Samsung Galaxy S24 Ultra-র বড় তথ্য ফাঁস, ব্যবহারকারীদের সুবিধার কথা ভেবে পদক্ষেপ

Published on:

Samsung Galaxy S24 Ultra Launch Date

স্যামসাং (Samsung) আগামী বছরের প্রথম ত্রৈমাসিকে তাদের ফ্ল্যাগশিপ Galaxy S24 সিরিজের স্মার্টফোনগুলি বিশ্ববাজারে লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। এই লাইনআপের অধীনে স্ট্যান্ডার্ড Galaxy S24, Galaxy S24+ এবং Galaxy S24 Ultra – এই তিনটি হ্যান্ডসেট বাজারে পা রাখবে। যদিও সিরিজটির লঞ্চের জন্য এখনও কয়েক মাস বাকি, তবে দীর্ঘদিন ধরেই ডিভাইসগুলিকে টেক দুনিয়ায় জল্পনা চলছে। বিশেষ করে টপ-এন্ড Samsung Galaxy S24 Ultra মডেলটিকে নিয়ে প্রযুক্তিপ্রেমীদের মধ্যে উন্মাদনা সব থেকে বেশি। আর এখন এক সুপরিচিত টিপস্টারের সৌজন্যে এই Ultra মডেলটির ডিসপ্লে ডিজাইন সম্পর্কে জানা গেছে। তিনি দাবি করেছেন আসন্ন ফোনটি ফ্ল্যাট ডিসপ্লে অফার করবে।

ফাঁস হল Samsung Galaxy S24 Ultra-এর ডিসপ্লে ডিজাইন

স্যামসাং তাদের আল্ট্রা-ব্র্যান্ডের ফ্ল্যাগশিপগুলিতে প্রিমিয়াম লুকের জন্য কার্ভড-এজের ডিসপ্লে অফার করে থাকে। তবে টিপস্টার আইস ইউনিভার্স এখন জানিয়েছেন যে, দক্ষিণ কোরিয়ার সংস্থাটি তাদের নতুন গ্যালাক্সি এস২৪ আল্ট্রা-তে ফ্ল্যাট স্ক্রিন ব্যবহার করবে। কার্ভডের বদলে ফ্ল্যাট স্ক্রিন ব্যবহার করার কয়েকটি কারণও সামনে এসেছে।

প্রথমত, ফ্ল্যাট স্ক্রিনে এস পেন (S Pen) স্টাইলাসের ব্যবহার পূর্ণতা পাবে। কারণ ব্যবহারকারীরা স্ক্রিনের প্রান্ত বরাবর স্টাইলাসটি ব্যবহার করতে পারেন, যা একটি সামগ্রিক অভিজ্ঞতা প্রদান করবে। এই অ্যাডজাস্টমেন্টটি জন্য এস পেনের অনুরাগীরা দীর্ঘকাল ধরে অনুরোধ করে আসছেন। আবার, ফ্ল্যাট ডিসপ্লে ইউজারদের ব্যবহারিক চাহিদা পূরণ করার পাশাপাশি আরও সাশ্রয়ী মূল্যের এবং দক্ষ স্ক্রিন প্রোটেকশন সলিউশন ব্যবহার করার সম্ভাবনা উন্মুক্ত করে৷

এছাড়া, টিপস্টার Galaxy S24 Ultra-এর মাত্রাগুলিও প্রকাশ করেছেন। ১৬২.৩ x ৭৯ x ৮.৬ মিলিমিটার পরিমাপের সাথে এটি কেবল প্রশস্তই নয়, পূর্বসূরি S23 Ultra-এর চেয়ে ছোট এবং পাতলাও হবে। জানিয়ে রাখি, পূর্বসূরি মডেলটির পরিমাপ ১৬৩.৪ x ৭৮.১ x ৮.৯ মিলিমিটার। তবে স্যামসাং সত্যি S24 Ultra-কে একটি নতুন ডিজাইনের সাথে বাজারে আনার সিদ্ধান্ত নিয়েছে কিনা, তা জানতে আরও রিপোর্টের জন্য অপেক্ষা করতে হবে।

ডিজাইনের কথা বলতে গেলে, সাম্প্রতিক রিপোর্টে দাবি করা হয়েছে যে, Samsung Galaxy S24 Ultra একটি টেকসই ডিভাইস হবে, যাতে টাইটানিয়াম অ্যালয় নির্মিত ফ্রেম থাকবে। বাজারের ওপর নির্ভর করে, এটি Snapdragon 8 Gen 3 এবং ইন-হাউস Exynos 2400 চিপসেট ভ্যারিয়েন্টে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। এর স্ক্রিনটি ২,২০০ নিট পর্যন্ত ব্রাইটনেস সাপোর্ট করতে পারে।

ফটোগ্রাফির জন্য, Galaxy S24 Ultra-এ অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সহ ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স, একটি ১০ মেগাপিক্সেলের টেলিফোটো সেন্সর এবং ৫০ মেগাপিক্সেলের পেরিস্কোপ লেন্স সহ কোয়াড রিয়ার ক্যামেরা সিস্টেম থাকবে এবং আর সামনের দিকে একটি ১২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে আশা করা হচ্ছে। ডিভাইসটি ১২ জিবি / ১৬ জিবি র‍্যাম এবং ১ পর্যন্ত স্টোরেজ সহ আসতে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য, এতে মিলবে ৪৫ ওয়াট চার্জিং সাপোর্ট সহ শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

সঙ্গে থাকুন ➥