আনপ্যাক ইভেন্টে বড় ধামাকা Samsung এর, জানুয়ারিতেই বাজারে আসছে Galaxy S24 সিরিজ ও Galaxy Ring

Published on:

samsung-galaxy-unpacked-2024-event-confirmed to launch-galaxy-s24-series-phone-galaxy-ring-ai-device

Samsung আগামী বছরের শুরুতে অর্থাৎ জানুয়ারি মাসে তাদের ‘Galaxy Unpacked 2024’ ইভেন্ট আয়োজন করতে চলেছে। সংস্থার তরফ থেকে নিশ্চিত করা হয়েছে যে, এই আপকামিং ইভেন্টে নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজের উপর থেকে পর্দা সরানো হবে। আমাদের অনুমান এই সিরিজটি Samsung Galaxy S24 হতে পারে। এছাড়া আলোচ্য লাইনআপের পাশাপাশি Samsung Galaxy Ring এবং নতুন আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সি (AI) প্রযুক্তিও উন্মোচন করা হবে বলে অনুমান করা হচ্ছে।

Galaxy Unpacked 2024 ইভেন্টে একাধিক নতুন ডিভাইস এবং প্রযুক্তির ঘোষণা করতে পারে Samsung

স্যামসাং ইতিমধ্যে দুটি গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্টের আয়োজন করেছে। যেখানে একাধিক ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চ করা হয়, যথা – Galaxy Z Fold 5, Galaxy Z Flip 5 এবং Galaxy S23 সিরিজ। আর ২০২৪ সালে অনুষ্ঠিত হতে চলা ‘গ্যালাক্সি আনপ্যাকড’ ইভেন্টে, নতুন প্রজন্মের Galaxy S24 সিরিজ উন্মোচন করার সম্ভাবনা ব্যাপক। কেননা দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্টটি, Apple -এর iPhone 15 সিরিজ এবং Google এর Pixel 8 সিরিজের প্রতিদ্বন্দ্বী বাজার আনতে মরিয়া হয়ে উঠেছে।

এই সিরিজ বাদেও আরো একাধিক আকর্ষণীয় ডিভাইস ও প্রযুক্তির ঘোষণা করা হতে পারে আপকামিং গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্টে। নিচে এই বিষয়ে বিস্তারে আলোচনা করা হল।

Samsung Galaxy S24 স্মার্টফোন সিরিজ

একটি সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, আসন্ন Samsung Galaxy S24 সিরিজের অধীনে মোট তিনটি ডিভাইস আত্মপ্রকাশ করবে, যথা – স্ট্যান্ডার্ড Galaxy S24, Galaxy S24 Plus, এবং টপ-এন্ড Galaxy S24 Ultra। উত্তরসূরি মডেলগুলি পূর্বসূরির তুলনায় অধিক উন্নত প্রসেসর এবং ক্যামেরা অফার করবে বলে গুঞ্জন শোনা যাচ্ছে।

Samsung Galaxy AI

Samsung, তাদের আপকামিং Galaxy S24 Ultra স্মার্টফোনে Google Pixel 8 -এর ন্যায় কৃত্রিম বুদ্ধিমত্তা বা AI প্রযুক্তি অন্তর্ভুক্ত করার পরিকল্পনা করছে। এক্ষেত্রে, Galaxy AI প্রযুক্তির অধীনে অন-ডিভাইস এবং ক্লাউড-ভিত্তিক AI সামিল করা হতে পারে। এছাড়া উক্ত Galaxy S24 সিরিজের উচ্চতর মডেলে জেনারেটেড AI প্রযুক্তিও বিদ্যমান থাকতে পারে, যা কৃত্তিম বুদ্ধিমত্তা ব্যবহার করে ছবি তৈরি এবং সংরক্ষণ করার সুবিধা প্রদান করবে বলেও জানা যাচ্ছে।

Samsung Galaxy Ring

উল্লেখিত স্মার্টফোন সিরিজ এবং AI প্রযুক্তি ছাড়াও, স্যামসাং একটি নতুন ওয়্যারেবল ডিভাইস লঞ্চ করতে পারে। এটি সম্ভবত একটি স্মার্ট রিং হবে, যা ব্যবহারকারীদের স্বাস্থ্য ও শরীর সম্পর্কিত তথ্যাদি প্রদান করবে। এক্ষেত্রে এই স্মার্ট রিং ব্যবহারকারীর – ব্যায়ামের সময়সসীমা নিরীক্ষণ করার পাশাপাশি হৃদস্পন্দন, রক্তচাপ ট্র্যাক করা এবং বিভিন্ন স্বাস্থ্য সংক্রান্ত মেট্রিক্স প্রদান করবে বলে আশা করা হচ্ছে।

আপকামিং Samsung Galaxy Unpacked 2024 ইভেন্ট লাইভ হওয়ার নির্দিষ্ট সময়কাল এখনো প্রকাশ করা হয়নি। তবে একাধিক রিপোর্টে দাবি করা হচ্ছে যে, আগামী জানুয়ারি মাসের মাঝামাঝি সময়ে এই ইভেন্টটি আয়োজন করা হতে পারে।

সঙ্গে থাকুন ➥