Samsung Galaxy S24, Galaxy S24+ ও Galaxy S24 Ultra বাজারে ঝড় তুলতে লঞ্চ হল, রয়েছে দুর্ধর্ষ স্মার্ট AI ফিচার্স

Avatar

Published on:

samsung-galaxy-s24-ultra-galaxy-s24-launched-price-sale-specifications-features-with-galaxy-ai

Samsung Galaxy S24, Galaxy S24+ ও Galaxy S24 Ultra আজ অর্থাৎ ১৭ জানুয়ারি গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্টে লঞ্চ হয়েছে। ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি ‘গ্যালাক্সি এআই’ ফিচার সহ এসেছে, যার মধ্যে আছে লাইভ ট্রান্সলেট, নোট অ্যাসিস্ট ও সার্কেল টু সার্চ ইত্যাদি। Samsung Galaxy S24 সিরিজে আছে অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক ওয়ান ইউআই ৬.১, ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ডায়নামিক অ্যামোলেড ২এক্স ডিসপ্লে। আর Samsung Galaxy S24 Ultra মডেলে টাইটেনিয়াম ফ্রেম সহ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর দেওয়া হয়েছে। আবার Samsung Galaxy S24, Galaxy S24+ মডেলে রয়েছে অ্যালুমিনিয়াম আর্মর ফ্রেম।

Samsung Galaxy S24, Galaxy S24+ ও Galaxy S24 Ultra Price, Availability (স্যামসাং গ্যালাক্সি এস২৪ সিরিজের দাম)

স্যামসাং গ্যালাক্সি এস২৪ এর ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৭৯৯ ডলার (প্রায় ৬৫,৫০০ টাকা)। আর এর ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ধার্য করা হয়েছে ৮৪৯ ডলার (প্রায় ৭০,৬০০ টাকা)।

অন্যদিকে, স্যামসাং গ্যালাক্সি এস২৪ প্লাস এর মূল্য শুরু হয়েছে ৯৯৯ ডলার (প্রায় ৮১,০০০ টাকা) থেকে। এই দাম ডিভাইসটির ১২ জিবি + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। আবার এর ১২ জিবি + ৫১২ জিবি ভ্যারিয়েন্ট কিনতে খরচ হবে ১,১৯৯ ডলার (প্রায় ৯৩,১০০ টাকা)।

এদিকে Samsung Galaxy S24 Ultra এর ১২ জিবি + ২৫৬ জিবি, ১২ জিবি + ৫১২ জিবি ও ১২ জিবি + ১টিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে যথাক্রমে ১,২৯৯ ডলার (প্রায় ৯৮,৩০০ টাকা), ১,৪১৯ ডলার (প্রায় ১,১৮,০০০ টাকা) ও ১,৬৫৯ ডলার (প্রায় ১,৩৮,০০০ টাকা)।

Samsung Galaxy S24, Galaxy S24+ ডিভাইস দুটি অ্যাম্বার ইয়েলো, কোবাল্ট ভায়োলেট, মার্বেল গ্রে ও অর্নিক্স ব্ল্যাক শেপ কালারে এসেছে। যেখানে Ultra মডেল টাইটেনিয়াম গ্রে, টাইটানিয়াম ব্ল্যাক, টাইটানিয়াম ভায়োলেট ও টাইটানিয়াম ইয়োলো কালারে পাওয়া যাবে।

Samsung Galaxy S24 Ultra এর স্পেসিফিকেশন ও ফিচার

স্যামসাং গ্যালাক্সি এস২৪ আল্ট্রা ফোনে আছে ৬.৮ ইঞ্চি এজ কোয়াড এইচডি প্লাস ডায়নামিক ২এক্স ডিসপ্লে, যা ১-১২০ হার্টজ রিফ্রেশ রেট ও ২,৬০০ নিটস পর্যন্ত ব্রাইটনেস সাপোর্ট করবে। এই ডিসপ্লের সাথে ভিশন বুস্টার ফিচার রয়েছে, যা বাইরে বার হলেও দুর্দান্ত দৃশ্যমানতা অফার করবে। আর এই ডিসপ্লের প্রোটেকশনের জন্য রয়েছে কর্নিং গরিলা আর্মর। আবার গ্যালাক্সি এস২৩ এর অ্যালুমিনিয়াম ফ্রেমের পরিবর্তে নয়া আল্ট্রা মডেলে টাইটেনিয়াম ফ্রেম দেখা যাবে।

পারফরম্যান্সের জন্য স্যামসাং গ্যালাক্সি এস২৪ আল্ট্রা ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর উপস্থিত। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং ও ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। সংস্থার দাবি ফাস্ট চার্জিং প্রযুক্তি ৩০ মিনিটে ৬৫ শতাংশ চার্জ করতে সক্ষম। আবার স্যামসাং গ্যালাক্সি এস২৪ আল্ট্রা মডেলে আছে ওয়্যারলেস পাওয়ার শেয়ার ফিচার, যা অন্য ওয়্যারলেস সাপোর্ট যুক্ত ফোনকে চার্জ করতে দেবে।

ক্যামেরার কথা বললে, Samsung Galaxy S24 Ultra ডিভাইসে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল এফ/১.৮ অ্যাপারচার ও ওআইএস সাপোর্ট সহ ২০০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, এফ/২.২ অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড শুটার, ওআইএস ও ৫এক্স অপটিক্যাল জুম সহ ৫০ মেগাপিক্সেল টেলিফটো সেন্সর এবং ৩এক্স অপটিক্যাল জুম সহ ১০ মেগাপিক্সেল শুটার। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে এফ/২.২ অ্যাপারচার ও ৮০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ১২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে।

Samsung Galaxy S24 Ultra এর সাথে এস পেন স্টাইলাস থাকবে। আবার আইপি৬৮ রেটিং প্রাপ্ত এই ডিভাইসে সিকিউরিটির জন্য স্যামসাং নক্স, নক্স ভোল্ট, পাস কি এর মতো ফিচার রয়েছে। এর কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল আছে 5G, 4G এলটিই, ওয়াই-ফাই ৭, ওয়াই-ফাই ডাইরেক্ট, ব্লুটুথ ৫.৩ ও ইউএসবি টাইপ সি পোর্ট।

Samsung Galaxy S24, Samsung Galaxy S24+ এর বিশেষত্ব বা বৈশিষ্ট্য

Samsung Galaxy S24 ফোনের সামনে দেখা যাবে ৬.২ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে, যেখানে Galaxy S24+ মডেলে ৬.৭ ইঞ্চি ডায়নামিক অ্যামোলেড ২এক্স স্ক্রিন আছে। উভয় ডিভাইসের ডিসপ্লে ১ হার্টজ থেকে ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। এদিকে ফোনগুলির ভারতীয় ভ্যারিয়েন্টে এক্সিনস ২৪০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। তবে গ্লোবাল ভ্যারিয়েন্টে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর দেওয়া হয়েছে।

ফটোগ্রাফির জন্য Samsung Galaxy S24, Samsung Galaxy S24+ ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। যারমধ্যে আছে এফ/১.৮ অ্যাপারচার ও ওআইএস সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১২০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ১২ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও ৩এক্স অপটিক্যাল জুম সহ ১০ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা। আর সামনে এফ/২.২ অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে।

এদিকে স্যামসাং গ্যালাক্সি এস২৪ মডেলে পাওয়ার ব্যাকআপের জন্য ২৫ ওয়াট ফাস্ট চার্জিং ও ১৫ ওয়াট ওয়ারলেস চার্জিং ও ওয়্যারলেস পাওয়ার শেয়ার সাপোর্ট সহ ৪,০০০ এমএএইচ ব্যাটারি পাওয়া যাবে। আর স্যামসাং গ্যালাক্সি এস২৪ প্লাস ডিভাইসে আছে ৪,৯০০ এমএএইচ ব্যাটারি, যা ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং ও ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। উভয় ফোনের কানেক্টিভিটি ও সিকিউরিটি ফিচার স্যামসাং গ্যালাক্সি এস২৪ আল্ট্রা মডেলের মতোন।

সঙ্গে থাকুন ➥