Samsung Galaxy S24 Ultra ফোনের সাথে খাস অফার, 256 জিবি মডেলের দামে পাবেন 512 জিবি মডেল

Avatar

Published on:

Samsung Galaxy S24 Ultra Camera

মাত্র কয়েকদিন আগেই বহুল প্রতীক্ষিত Samsung Galaxy S24 সিরিজের কালার ভ্যারিয়েন্ট সংক্রান্ত তথ্য সামনে এসেছিল। আবার আজ এই আপকামিং ফ্ল্যাগশিপ লাইনআপের টপ-এন্ড মডেলের ক্যামেরা ফিচার সম্পর্কিত তথ্য অনলাইনে ফাঁস হল। শুধু তাই নয়, লঞ্চের পর Galaxy S24 সিরিজ প্রি-অর্ডার করলে কি কি সুবিধা পাওয়া যাবে তাও জানা গেছে।

Samsung Galaxy S24 Ultra ফ্ল্যাগশিপ মডেলের ক্যামেরা ফিচার সংক্রান্ত তথ্য ফাঁস

টিপস্টার আইস ইউনিভার্স (Ice Universe) -এর একটি সাম্প্রতিক X পোস্ট অনুসারে, আসন্ন স্যামসাং গ্যালাক্সি এস২৪ আল্ট্রা স্মার্টফোন ১২০ ফ্রেম-পার-সেকেন্ড (fps) রেটে ৪কে রেজোলিউশন ভিডিও রেকর্ডিংয়ের সুবিধা প্রদান করবে। তুলনার খাতিরে জানিয়ে রাখি, পূর্বসূরি গ্যালাক্সি এস২৩ আল্ট্রা (Galaxy S23 Ultra) মডেলটিতে ৬০ ফ্রেম-পার-সেকেন্ড রেটে ৪কে ভিডিও রেকর্ডিং সাপোর্ট করে। টিপস্টার জানিয়েছেন, এই বৈশিষ্ট্যটি বর্তমানে পরীক্ষা করে দেখা হচ্ছে। ফলে গ্যালাক্সি এস২৪ আল্ট্রা -এর চূড়ান্ত মডেলে এই ফিচার থাকবে কিনা তা, তা এই মুহূর্তে বোঝা সম্ভব হচ্ছে না। এছাড়া, এই ফিচারটি ডিভাইসের যেকোনো একটি নির্দিষ্ট ক্যামেরা সেন্সরের মধ্যে সীমাবদ্ধ থাকবে, নাকি প্রত্যেকটি সেন্সরে থাকবে তাও পোস্ট উল্লেখ নেই।

তবে প্রকাশ্যে আসা এই খবর যদি সত্যি প্রমাণিত হয়, তবে স্যামসাং গ্যালাক্সি এস২৪ হবে সংস্থার প্রথম সিরিজ যা ১২০ ফ্রেম-পার-সেকেন্ড রেটে ৪কে ভিডিও রেকর্ডিং সমর্থন করবে। দেখতে গেলে, স্যামসাংয়ের প্রতিদ্বন্দ্বী দুটি সংস্থা ইতিমধ্যেই উল্লেখিত ফিচারের সাথে একাধিক স্মার্টফোন লঞ্চ করেছে। যেমন ওয়ানপ্লাস (OnePlus) ঘোষিত ওয়ানপ্লাস ৯ প্রো (OnePlus 9 Pro) এবং ওয়ানপ্লাস ১০ প্রো (OnePlus 10 Pro) মডেল-দ্বয়ে এই ক্যামেরা ফিচারটি বিদ্যমান। আবার সনি (Sony) তাদের এক্সপেরিয়া ১ ভি (Xperia 1 V) এবং এক্সপেরিয়া ৫ ভি (Xperia 5 V) ফ্লাগশিপ ফোনের সাথে এই কার্যকারিতা অফার করে।

Samsung Galaxy S24 সিরিজের প্রি-অর্ডার অফার

প্রসঙ্গত দক্ষিণ কোরিয়া ভিত্তিক একটি ব্লগ পেজ নাভের (Naver) তাদের একটি সাম্প্রতিক রিপোর্টে, স্যামসাং গ্যালাক্সি এস২৪ সিরিজের সাথে পাওয়া প্রি-অর্ডার বেনিফিট সামনে এনেছে।

১. যেসকল ক্রেতারা স্যামসাং গ্যালাক্সি এস২৪ সিরিজের স্মার্টফোন প্রি-অর্ডার করবেন তাদের প্রত্যেককে দ্বিগুণ স্টোরেজ স্পেস অফার করা হবে। আরো সহজ করে বললে, ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের টাকায় দ্বিগুন অর্থাৎ ৫১২ জিবি স্টোরেজ বিকল্প কেনার সুবিধা পাওয়া যাবে। স্যামসাং অতীতেও এই একই ধরণের প্রি-অর্ডার বেনিফিট অফার করেছিল, যা ক্রেতাদের মধ্যে দারুন জনপ্রিয়তা পায়।

২. দ্বিতীয় বেনিফিট হল, স্যামসাং গ্যালাক্সি এস২৪ সিরিজের স্মার্টফোন আগাম বুক করলে একটি গ্যালাক্সি ওয়াচ স্মার্টওয়াচ অথবা গ্যালাক্সি বাডস এফই ইয়ারবাড ডিসকাউন্টে পাওয়া যাবে। এক্ষেত্রে, কম মূল্যে এই পণ্যগুলি কেনার জন্য ক্রেতারা একটা বিশেষ ডিসকাউন্ট কুপন অ্যাপ্লাই করতে পারবেন। তবে জানা যাচ্ছে, এই কুপন সীমিত সময়ের জন্যই বৈধ থাকবে।

Samsung Galaxy S24 Ultra স্মার্টফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন

  • ডিসপ্লে: ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থিত ৬.৮-ইঞ্চির কোয়াড এইচডি প্লাস ডায়নামিক AMOLED টাচস্ক্রিন।
  • প্রসেসর: কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেট।
  • অপারেটিং সিস্টেম: লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক ওয়ানইউআই ৬ (OneUI 6) কাস্টম স্কিন।
  • রিয়ার ক্যামেরা: ২০০ মেগাপিক্সেল প্রাইমারি সেশনের + ৫এক্স অপটিক্যাল জুম সহ ৫০ মেগাপিক্সেল পেরিস্কোপ লেন্স + ১২ মেগাপিক্সেল টেলিফটো শুটার + ১০ মেগাপিক্সেল টেলিফটো সেন্সর।
  • ফ্রন্ট ক্যামেরা: ১২ মেগাপিক্সেলের সেলফি সেন্সর।
  • ব্যাটারি: ৪৫ ওয়াট ওয়্যারড চার্জিং ও ওয়্যারলেস চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি।
  • অন্যান্য বৈশিষ্ট্য: টাইটানিয়াম বডি ফ্রেম, জল এবং ধুলো প্রতিরোধের জন্য IP68 রেটিং, আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।
সঙ্গে থাকুন ➥