চাপ বাড়াচ্ছে Oppo, নতুন ফোল্ডেবল ফোন লঞ্চের প্রস্তুতি শুরু করে দিল Samsung

Avatar

Published on:

Samsung Galaxy Z Flip 5 Design leaked

স্যামসাং (Samsung) তাদের পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ Galaxy S23 সিরিজ আগামী বছরের শুরুতেই বিশ্ববাজারে লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে৷ এই দক্ষিণ কোরিয়া-ভিত্তিক সংস্থাটি আবার ২০২৩-এর আগস্টের মধ্যে তাদের Galaxy Z ফোল্ডেবল লাইনআপে দুটি নতুন হ্যান্ডসেট যুক্ত করবে বলে আশা করা হচ্ছে। এদিকে, জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড ওপ্পো (Oppo) আগামী ১৪ ডিসেম্বর আয়োজিত ইনো ডে ২০২২ (Oppo INNO Day 2022) ইভেন্টে তাদের পরবর্তী প্রজন্মের ফোল্ডেবল ডিভাইসগুলি লঞ্চ করবে বলে জানা গেছে। এই ইভেন্টে, কোম্পানি সম্ভবত Oppo Find N2 এবং Find N2 Flip ফোন দুটি লঞ্চ করবে। শোনা যাচ্ছে, এগুলির মধ্যে Find N2 Flip মডেলটিতে “ওয়াটার ড্রপ-আকৃতির হিঞ্জ বা কব্জা” ব্যবহার করা হবে, যা স্যামসাংয়ের পরবর্তী ফ্লিপ ফোনেও থাকবে বলে অনুমান করা হচ্ছে। আর এখন একটি নতুন রিপোর্টের মাধ্যমে আপকামিং Samsung Galaxy Z Flip 5-এর ডিজাইন সম্পর্কিত কিছু তথ্য প্রকাশ্যে এসেছে। চলুন এগুলি দেখে নেওয়া যাক।

Samsung -এর পরবর্তী ফ্লিপ ফোনে থাকবে Oppo Find N2 Flip-এর অনুরূপ হিঞ্জ ডিজাইন

টিপস্টার আইস ইউনিভার্স স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৫-স্মার্টফোনের ডিজাইন ফাঁস করেছেন। প্রতিবেদনে বলা হয়েছে যে, নতুন হিঞ্জের ডিজাইন (ওপ্পো দ্বারা ব্যবহৃত) কিছুটা স্থান বাঁচাতে এবং ওজন কমাতে স্যামসাং-কে সাহায্য করবে। এর ফলে দক্ষিণ কোরিয়ার কোম্পানিটির পরবর্তী ক্ল্যামশেল ফোল্ডেবল ফোনটি আরও কমপ্যাক্ট এবং ব্যবহারের ক্ষেত্রে আরও সুবিধাজনক হবে। তাছাড়া, এইরকম একটি হিঞ্জ ডিজাইন থাকার ফলে স্যামসাং দৃশ্যমান প্রধান ডিসপ্লে ক্রিজটি বাদ দিয়ে ডিসপ্লের দুটি অংশের মধ্যে ফোল্ড লাইনটি আরও লুকিয়ে রাখতে পারবে।

প্রসঙ্গত, গত কয়েক বছর ধরে, স্যামসাং তাদের গ্যালাক্সি জেড সিরিজে অন্তর্ভুক্ত ফোল্ডেবল ফোনগুলি থেকে ডিসপ্লে ক্রিজ অপসারণ করার চেষ্টা করছে। জল্পিত ওয়াটার ড্রপ হিঞ্জটি আসন্ন গ্যালাক্সি জেড ফ্লিপ ৫-এর ক্রিজ দূর করার একটি অন্যতম উপায় হতে পারে। এই নতুন ডিজাইনটি ফোল্ডিং ডিসপ্লের দুটি অর্ধেকের মধ্যে ফোল্ড লাইন বরাবর একটি ওয়াটার ড্রপ-আকৃতির ফাঁক অফার করবে। যখন ডিভাইসটি খোলা হবে, তখন ডিসপ্লের মাঝখানে প্রদর্শিত লক্ষণীয় ক্রিজটি কম তীক্ষ্ণ ফোল্ডের জন্য অপেক্ষাকৃত কম দৃশ্যমান হবে।

এছাড়াও, স্যামসাংয়ের পরবর্তী ফ্লিপ ফোনে Oppo Find N2 Flip-এর মতোই ৩.২৬ ইঞ্চির সেকেন্ডারি ডিসপ্লে থাকতে পারে এবং এটি তার পূর্বসূরি গত আগস্ট মাসে লঞ্চ হওয়া Galaxy Z Flip 4-এর চেয়ে বড় ব্যাটারির সাথে বাজারে পা রাখতে পারে। তুলনা করে দেখলে, Galaxy Z Flip 4 মডেলটি Z Flip 3 (৩,৩০০ এমএএইচ)-এর চেয়ে ১২% বড় ব্যাটারি ইউনিট (৩,৭০০ এমএএইচ)-এর সাথে লঞ্চ হয়েছিল।

সঙ্গে থাকুন ➥