দূরের ছবিও উঠবে ঝকঝকে সুন্দর, দুর্ধর্ষ ক্যামেরা Samsung Galaxy S24 সিরিজে

Avatar

Published on:

Samsung Galaxy S24 Series Launch Date

Samsung Galaxy S24 সিরিজ আগামী ১৭ জানুয়ারি কোম্পানির পরবর্তী গ্যালাক্সি আনপ্যাকড (Galaxy Unpacked) ইভেন্টে লঞ্চ করা হবে বলে শোনা যাচ্ছে। সম্প্রতি হ্যান্ডসেটগুলির সম্পর্কে নানা তথ্য ঘনঘন সামনে আসছে। এমনকি, ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলির ক্যামেরা, ডিজাইন এবং পারফরম্যান্সের সূক্ষ্ম পরিবর্তন সম্পর্কেও জানা গেছে। আর এখন, এক সুপরিচিত টিপস্টার টপ-এন্ড Samsung Galaxy S24 Ultra-এ ৫x টেলিফটো লেন্সের জন্য ৫০ মেগাপিক্সেলের মোডের উপস্থিতি নিশ্চিত করেছেন, যার ফলে হাই-রেজোলিউশন ছবি তোলার সুবিধা দেবে।

Samsung Galaxy S24 Ultra-এর ৫x টেলিফটো লেন্স সাপোর্ট করবে ৫০ মেগাপিক্সেলের মোড

টিপস্টার আইস ইউনিভার্স তার এক্স (সাবেক টুইটার) হ্যান্ডেল দাবি করেছেন যে, স্যামসাং গ্যালাক্সি এস২৪ আল্ট্রা ৫জি-এর ৫x টেলিফটো লেন্স ৬,১২০ x ৮,১৬০ পিক্সেলের ছবি তুলতে সক্ষম হবে। কেননা এর ৫x টেলিফটো লেন্সটি ৫০ মেগাপিক্সেলের মোড সাপোর্ট করবে। পূর্বসূরি মডেলের তুলনায় স্যামসাং গ্যালাক্সি এস২৪ আল্ট্রা-এ তোলা ফটোগুলি অনেক বেশি তীক্ষ্ণ এবং ডিটেলস যুক্ত হবে।

প্রসঙ্গত, গ্যালাক্সি এস২৩ আল্ট্রা ৩x অপটিক্যাল জুম সহ ১০ মেগাপিক্সেলের সেন্সর এবং ১০x অপটিক্যাল জুম সহ আরেকটি ১০ মেগাপিক্সেলের টেলিফটো লেন্সের সাথে লঞ্চ হয়। তবে, স্যামসাংয়ের সবচেয়ে প্রিমিয়াম গ্যালাক্সি এস২৪ আল্ট্রা ২০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা, ৫x অপটিক্যাল জুম সহ ৫০ মেগাপিক্সেলের টেলিফোটো লেন্স এবং ১০x জুম সহ একটি ১২ মেগাপিক্সেলের সেন্সর সহ আসবে বলে শোনা যাচ্ছে।

উচ্চ-রেজোলিউশনের ফটো ছাড়াও, ৫০ মেগাপিক্সেল টেলিফটো লেন্স ৫x অপটিক্যাল জুম সহ ৮কে ভিডিও রেকর্ডিং সাপোর্ট করতে পারে। এছাড়াও, আর্টিফিসিয়াল ইন্ট্যালিজেন্স (AI) দক্ষতা যুক্ত অন্যান্য ফিচারের সাথে “অবজেক্ট-অ্যাওয়ার ইঞ্জিন” নামে একটি অত্যাধুনিক এআই ফিচারও এতে মিলবে।

Samsung Galaxy S24 Ultra-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

Samsung Galaxy S24 Ultra-এ ২,৬০০ নিট পিক ব্রাইটনেস এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চির ডায়নামিক অ্যামোলেড ২x এলটিপিও ডিসপ্লে থাকতে পারে৷ স্মার্টফোনটি দেশভেদে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ এবং এক্সিনস ২৪০০ – এই দুই চিপসেট ভ্যারিয়েন্টে লঞ্চ হবে। এতে ৮ জিবি/১২ জিবি/১৬ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি/৫১২ জিবি/১ টিবি স্টোরেজ অপশন থাকবে বলে আশা করা হচ্ছে।

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Samsung Galaxy S24 Ultra-এ ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট এবং ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে মনে করা হচ্ছে। স্মার্টফোনের স্ন্যাপড্রাগন ভ্যারিয়েন্টটি সম্প্রতি গিকবেঞ্চ (Geekbench)- এর ডেটাবেসে হাজির হয়েছিল, যেখানে এটি সিঙ্গেল-কোর টেস্টে ২,১১৭ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ৬,৭২০ পয়েন্ট পেয়েছে।

সঙ্গে থাকুন ➥