যামসাং গ্যালাক্সি এস২৩ আল্ট্রা -এর ক্যামেরা হবে এর অন্যতম মূল আকর্ষণ। কেননা ডিভাইসটি কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ সহ আসতে পারে, যার মুখ্য সেন্সর হবে সংস্থার নতুন ২০০ মেগাপিক্সেল ISOCELL HP2 ক্যামেরা। এছাড়া সহায়ক ক্যামেরা হিসাবে – ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ৩এক্স ও ১০এক্স অপটিক্যাল জুম সমর্থিত দুটি ১০ মেগাপিক্সেলের টেলিফটো শুটার দেওয়া হবে বলে আশা করা হচ্ছে। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য উক্ত ফোনের ডিসপ্লের উপরিভাগে থাকা পাঞ্চ-হোল কাটআউটের ভিতরে ১২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বিদ্যমান থাকবে।

এছাড়া জানা যাচ্ছে, এই আল্ট্রা মডেলে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২,২০০ নিট পিক ব্রাইটনেস সমর্থিত ৬.৮-ইঞ্চির কোয়াড এইচডি প্লাস AMOLED কার্ভড ডিসপ্লে থাকবে। আবার দুর্ঘটনাজনিত ড্রপ এবং স্ক্র্যাচ থেকে সুরক্ষা প্রদানের জন্য এতে কর্নিং গরিলা গ্লাস ভিকটাস ২ প্রটেকশন সহ আসবে বলেও আশা করা হচ্ছে। পারফরম্যান্সের জন্য এতে কাস্টম-টিউনড ৩.৩৬ গিগাহার্টজ ক্লক রেটের স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর থাকবে। এই ফোন ১২ জিবি পর্যন্ত র‌্যাম এবং সর্বোচ্চ ১ টেরাবাইট স্টোরেজ অফার করবে। ডিভাইসটি ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সহ আসবে, যা ৪৫ ওয়াট ফাস্ট ওয়্যারড চার্জিং এবং ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সমর্থন করবে।

অন্যদিকে সিরিজের ভ্যানিলা মডেল অর্থাৎ গ্যালাক্সি এস২৩ এবং এস২৩ প্লাস মডেল দুটিও ‘আল্ট্রা’ ফোনের অনুরূপ চিপসেট সহ আসবে বলে জানা যাচ্ছে। উভয় মডেলের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ থাকবে। যদিও টপ-এন্ড মডেলের থেকে এগুলির ক্যামেরা রেজোলিউশন ভিন্ন থাকবে। এক্ষেত্রে ক্যামেরাগুলি – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ১০ মেগাপিক্সেল টেলিফটো সেন্সর হতে পারে। আর ডিভাইসগুলি সামনে ১২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যেতে পারে।

রিপোর্ট অনুসারে, গ্যালাক্সি এস২৩ ফোনে ৬.১-ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে থাকবে। অন্যদিকে ‘প্লাস’ ভ্যারিয়েন্টে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৬-ইঞ্চি ডিসপ্লে দেখা যাবে। উভয় ডিভাইসের স্ক্রিন ফ্লাট স্টাইল। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, এস২৩ ফোনে ২৫ ওয়াট ফাস্ট ওয়্যারড চার্জিং এবং ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সমর্থিত ৩,৯০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হতে পারে। আর এস২৩ প্লাস মডেলে থাকবে ৪,৭০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ৪৫ ওয়াট ফাস্ট ওয়্যারড এবং ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং অফার করবে।

স্যামসাং গ্যালাক্সি এস২৩ সিরিজের অধীনে আসন্ন তিনটি স্মার্টফোনই লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ানইউআই ৫.০ (OneUI 5.0) কাস্টম স্কিনে রান করবে। আর জল ও ধুলো প্রতিরোধের জন্য এগুলি IP68 রেটিং প্রাপ্ত হতে বলেও জানতে পেরেছি আমরা।

প্রসঙ্গত, স্যামসাং ইতিমধ্যেই ভারতে গ্যালাক্সি এস২৩ সিরিজের প্রি-বুকিং ইতিমধ্যেই লাইভ করেছে।

সঙ্গে থাকুন ➥