Samsung Galaxy S24 সিরিজের কোডনেম ফাঁস, কবে লঞ্চ হবে, কতগুলি মডেল থাকবে, বিস্তারিত জেনে নিন

Avatar

Published on:

Samsung Galaxy S24 series codename reveal Muse expected launch timeline

Samsung এবছর ফেব্রুয়ারিতেই লেটেস্ট Galaxy S23 সিরিজের স্মার্টফোনগুলি লঞ্চ করেছে, যার কয়েকমাস পর থেকে Galaxy S24 সিরিজ প্রযুক্তি জগতে গুঞ্জন তৈরি করছে। সম্প্রতি একটি রিপোর্টে এই ফ্ল্যাগশিপ লাইনআপের অভ্যন্তরীণ কোডনেম সামনে এসেছে, যা হল “মিউজ”(Muse)। সিরিজটিতে আগের প্রজন্মের মতোই তিনটি মডেল অন্তর্ভুক্ত থাকবে বলে জানা গেছে – Galaxy S24, Galaxy S24+ এবং Galaxy S24 Ultra। এই ডিভাইসগুলি আপগ্রেডেড ফিচার এবং স্পেসিফিকেশন অফার করবে বলে আশা করা যায়।

প্রকাশ্যে এল Samsung Galaxy S24 সিরিজের কোডনেম

গ্যালাক্সিক্লাব-এর একটি রিপোর্ট অনুযায়ী, আগামী বছর লঞ্চ হতে চলা স্যামসাং গ্যালাক্সি এস২৪ সিরিজের স্ট্যান্ডার্ড, প্লাস এবং আল্ট্রা মডেলগুলির ইন্টারনাল কোডনেমগুলি হল যথাক্রমে “মিউজ১”, “মিউজ২” এবং “মিউজ৩”। স্যামসাং আগেও তাদের হাই-এন্ড স্মার্টফোনের জন্য আকষর্ণীয় কোডনেম ব্যবহার করেছে। এর আগে, গ্যালাক্সি এস২০ সিরিজটিকে অভ্যন্তরীণভাবে ‘হাবল’ (Hubble) হিসাবে উল্লেখ করা হয়েছিল, যেখানে গ্যালাক্সি এস২১ সিরিজের কোডনেম ছিল ‘আনবাউন্ড’ (Unbound) এবং গ্যালাক্সি এস২২ সিরিজের কোডনেম ছিল ‘রেইনবো’ (Rainbow)। সদ্য উন্মোচিত গ্যালাক্সি এস২৩ সিরিজটি ‘ডায়মন্ড’ (Diamond) নামে পরিচিত ছিল।

প্রাথমিকভাবে শোনা যাচ্ছিল, স্যামসাং তাদের পরবর্তী এস লাইনআপ থেকে গ্যালাক্সি এস২৪ প্লাস মডেলটি বাতিল করবে, তবে এই রিপোর্টটি ইঙ্গিত দিচ্ছে যে অন্যান্য ভ্যারিয়েন্টের পাশাপাশি ‘প্লাস’ মডেলটিও উন্মোচন করা হবে। গ্যালাক্সি এস২৪ এবং এর স্পেসিফিকেশন সম্পর্কে নির্দিষ্ট বিবরণ এই মুহূর্তে খুব কম থাকলেও, গ্যালাক্সি এস২৪ আল্ট্রা-এ ৫x অপটিক্যাল জুম ক্ষমতা সহ একটি টেলিফটো ক্যামেরা অন্তর্ভুক্ত থাকবে বলে জানা গেছে।

জানিয়ে রাখি, Samaung Galaxy S24 সিরিজটি বহুল প্রত্যাশিত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর দ্বারা চালিত হবে বলে আশা করা হচ্ছে, যা হাওয়াইয়ের মাউইতে আগামী ২৪ অক্টোবর কোয়ালকম স্ন্যাপড্রাগন টেক সামিটে উন্মোচন করা হবে। অফিসিয়াল লঞ্চের আগে, Galaxy S24 সিরিজের ডিজাইন এবং স্পেসিফিকেশন সম্পর্কিত আরও তথ্য আগামী বছরের প্রথম কয়েক সপ্তাহের মধ্যেই উন্মোচন করা হবে বলে আশা করা হচ্ছে। স্যামসাংয়ের অনুরাগীরা এবং প্রযুক্তি প্রেমীরা একইভাবে এই ফ্ল্যাগশিপ লাইনআপের আরও বিশদের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

উল্লেখ্য, দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি বর্তমানে তাদের সাম্প্রতিক ফোল্ডেবল ডিভাইস, Samsung Galaxy Z Fold 5 এবং Z Flip 5-এর পাশাপাশি Galaxy Tab S9 সিরিজটি আগামী মাসে দক্ষিণ কোরিয়াতে আয়োজিত আনপ্যাকড ইভেন্টে লঞ্চ করতে চলেছে।

সঙ্গে থাকুন ➥